July 24, 2024, 6:08 am
শিরোনামঃ
কোটা সংস্কার আন্দোলনের নামে স্বাধীনতা বিরোধী অপশক্তির দেশব্যাপী নৈরাজ্য প্রতিবাদে মুক্তিযোদ্ধা সন্তানদের মানববন্ধন উলিপুরের থেথরাই বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষকের মৃ/ত্যু : লাখো মানুষের ভীর শাহজাদপুরে দেশী মদের দোকান সিলগালা করায় মুসল্লিদের মাঝে মিষ্টি বিতরণ জামালপুর জেলায় ধান – চাউল সংগ্রহের চিত্র ২টি আগ্নেয়াস্ত্র ও ২০৬ রাউন্ড গুলিসহ তিনজনকে গ্রেফতার করেছে সিটিটিসি ১৬২ সদস্যকে ডিএমপির কল্যাণ তহবিল হতে আর্থিক অনুদান প্রদান উপবৃত্তির অর্থ পাইয়ে দিতে প্রতারণার ফাঁদ, মাউশির জরুরি বিজ্ঞপ্তি বিশেষ সম্মাননা পুরস্কার পেলেন ময়মনসিংহ জেলা গোয়েন্দা শাখা ডিবি”র ওসি ফারুক হোসেন ঘুরেফিরে প্রভাবশালীরা ঢাকায়, গণপূর্তের ৫ নির্বাহী প্রকৌশলীর বদলি সিটিসি ডা: গোলাম রব্বানীই শেষ কথা: প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পে কসাইখানা নির্মাণে ভয়াবহ দুর্নীতি
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

অতিরিক্ত আইজিপি’র ব্যাংকার ভগ্নিপতির এক বছরেও খোঁজ মেলেনি

Reporter Name

মোঃ খাইরুল ইসলাম মুন্না বেতাগী (বরগুনা) প্রতিনিধি- এক বছরেও খোঁজ মেলেনি রাজধানীর শনির আখড়া থেকে নিখোঁজ হওয়া অগ্রণী ব্যাংকের মতিঝিলের বি-ওয়াপদা শাখার সিনিয়র অফিসার নজরুল ইসলামের (৫৭)।নিখোঁজ নজরুল ইসলামের গ্রামের বাড়ি বরগুনা জেলার বেতাগী পৌরসভার ৮ নং ওয়ার্ডে। বাবা মৃত মোকসেদ আলী সিকদার। রুবিনা ও নজরুল দম্পতির দুই ছেলে। বড় ছেলে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর সম্পন্ন করেছেন। ছোট ছেলে পটুয়াখালী মেডিক্যাল কলেজের শিক্ষার্থী। রয়েছে দুই বোন ও এক ভাই।

নিখোঁজের স্ত্রী রুবিনা জানান,তিনি গত ৭ জানুয়ারি ‘২০২২ সকাল সাড়ে পৌনে ৯টার দিকে বের হন। ওই সময় তার ব্যবহৃত দুটি মোবাইলের একটি সঙ্গে নিয়ে যান। তবে সেটিও রাতে বন্ধ হয়ে যায়। তার মোবাইল প্রায়ই বন্ধ পাওয়া যেত। ওইদিন রাতে তিনি আর ফেরেননি। কয়েকবার কল দিলেও নম্বর বন্ধ পাই। এরপর আত্মীয়-স্বজনদের বিষয়টি জানাই। তারাও কেউ খোঁজ দিতে পারছিল না।

এ ঘটনায় গত ২৬ এপ্রিল‘২০২২ নজরুলের স্ত্রী রুবিনা যাত্রাবাড়ী থানায় একটি মামলা দায়ের করা হয় (যার নং-১৩৪, ধারা-৩৬৫/৩৪)। এর আগে ডিএমপির উত্তরখান থানায় স্ত্রী রুবিনা একটি জিডি করেন। মামলাটি ইতোমধ্যে ডিবির কাছে হস্তান্তর করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা ওয়ারি জোনের ডিবির ওসি মো: গেলাম রাব্বানি বলেন,‘আমরা বিভিন্ন থানায় তার ছবি পাঠিয়েছি। তার বোনের ডিএনএ স্যাম্পলও সংগ্রহ করেছি। কোন মরহেদ পেলে তার সাথে ডিএনএ মিলিয়ে দেখবো।’ তিনি আরও বলেন, তিনি নিখোঁজ হওয়ার আগে তার লোন ও ব্যাংকের চাবি সহকর্মীকে বুঝিয়ে দিয়ে যায়। তিনি যদি আত্মাগোপনে থাকেন তবে সেটা ভিন্ন কথা।

নজরুলের ছোট বোন জেসমিন বলেন, আমাদের বাবা নেই। বড় ভাই আমাদের বাবার মতো। তিনি গত ১ বছর ধরে নিখোঁজ। আমরা ভাই-বোনরা পাগলের মতো ছোটাছুটি করছি। কোথাও হদিস পাচ্ছি না। সেই থেকে এখনো কেউ কোনো খবর দিতে পারেনি।নজরুলের বোন মঞ্জু বেগম বলেন, যদি স্বেচ্ছায়ও আত্মগোপনে থাকে তবুও তাঁকে বের করা হোক। তাঁকে বের করে ঘটনার রহস্য উদঘাটন করা হোক। পুলিশ কেন ঘটনা উদঘাটন করতে পারছে না?

নজরুলের ছোট ভাই কৃষিবিদ সাইদুর রহমান বলেন ‘আমরা বুঝতে পারছি না, ভাই বেঁচে আছেন না মারা গেছেন। গত এক বছরেও তাঁর কোন হদীস মিলছেনা। এমনকি আমরা বিভিন্নভাবে খোঁজ নিয়েছি। অধ্যাবধি তারও কোনো তথ্য পাইনি।

নিখোঁজ নজরুল ইসলামের সন্ধান ও নিরাপত্তার দাবিতে মঞ্জু ও কামরুন নাহার জানান, নজরুল ইসলামের সন্ধানের দাবিতে তারা গত ২৭ জানুয়ারি‘২০২২ সালে পরিবারের পক্ষ থেকে দুই বোন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)‘র মাধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে স্মারকলিপি দেন।

খোঁজ নিয়ে জানা গেছে, মতিঝিলের অগ্রণী ব্যাংকে র ওই শাখায় ১৩ বছরেরও বেশি সময় চাকরি করেছেন নজরুল ইসলাম। ব্যাংকের লকারের চাবি তার কাছেই থাকত। কখনো কারো কাছে তিনি চাবি দিতেন না। কিন্তু গত ৬ জানুয়ারি‘২০২২ অফিস থেকে আসার সময় চাবিটি সহকর্মীদের কাছে দিয়ে এসেছেন তিনি। ব্যাংকার নজরুল একজন হাসোজ্জ ল ও প্রকৃতির লোক। বিভিন্ন সামাজিক কর্মকান্ডের

সাথেও তিনি জড়িত রয়েছেন অগ্রনী ব্যাংকের অফিসার্স সমিতির পাশাপাশি তিনি ঢাকাস্থ বেতাগী উপজেলা কল্যান সমিতির অর্থবিষয়ক সম্পাদক হিসেবে দীর্ঘদিন ধরে দায়িত্ব পালন করে আসছেন। অগ্রণী ব্যাংকের ওই শাখার তার সহকর্মিদের সাথে কথা বললে সবাই বলেছেন,নজরুল ইসলাম হাসিখুশি মানুষ। সবাইকে মাতিয়ে রাখতেন।

ব্যাংকের লকারের চাবি তার কাছেই ছিল। নজরুল ইসলাম বাংলাদেশ পুলিশের একজন অতিরিক্ত মহাপরিদর্শকের (আইজি) ছোট বোনের স্বামী। আইনশৃঙ্খলা বাহিনী বিষয়টি অগ্রাধিকার দিয়ে তদন্ত করলেও এক বছর অতিবাহিত তার নিখোঁজের, তারপরও কোন হদিস মেলাতে পারেনি।

নজরুলের গ্রামের বাড়ির একই ওয়ার্ডের বাসিন্দা সাবেক এমপি অধ্যক্ষ হূমায়ূন কবির হিরু এক যুক্ত বিবৃতিতে দীর্ঘ এক বছরেও ব্যাংকার মো. নজরুল ইসলামের কোন সন্ধান না মেলায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি তাকে খুঁজে পেতে স্বরাষ্ট্র মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।

বেতাগী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: আনোয়ার হোসেন জানান,এখানে আমি সদ্য যোগদান করেছি। তাই নিখোঁজ ব্যংকার নজরুলের বিষয় আমার জানা নেই। তবুও কোন সহযোগিতার প্রয়োজন হলে বেতাগী থানা পুলিশ আইনানুগভাবে এগিে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page