July 24, 2024, 6:06 am
শিরোনামঃ
কোটা সংস্কার আন্দোলনের নামে স্বাধীনতা বিরোধী অপশক্তির দেশব্যাপী নৈরাজ্য প্রতিবাদে মুক্তিযোদ্ধা সন্তানদের মানববন্ধন উলিপুরের থেথরাই বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষকের মৃ/ত্যু : লাখো মানুষের ভীর শাহজাদপুরে দেশী মদের দোকান সিলগালা করায় মুসল্লিদের মাঝে মিষ্টি বিতরণ জামালপুর জেলায় ধান – চাউল সংগ্রহের চিত্র ২টি আগ্নেয়াস্ত্র ও ২০৬ রাউন্ড গুলিসহ তিনজনকে গ্রেফতার করেছে সিটিটিসি ১৬২ সদস্যকে ডিএমপির কল্যাণ তহবিল হতে আর্থিক অনুদান প্রদান উপবৃত্তির অর্থ পাইয়ে দিতে প্রতারণার ফাঁদ, মাউশির জরুরি বিজ্ঞপ্তি বিশেষ সম্মাননা পুরস্কার পেলেন ময়মনসিংহ জেলা গোয়েন্দা শাখা ডিবি”র ওসি ফারুক হোসেন ঘুরেফিরে প্রভাবশালীরা ঢাকায়, গণপূর্তের ৫ নির্বাহী প্রকৌশলীর বদলি সিটিসি ডা: গোলাম রব্বানীই শেষ কথা: প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পে কসাইখানা নির্মাণে ভয়াবহ দুর্নীতি
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

লক্ষ্মীপুরের মামুন কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য

Reporter Name

নিজস্ব প্রতিবেদক – বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সদস্য নির্বা‌চিত হয়েছেন লক্ষ্মীপুর জেলার কৃতি সন্তান ধানমন্ডি ল’ কলেজের সাবেক সহ-সভাপতি ও বাংলাদেশ আওয়ামী আইনছাত্র পরিষদ কেন্দ্রীয় সংসদের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক এবং বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা মহানগর উত্তরের সম্মেলন প্রস্তুতি উপ-দপ্তর কমিটির সহ-সম্পাদক ও বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা মহানগর উত্তরের সাবেক সহ-সভাপতি এছাড়াও বাংলাদেশ শিক্ষানবিশ আইনজীবী পরিষদ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাংগঠনিক সম্পাদক ও ঢাকা জজ কোর্টে র প্রবেশনার অ্যাডভোকেট এস এম দিদার হোসেন মামুন।

গত রোববার (৩১ জুলাই) বাংলাদেশ ছাত্রলীগের সভাপ‌তি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত ছাত্রলীগের সদস্য মনোনীত হন এস এম দিদার হোসেন মামুন। আজ প্রতিবেদককে এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক মিরা জুল ইসলাম খান শিমুল।খোঁজ নিয়ে জানা যায়, দেড় যুগেরও বেশি সময় ধরে ছাত্রলীগের রাজনী তির সাথে জড়িত কেন্দ্রীয় ছাত্রলীগের এই নেতা কার্যত পারিবারিক কারনেই বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের গল্প শুনে অনুপ্রাণিত হয়ে স্কুল জীবন ৮ম শ্রেনী থেকে ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন এবং অদ্যাবধি সক্রিয়ভাবে জড়িত রয়েছেন।

এক-এগারোর সময় শেখ হাসিনার মুক্তি আন্দোলন থেকে শুরু করে ২০১৩ সালে যুদ্ধাপরাধীদের সর্ব্বো চ্চ শাস্তির দাবীতে শাহবাগ আন্দোলনে রাজপথে সক্রিয় ছিলেন। ২০১৪ সালে বিএনপি-জামায়াত জঙ্গী তৎপরতা, জ্বালাও-পোড়াও, নৈরাজ্য মূলক হরতালের প্রতিবাদে এবং ২০১৪ সালের ৫ জানুয়া রি নির্বাচনের সময় ঢাকার রাজপথে সক্রিয় ভূমি কায় দায়িত্ব পালন করেন।

তিনি ২০১৫ সালে ঢাকা উত্তর সিটি কপোর্রেশন নির্বাচনে ভোটকেন্দ্রে গুরুত্বপূর্ণ দায়িত্বে নিয়োজিত ছিলেন। ২০১৬ সালে বাংলাদেশ আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে দপ্তর উপ-কমিটি’র সদস্য মনোনীত হয়ে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন।
২০১৮ সালের ৪ আগষ্ট নিরাপদ সড়ক ইস্যু’তে মাননীয় প্রধানমন্ত্রী’র রাজনৈতিক কার্যালয়ে ছাত্র নামধারী ছাত্রদল জামাত শিবিরের সন্ত্রাসী হামলার শিকার ১৭ জনের মধ্যে অন্যতম ১ জন হিসেবে গুরুতরভাবে আহত হন এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা’র ত্যাগী ছাত্রলীগ নেতা উপাধি পান-আওয়ামী লীগের সাধারণ

সম্পাদক ওবায়দুল কাদের ঘটনাস্থলে উপস্থিত হয়ে বাংলাদেশ জাপান মৈত্রী হাসপাতালে দলীয় খরচে চিকিৎসা করে সুস্থ করে তোলেন। ২০১৮ সালের ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে শোভন রাব্বানী কমিটি থাকাকালিন কেন্দ্রীয় ছাত্রলীগের প্রতিনিধি’র দায়িত্বে নিয়োজিত থেকে লক্ষ্মীপুর-৩ আসনের প্রতিটা কেন্দ্রে বাংলাদেশ ছাত্রলীগের অর্পিত দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করেন এবং নৌকা মার্কার মনোনীত প্রার্থীকে বিজয়ী করতে সর্বাত্বক চেষ্টার সাথে জয়যুক্ত করতে সক্ষম হয়েছেন। ২০২০ সালে ঢাকা উত্তর সিটি কপোর্রেশন নির্বাচনে ভোটকেন্দ্রে গুরুত্বপূর্ণ দায়িত্বে নিয়োজিত ছিলেন। ২০২০ সালে করোনা মহামারিতে মানবিক কর্মকাণ্ডে যুক্ত ছিলেন, অসহায় সুবিধা বঞ্চিত মানুষদের পাশে দাঁড়িয়েছেন। ২০২১ সালে মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে স্বাধীনতাবিরোধী অপশক্তিদের নাশকতা ও বিশৃঙ্খলা পরিস্থিতি মোকাবেলায় ঢাকার রাজপথে সক্রিয় ছিলেন।

সূত্র বলছে, রাজনীতিতে মেধা,সাহসীকতা ও পরিশ্র মের স্বীকৃতি হিসেবে এস এম দিদার হোসেন মামুন কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য মনোনীত হয়েছেন।অসা ম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী ছাত্রলীগের এই পরিশ্রমী মেধাবী ছাত্রনেতা এস এম দিদার হোসেন মামুন বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে দেশরত্ন শেখ হাসিনার ভিশন ও মিশন রূপকল্প ২০৪১ বাস্তবায়নে ও চতুর্থ শিল্পবিপ্লব মোকাবিলায় ছাত্রলীগের অভিভা বক জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার একজন আদ র্শিক কর্মী হয়ে রাজপথে কাজ করে যেতে চাই। ’কারণ আমি মনে প্রাণে বিশ্বাস করি-রাজপথ কখন ও বেঈমানী করে না’ রাজপথে থেকে পিতা মুজিবের আদর্শে পাড়ি দিবো জীবন তরী।

এদিকে এস এম দিদার হোসেন মামুন ছাত্রলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য মনোনীত হওয়ায় সামা জিক যোগাযোগ মাধ্যমে আওয়ামীলীগ,যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মী ও শুভাকাঙ্ক্ষীরা শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছেন। তাঁর কর্মী ও সমর্থকদের মধ্যে উৎসাহ বিরাজ করছে। তিনি সকলের দোয়া ও আন্তরিক সহযোগিতা কামনা করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page