July 24, 2024, 5:51 am
শিরোনামঃ
কোটা সংস্কার আন্দোলনের নামে স্বাধীনতা বিরোধী অপশক্তির দেশব্যাপী নৈরাজ্য প্রতিবাদে মুক্তিযোদ্ধা সন্তানদের মানববন্ধন উলিপুরের থেথরাই বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষকের মৃ/ত্যু : লাখো মানুষের ভীর শাহজাদপুরে দেশী মদের দোকান সিলগালা করায় মুসল্লিদের মাঝে মিষ্টি বিতরণ জামালপুর জেলায় ধান – চাউল সংগ্রহের চিত্র ২টি আগ্নেয়াস্ত্র ও ২০৬ রাউন্ড গুলিসহ তিনজনকে গ্রেফতার করেছে সিটিটিসি ১৬২ সদস্যকে ডিএমপির কল্যাণ তহবিল হতে আর্থিক অনুদান প্রদান উপবৃত্তির অর্থ পাইয়ে দিতে প্রতারণার ফাঁদ, মাউশির জরুরি বিজ্ঞপ্তি বিশেষ সম্মাননা পুরস্কার পেলেন ময়মনসিংহ জেলা গোয়েন্দা শাখা ডিবি”র ওসি ফারুক হোসেন ঘুরেফিরে প্রভাবশালীরা ঢাকায়, গণপূর্তের ৫ নির্বাহী প্রকৌশলীর বদলি সিটিসি ডা: গোলাম রব্বানীই শেষ কথা: প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পে কসাইখানা নির্মাণে ভয়াবহ দুর্নীতি
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

হিটওয়েভ প্রকল্প নিয়ে রাসিক মেয়রের সাথে ডিজি ইকো,জার্মান প্রতিনিধি বৃন্দের সাক্ষাৎ মতবিনিময়

Reporter Name

হিটওয়েভ থেকে স্লাম এরিয়ায় বসবাসরতদের কষ্ট লাঘবে রাজশাহী মহানগরীর ৫টি ওয়ার্ডে আইএফ আরসি, জার্মান রেড ক্রস ও ড্যানিশ রেড ক্রসের কারিগরি সহযোগিতা ও ডিজি ইকোর আর্থিক সহা য়তায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি পাইলট প্রোগ্র্যাম্যাটিক পার্টনারশিপ (পিপিপি) প্রকল্পটি বাস্ত বায়ন করছে। প্রকল্পটি নিয়ে বুধবার বিকেলে নগর ভবনে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য,

রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র ও রেড ক্রিসেন্ট রাজশাহী সিটি ইউনিটের চেয়ারম্যান এ.এ ইচ.এম খায়রুজ্জামান লিটন মহোদয়ের সঙ্গে সাক্ষা ৎ ও মতবিনিময় করেছেন ডিজি ইকো,জার্মান রেড ক্রস ও ড্যানিশ রেড ক্রসের প্রতিনিধিবৃন্দ। মতবিনি ময়কালে হিটওয়েভ থেকে স্লাম এরিয়ায় বসবাস রতদের কষ্ট লাঘবে অগ্রাধিকার ভিত্তিক কর্মসূচিতে প্রকল্প বাস্তবায়নে আলোচনা করা হয়।

সভায় রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন,খরাপ্রবণ এলাকা রাজশাহীর আবহা ওয়া পরিবর্তনে ব্যাপক বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহণ করেছে রাজশাহী সিটি কর্পোরেশন। ড্রেনেজ ও সুয়ারেজ সিস্টেমের উন্নয়ন করা হয়েছে। পরিবে শের উন্নয়নে কোথাও কোন ফাঁকা ল্যান্ড রাখা হয়নি,সর্বত্র সবুজায়নের কাজ করা হচ্ছে। নগরীতে বিভিন্ন পুকুর সংস্কার ও উন্নয়ন করা হচ্ছে ২২টি পুকুর সংরক্ষণে ইতোমধ্যে একটি প্রকল্প গ্রহণ করা হয়েছে।

মেয়র মহোদয় আরো বলেন, হিটওয়েভ একটি নতুন বৈশ্বিক সমস্যা। এই নিয়ে রাজশাহী নগরীতে প্রকল্প বাস্তবায়ন করায় সংশ্লিষ্টদের আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। এই প্রকল্প থেকে নগরীর স্লাম এলাকার মানুষেরা উপকৃত হবেন।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন ডিজি ইকো এর হেড অফ ইউনিট সুসান মালান,ইকো বাংলাদেশের হেড অব অফিস আনা অরলান্ডিনি,জার্মান রেড ক্রসের ডেলিগেট জলিল লোন,বাংলাদেশ রেড ক্রি সেন্ট সোসাইটি রাজশাহী সিটি ইউনিট সেক্রেটারি শাহীন আকতার রেণী,জার্মান রেড ক্রসের হেড অফ অফিস গৌরভ রয়, পিপিপি প্রকল্প প্রোগ্রাম

কোর্ডিনেটর মোঃ মহিউদ্দিন, জার্মান রেড ক্রসের সিনিয়র প্রোগ্রাম অফিসার সিলভী আফরিন,ড্যানি শ রেড ক্রসের হেলথ ম্যানেজার ডা. আরিফা হাস নাত আলী,আইএফআরসি এর হেড অব ডেলি গেশন সাঞ্জীব কুমার কাফলে,গ্রান্ট কোর্ডিনে টর আনকা জাহারিয়া, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসা ইটির ডেপুটি সেক্রেটারি জেনারেল সুলতান আহমে দ, দুর্যোগ ও জলবায়ু ঝুঁকি ব্যবস্থাপনা বিভাগের পরিচালক এম.এ হালিম ব্যবস্থাপনা পর্ষদ সদস্য অধ্যাপক ড. চৌধুরী সরোয়ার জাহান প্রমুখ।

সভায় আরো উপস্থিত ছিলেন রেড ক্রিসেন্ট সোসা ইটি রাজশাহী সিটি ইউনিটের ভাইস চেয়ারম্যান রেজাউল করিম রাজু,কমিটির সদস্য আরিফুল হক কুমার,বীর মুক্তিযোদ্ধা নওশের আলী,প্রফেসর তানবিরুল আলম,প্রফেসর মোকবুল হোসেন, ডা. এফএমএ জাহিদসহ যুব সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page