July 24, 2024, 6:09 am
শিরোনামঃ
কোটা সংস্কার আন্দোলনের নামে স্বাধীনতা বিরোধী অপশক্তির দেশব্যাপী নৈরাজ্য প্রতিবাদে মুক্তিযোদ্ধা সন্তানদের মানববন্ধন উলিপুরের থেথরাই বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষকের মৃ/ত্যু : লাখো মানুষের ভীর শাহজাদপুরে দেশী মদের দোকান সিলগালা করায় মুসল্লিদের মাঝে মিষ্টি বিতরণ জামালপুর জেলায় ধান – চাউল সংগ্রহের চিত্র ২টি আগ্নেয়াস্ত্র ও ২০৬ রাউন্ড গুলিসহ তিনজনকে গ্রেফতার করেছে সিটিটিসি ১৬২ সদস্যকে ডিএমপির কল্যাণ তহবিল হতে আর্থিক অনুদান প্রদান উপবৃত্তির অর্থ পাইয়ে দিতে প্রতারণার ফাঁদ, মাউশির জরুরি বিজ্ঞপ্তি বিশেষ সম্মাননা পুরস্কার পেলেন ময়মনসিংহ জেলা গোয়েন্দা শাখা ডিবি”র ওসি ফারুক হোসেন ঘুরেফিরে প্রভাবশালীরা ঢাকায়, গণপূর্তের ৫ নির্বাহী প্রকৌশলীর বদলি সিটিসি ডা: গোলাম রব্বানীই শেষ কথা: প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পে কসাইখানা নির্মাণে ভয়াবহ দুর্নীতি
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

৭ বছরের শিশু ধর্ষণকারী ইউসুফ র‌্যাব-৭,গ্রেফতার।

Reporter Name

মোহাম্মদ বেলাল উদ্দিন সিনিয়র রিপোর্টার:

ভুক্তভোগী ধর্ষীতা ০৭ বয়সী শিশু ভিকটিম এবং মাদ্রাসায় প্রথম শ্রেনীতে পড়–য়া একজন ছাত্রী। সে প্রতিদিনের ন্যায় গত ০৬ ডিসেম্বর ২০২২ মাদ্রাসায় যায় এবং ঐদিন দুপুরে মাদ্রাসা থেকে ফিরে বাড়ীর সামনে আসলে তখন তাদের আত্মীয়/প্রতিবেশী মোঃ ইউসুফ ভিকটিমকে মাদ্রাসার ব্যাগ বাসায় রেখে তার কাছে আসতে বলে। ইউসুফের কথামতো শিশু ভিকটিম বাসায় ব্যাপ রেখে তার কাছে আসে।

তখন ইউসুফ তাকে আচার, চকলেট এবং টাকাসহ বিভিন্ন জিনিস দিবে বলে ফুসলিয়ে তার বাড়ীর পাশে শঙ্খ নদীর ধারে একটি ঝোপের ভিতর নিয়ে যায়, সে সময় শিশু ভিকটিম চিৎকার করলে ইউ সুফ তার মুখ চেপে ধরে এবং বলে চিৎকার করলে একদম মেরে ফেলবো বলে জোরপূর্বক ধর্ষণ করে। পরবর্তীতে ইউসুফ শিশু ভিকটিমকে আচার, চকলে ট এবং ১০ টাকার একটি নোট হাতে দিয়ে বাড়ী চলে যেতে বলে। উল্লেখ্য যে, ধর্ষণকারী ইউসুফ শিশু ভিকটিমকে ধর্ষণপূর্বক বাড়ীতে যেতে বলে এবং এরুপ হুমকি প্রদান করে যে, সে যদি উক্ত ঘটনার কথা কাউকে বলে তাহলে ভিকটিমসহ তার পরিবা রের সবাইকে হত্যা করবে।

পরবর্তীতে ভিকটিম বাড়ীতে আসলে তার শরীরে প্রচন্ড জ্বর ও অসুস্থতা দেখে তার মা তাকে হঠাৎ এমন অসুস্থ হওয়ার কথা জনতে চায়। তখন ভিক টিম তার মাকে উপরে উল্লেখিত ধর্ষণের কথা এবং তার রক্তক্ষরণ হচ্ছে বলে জানায়। তখন ভিকটিমের মা তাকে দ্রæত দোহাজারী সরকারী সাস্থ্য কমপ্লে ক্সে নিয়ে যায় সেখানে কর্তব্যরত চিকিৎসক তার শরীরিক অবস্থা খারাপ দেখে দ্রæত চট্টগ্রাম মেডি কেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। বর্ত মানে ধর্ষিতা শিশু ভিকটিম চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ওয়ান স্টপ ইমারজেন্সি সার্ভিস সেন্টা রে চিকিৎসাধীন।

৪উক্ত ঘটনায় ভিকটিমের মা বাদি হয়ে মোঃ ইউসু ফ’কে আসামী করে গত ০৭ ডিসেম্বর ২০২২ খ্রিঃ তারিখ চট্টগ্রাম জেলার সাতকানিয়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০২০ (সংশোধিত ২০ ২০) এর ৯ (১) ধারায় একটি মামলা করে, যার মামলা নং-০৪, তারিখ ০৭ ডিসেম্বর ২০২২ খ্রিঃ।

বর্ণিত মামলাটি রুজু হওয়ার পর থেকে ঘটনার সাথে জড়িত আসামী ইউসুফকে গ্রেফতারের জন্য র‌্যাব-৭, চট্টগ্রাম ছায়াতদন্ত ও গোয়েন্দা নজরদারী শুরু করে। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৭,চট্টগ্রাম এর একটি আভিযানিক দল অদ্য ১২ ডিসেম্বর ২০২২খ্রিঃ তারিখ রাতে জেলার ফেনী মডেল থানা ধীন চট্টগ্রাম টু ঢাকাগামী মহাসড়কের রামপুরস্থ র‌্যাব-৭, ক্যাম্পের বিপরীত পার্শ্বে পাকা রাস্তার উপর বিশেষ অভিযান পরিচালনা করে উক্ত ধর্ষণ মামলার এজাহার নামীয় একমাত্র আসামী পাষন্ড ধর্ষণকারী মোঃ ইউসুফ (৪৭),পিতা- মৃত সোনা মিয়া, সাং- গণিপাড়া,থানা- সাতকানিয়া,জেলা- চট্টগ্রাম ’কে গ্রেফতার করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীকে জিজ্ঞাসা বাদে সে উপরে উল্লিখিত নাবালিকা শিশু ভিকটি মিকে ধর্ষণের কথা অকপটে স্বীকার করে।

গ্রেফতারকৃত আসামী সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে চট্টগ্রাম জেলার সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page