March 2, 2024, 3:32 pm
শিরোনামঃ
৭ মাসে রেমিট্যান্স এসেছে এক লাখ ৪১ হাজার ৯০০ কোটি টাকা – সংসদে অর্থমন্ত্রী ডিএমপির অভিযানে মাদকসহ গ্রেফতার ৬৪ মাদকসহ আসামী ছিনিয়ে নেয়া সেই যুবলীগ নেতা র‍্যাব-৩ হাতে গ্রেফতার ময়মনসিংহে ডিবির অভিযানে ৬০ বোতল ভারতীয় মদসহ গ্রেফতার জাজিরায় জাতীয় ভোটার দিবস পালিত ডিআরইউ’র প্রয়াত সদস্য পরিবারকে মাঝে বীমার চেক হস্তান্তর ও অসুস্থ সদস্যদের চিকিৎসা অনুদান প্রদান ঢাকা বার নির্বাচনে সভাপতি-সম্পাদকসহ ২১ পদে আওয়ামী লীগের জয় জাজিরায় রাতের আধারে একজনকে কুপিয়ে হত্যা জাতীয় বীমা দিবস ২০২৪ ও উপলক্ষে র‍্যালি, আলোচনা সভা ও চেক বিতরণ জাজিরায় গোয়াল ঘরে আগুনে পুড়ল গরু-ছাগল, বাঁচাতে গিয়ে দগ্ধ কৃষক
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

কুড়িগ্রামের নাগেশ্বরীর জমি নিয়ে বিরোধ রক্তক্ষয়ী সংঘর্ষ আহত -২ থানায় মামলা দায়ের

Reporter Name

নয়ন দাস,কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার হাসনাবাদ ইউনিয়নের খামারিয়া পাড়া এলাকায় জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনায় ২ ব্যক্তি গুরুতর আহত হয়েছে এ ঘটনায় নাগেশ্বরী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, মামলার বাদী নাগেশ্বরী উপজেলার হাসনাবাদ ইউনিয়নের খামারীয়া পাড়া এলাকার বাসিন্দা মৃত জহুর আলীর পুত্র মাহাফুজার রহমান এর সহিত বিবাদী পক্ষ একই এলাকার মৃত আব্দুল গফুর এর পুত্র আব্দুর রাজ্জাক (২৮), আব্দুর রাজ্জাকের স্ত্রী মোছাঃ ফাতেমা বেগম (২৪), মাঠের পাড় বড়াইবাড়ী এলাকার মৃত ফুল উদ্দিন মিয়ার পুত্র জেল হাউস (৫০) ও জেলাল উদ্দিন (৩০), মোঃ হামিদুল ইসলাম (পিতা অজ্ঞাত) (৫২), হামিদুল ইসলাম এর পুত্র মশিউর রহমান (২৮), জেল হাউসের পুত্র সোহাগ হোসেন (২৫), হামিদুল ইসলামের স্ত্রী মোছাঃ মর্জিনা বেগম (৪৮), জেলা হাউসের স্ত্রী রোকসানা বেগম (৪৫), আহম্মেদ হোসেন এর পুত্র করিমুল্লাহ (৬২) গং এর সহিত জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। নাগেশ্বরী থানার হাসনাবাদ মৌজার জেএল নং- ২৪, ২১, যার খং নং- সিএস- ২৩৮, ৭০০, ২৩৬, যার এসএ- ৩০৫, ৪৭১, ৮৫৯, ৩০৯, যার আর.এস- ১৩৬, ১৩৭, ৪৮০, ২৪৭২, যার এসএ দাগ নং ২১৭৫, , ২১৭১, ২১৬৭, ২১৬৫, ২০৭৫, ২১৭৪, ২১৮০, ২৪৭৬, ১৪০০, ১৯৩৪, ১৩৯৯, ১৩১৬, ১৩৭০, ১৪৯৭, ১৪৯৮, ১৪৯৯, ১৪৯৬, ১৪৯৩, আরএস দাগ নং- ৩১৪২, ৩১৯৭, ৩১৭১, ৩১১৩, ৩১১৮, ৩১১৯, ৩১২৩, ৩১৩৬, ৩১৫৭, ২১০১, ৩২২৪, ১৯৩৭, ১৯৩৮, ১৯৬৭, ২০৫৩,

২০৬০, ২০৬৩ মোট জমি ২ একর ২২ শতকের মধ্যে ৫৬ শতাংশ জমি বাদীপক্ষের দাবিকৃত। বাদী পক্ষে ভোগদখলীয় জমি বিবাদী পক্ষ জোর পূর্বক ভয়ভীতি দেখিয়ে তাদের দখলে নেয়ার ষড়যন্ত্র করে আসছিল। ঘটনার দিন গত ১ আগষ্ট’২০২৩ইং সকালে বিবাদীগণ পূর্বক পরিকল্পিত ভাবে বে-আইনী জনতায় দলবদ্ধ হয়ে লাঠি সোটা, লোহার রড, ধারালো ছোড়া ইত্যাদি দেশীয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে তফশীল বর্ণিত জমিতে অনাধিকার প্রবেশ করে আমন ধানের চারা নষ্ট করে। যার আনুমানিক ক্ষয়ক্ষতির পমিরাণ ১ লক্ষ ২০ হাজার টাকা। এ সময় বাদী মাহাফুজার রহমানের ভাবী মোছাঃ মল্লিকা খাতুন বিবাদী গণকে বাধা প্রদান করলে তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে।

এর প্রতিবাদ করলে বিবাদীরা মল্লিকা খাতুনকে মার ডাং করে কালো, ছেলা, ফুলা জখম করে। মল্লিকা খাতুনের আত্ম চিৎকার শুনে বাদীর স্ত্রী মোছাঃ শরিফা বেগম এগিয়ে এলে বিবাদী পক্ষ তাকেও বেধরক পিটিয়ে লাঠি ও লোহার রড দ্বারা এলোপাতারী মারডাং করিয়া কালো ও ফুলা জখম করে। এসময় বিবাদী পক্ষের লোকজন ২ জন নারী যথাক্রমে বাদীর ভাবি ও স্ত্রীকে কাপড় ধরিয়া টানা হেচড়া করা সহ বিবস্ত্র শীলতাহানী ঘটায় এবং মল্লিকা খাতুনের গলায় থাকা ৫০ হাজার টাকা মূল্যের একটি স্বর্ণের চেন ছিনিয়ে নেয়। বাদীপক্ষের আহত লোকজনের আত্ম চিৎকার শুনে প্রতিবেশি লোকজন এগিয়ে আসে এবং আহত রোগীদের উদ্ধার করে নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করায়।

মল্লিকা খাতুনের ভর্তির রেজিঃ নং- ৪৫৩ এবং শরিফা বেগমের ভর্তি রেজিঃ নং- ৪৫৩২/০৬। রোগীদের শারীরিক অবস্থার অবনতি ঘটলে উন্নত চিকিৎসার জন্য পরে রোগীদের কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়। এ ঘটনায় গত ০৩/০৮/২০২৩ইং নাগেশ্বরী থানায় মোঃ মাহাফুজার রহমান নিজে বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন যার মামলা নং-০৪।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page