March 3, 2024, 3:29 am
শিরোনামঃ
৭ মাসে রেমিট্যান্স এসেছে এক লাখ ৪১ হাজার ৯০০ কোটি টাকা – সংসদে অর্থমন্ত্রী ডিএমপির অভিযানে মাদকসহ গ্রেফতার ৬৪ মাদকসহ আসামী ছিনিয়ে নেয়া সেই যুবলীগ নেতা র‍্যাব-৩ হাতে গ্রেফতার ময়মনসিংহে ডিবির অভিযানে ৬০ বোতল ভারতীয় মদসহ গ্রেফতার জাজিরায় জাতীয় ভোটার দিবস পালিত ডিআরইউ’র প্রয়াত সদস্য পরিবারকে মাঝে বীমার চেক হস্তান্তর ও অসুস্থ সদস্যদের চিকিৎসা অনুদান প্রদান ঢাকা বার নির্বাচনে সভাপতি-সম্পাদকসহ ২১ পদে আওয়ামী লীগের জয় জাজিরায় রাতের আধারে একজনকে কুপিয়ে হত্যা জাতীয় বীমা দিবস ২০২৪ ও উপলক্ষে র‍্যালি, আলোচনা সভা ও চেক বিতরণ জাজিরায় গোয়াল ঘরে আগুনে পুড়ল গরু-ছাগল, বাঁচাতে গিয়ে দগ্ধ কৃষক
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজের ১ যুগপূর্তি ও ২য় পুনর্মিলনী অনুষ্ঠিত

Reporter Name

পীরজাদা মোঃ মাসুদ হোসাইনঃ

লক্ষ্মীপুর জেলার রায়পুরে প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজের ৪দিন ব্যাপী প্রথম যুগপূর্তি ও ২য় পূনর্মিলনী উৎসব অনুষ্ঠিত। গতকাল ৩ ফেব্রুয়ারী শনিবার উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লক্ষ্মীপুরের কৃতিসন্তান ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এস এম মাকসুদ কামাল।

কাজী ফারুকী কল্যাণ ট্রাস্টের কো-চেয়ারম্যান ডা. কাজী মো. নুর-উল ফেরদৌসের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোস্তফা কামাল মজুমদার, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য প্রফেসর ড. মোহা ম্মদ আবদুল বাকী,বিইউবিটির উপ-উপাচার্য ড. মো. আলী নুর,লক্ষ্মীপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মো. মাইন উদ্দিন পাঠান,রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা বিনতে আমিন,লায়ন জহিরুল ইসলাম,অধ্যক্ষ নুরুল আমিন ও ট্রাস্টের ভাইস চেয়ার ম্যান মিজানুর রহমান ভূঁইয়া প্রমুখ।

আনন্দোৎসবের মধ্য দিয়ে প্রিন্সিপাল কাজী ফারুকীস্কু ল এন্ড কলেজের ১ যুগপূর্তি ও ২য় পুনর্মিলনীতে প্রায় দুই হাজার বর্তমান ও প্রাক্তন ছাত্র-ছাত্রীদের নিয়ে ছিল এই আয়োজন”১লা ফেব্রুয়ারি বৃহস্পতিবার ১ম দিন আনন্দ আয়োজনের শুরু হয়।

সকাল ৯টায় ক্যাম্পাসে একাডেমিক ভবনের সামনে বেলুন উড়িয়ে যুগপূর্তি উৎসবের উদ্বোধন করেন।অধ্য ক্ষ মামুনুর রশীদ চেয়ারম্যান উপজেলা পরিষদ রায়পুর লক্ষ্মীপুর,এরপর শোভাযাত্রাটি রায়পুর বাসস্ট্যান্ড থে কে শুরু করে উপজেলা পরিষদের সামনে দিয়ে গিয়ে নতুন বাজার এবং লক্ষ্মীপুর বাসস্ট্যান্ড মুজিব চত্ত্বর থেকে শুরু করে ডিসি অফিস প্রাঙ্গনে এসে শেষ হয় শোভাযাত্রার পরের পর্ব ছিল আলোচনা অনুষ্ঠান।

এছাড়াও উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,গৌতম চন্দ্রমি ত্র জেলা শিক্ষা কর্মকর্তা লক্ষ্মীপুর,ঢাকা কমার্সকলেজে র শিক্ষকবৃন্দ,কমলনগর,রামগতি,লক্ষ্মীপুর সদর,রামগ ঞ্জ,রায়পুর অঞ্চলের স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানের প্রধা নবৃন্দ,সুশীল সমাজের নেতৃবৃন্দ,সাংবাদিক নেতৃবৃন্দ প্র মূখ।যুগপূর্তি পুনর্মিলনী অনুষ্ঠানে ডকুমেন্টরী প্রদর্শন, যুগপূর্তি স্মরণিকা,গুবাক তরু ও জার্নালের মোড়ক উম্মেচন করা হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মু. নুরুল আমিন বলেন,আজ কের শিক্ষার্থীরাই দেশ গড়ার যোগ্য কারিগর।স্মার্ট বাং লাদেশ গড়ে তুলতে তরুণদের শিক্ষিত,বিজ্ঞানমনস্ক এ বং দক্ষতায় স্মার্ট হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে।
২য় অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলে ন,লক্ষ্মীপুর-২আসনের এমপি এ্যাড. নুর উদ্দিন চৌধুরী নয়ন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন,আলহাজ্ব মি জানুর রহমান ভুইয়া ভাইস- চেয়ারম্যান,প্রফেসর কাজী ফারুকী কল্যান ট্রাস্ট,মো. গিয়াস উদ্দিন রুবেল ভাট মেয়র রায়পুর পৌরসভা রায়পুর লক্ষ্মীপুর,অ্যাডভোকে ট মারুফ বিন জাকারিয়া ভাইস চেয়ারম্যান উপজেলা পরিষদ রায়পুর,লক্ষ্মীপুর,রফিকুল হায়দার বাবুল পাঠা ন রাজনীতিবিদ ও সমাজসেবক রায়পুর, লক্ষ্মীপুর।

বক্তারা বলেন,প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ডকলে জ থেকে পাস করা শিক্ষার্থীরা দেশের ইঞ্জিনিয়ারিং,মে ডিকেলসহ পাবলিক বিশ্ববিদ্যালয় গুলোতে ভর্তি পরী ক্ষায় মেধাতালিকায় স্থান করে নেয়। অনুষ্ঠানের ২য় দিনের কর্মসূচি বেলুন উড়িয়ে উদ্বোধন করেন প্রধান অতিথিসহ অতিথিবৃন্দ।২দিনব্যাপী অনুষ্ঠানে বর্ণাঢ্য র‌্যালি,স্মৃতিচারণ,আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এছাড়াও আয়োজিত অনুষ্ঠানে অভিভাবক ও এলাকাবা সী অংশগ্রহণ করেন। উৎসবমূখর এ আয়োজন সফল করার জন্য প্রফেসর কাজী ফারুকী কল্যাণ ট্রাস্টের কো-চেয়ারম্যান ডা. কাজী মো নুর-উল ফেরদৌসসংশ্লি ষ্ট সকলকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page