July 24, 2024, 6:07 am
শিরোনামঃ
কোটা সংস্কার আন্দোলনের নামে স্বাধীনতা বিরোধী অপশক্তির দেশব্যাপী নৈরাজ্য প্রতিবাদে মুক্তিযোদ্ধা সন্তানদের মানববন্ধন উলিপুরের থেথরাই বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষকের মৃ/ত্যু : লাখো মানুষের ভীর শাহজাদপুরে দেশী মদের দোকান সিলগালা করায় মুসল্লিদের মাঝে মিষ্টি বিতরণ জামালপুর জেলায় ধান – চাউল সংগ্রহের চিত্র ২টি আগ্নেয়াস্ত্র ও ২০৬ রাউন্ড গুলিসহ তিনজনকে গ্রেফতার করেছে সিটিটিসি ১৬২ সদস্যকে ডিএমপির কল্যাণ তহবিল হতে আর্থিক অনুদান প্রদান উপবৃত্তির অর্থ পাইয়ে দিতে প্রতারণার ফাঁদ, মাউশির জরুরি বিজ্ঞপ্তি বিশেষ সম্মাননা পুরস্কার পেলেন ময়মনসিংহ জেলা গোয়েন্দা শাখা ডিবি”র ওসি ফারুক হোসেন ঘুরেফিরে প্রভাবশালীরা ঢাকায়, গণপূর্তের ৫ নির্বাহী প্রকৌশলীর বদলি সিটিসি ডা: গোলাম রব্বানীই শেষ কথা: প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পে কসাইখানা নির্মাণে ভয়াবহ দুর্নীতি
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রীবর্গের সঙ্গে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের মতবিনিময়

Reporter Name

প্রথম বাংলা – বঙ্গবন্ধুর বাংলাদেশে পুলিশ আছে জনতার পাশে’ এই প্রতিপাদ্যে পুলিশ সপ্তাহ-২০২৩ এর শেষ দিন বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রীবর্গের সঙ্গে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।আজ রবিবার (৮ জানুয়ারি ২০২৩ খ্রি.) সকাল ১০:৩০টায় রাজারবাগ পুলিশ লাইনসে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে অনুষ্ঠিত মতবিনি ময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি। বিশেষ অতিথি হিসেবে জনপ্রশাসন বিষয়ক

প্রতিমন্ত্রী ফরহাদ হেসেন এমপি, গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম।

পুলিশের বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তাগণ তাদের সুনির্দিষ্ট কিছু সমস্যা ও চাহিদার কথা মন্ত্রীবর্গের নিকট পেশ করেন। মন্ত্রীবর্গ প্রত্যেকটি সমস্যা সমাধানের ব্যাপারে আশ্বস্ত করেন।প্রধান অতিথির বক্তব্যে আইন,বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসু ল হক এমপি বলেন,বাংলাদেশ পুলিশের সাথে আইন,বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সম্পর্ক ওতপ্রোতভাবে জড়িত। পুলিশের যৌক্তিক সমস্যা সমাধানে আইন মন্ত্রণালয়ের দরজা সবসময় খোলা রয়েছে। একটা দেশে স্বাধীনভাবে চলার জন্য, সমা জের শৃঙ্খলা বজায় রাখার জন্য পুলিশের ভূমিকা অপরিহার্য। পুলিশ নিষ্ঠার সাথে সে দায়িত্ব পালন করে যাচ্ছে।

জনপ্রশাসন বিষয়ক প্রতিমন্ত্রী ফরহাদ হেসেন এমপি বলেন, অনেক চড়াই-উৎরাই পার হয়ে পুলিশ বাহিনী আজ একটি সম্মানজনক গর্বিত অবস্থানে আসতে পেরেছে। একটি দেশের এগিয়ে যাওয়ার পূর্বশর্ত হচ্ছে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের মধ্যে রেখে জনগণকে শান্তিতে রাখা। পুলিশ জনগণের বন্ধু হিসেবে সেভাবে নিজেকে প্রস্তুত করেছে এবং নিজে কে প্রমাণ করেছে। সব ধরনের চ্যালেঞ্জ মোকাবেলা করার ক্ষেত্রে সক্ষমতা অর্জন করেছে।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি বলেন,পুলিশ বাহিনী জনগণের জানমালের নিরাপত্তা রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। বিভিন্ন সময়ে দেশের রাজনৈ তিক সংকটে পুলিশ বাহিনী জনগণের পাশে থেকে ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে সাধ্যমত চেষ্টা করেছে।

তিনি আরো বলেন,জঙ্গিবাদ দমনে পুলিশ যথেষ্ট সক্ষমতা অর্জন করেছে। হলি আর্টিসান অভিযানে পুলিশ রক্তের বিনিময়ে প্রমাণ করেছে তারা দেশের জন্য অকুতোভয় সৈনিক। অনলাইন প্লাটফর্মে দেশ ও রাষ্ট্রের বিরুদ্ধে অপপ্রচারকারী সাইবার ক্রাইম নিয়ন্ত্রণে পুলিশ বাহিনী কার্যকর ভূমিকা পালন কর ছে।সভাপতির বক্তব্যে আইজিপি বলেন,বঙ্গবন্ধু পুলিশকে জনগণের পুলিশ হিসেবে গড়ে তুলতে বলেছেন। সরকার ও পুলিশ বাহিনী সে লক্ষেই কাজ করছে। আমাদের আজকের প্রস্তাবে যেসব সুযোগ-সুবিধা বৃদ্ধির কথা তুলে ধরা হয়েছে তা জনগণের সেবা বাড়ানোর জন্যই।

আইজিপি আরো বলেন,আমরা জনগণের পুলিশ হিসেবে দেশের জন্য কাজ করতে চাই, সেবা করতে চাই। যাতে দ্রুততম সময়ে মানুষের কাছাকাছি যাওয়া যায়। তাই সরকারের কাছে উত্থাপিত প্রস্তাব গুলো বাস্তবায়ন প্রয়োজন।এসময় জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব,আইন,বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব,গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব,অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবসহ পুলিশে র বিভিন্ন পদমর্যাদার পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) মন্ত্রী ও সচিবদের সম্মাননা স্মারক প্রদান করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page