July 2, 2024, 5:56 pm
শিরোনামঃ
যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশের সক্ষমতা রয়েছে : ডিএমপি কমিশনার এএফডব্লিউসি প্রশিক্ষণার্থীগণের পুলিশ হেডকোয়ার্টার্স পরিদর্শন দেশ রূপান্তর সম্পাদক হলেন মোস্তফা মামুন সরকারের বিরুদ্ধে ফুঁসে ওঠানোর অপচেষ্টা কোতোয়ালি মডেল থানা পুলিশের অভিযানে পরোয়ানাভুক্তসহ গ্রেফতার ৮ ব্যক্তির দায় বাহিনী নেবে না – আইজিপি বিমানবন্দরে ৫৫ কেজি সোনা চুরি: তদন্ত প্রতিবেদন দাখিলের নতুন তারিখ ৭ আগস্ট ভেঙে দেয়া হলো সাদিক অ্যাগ্রোর বাকি অংশ হঠাৎ আদানির কেন্দ্র থেকে বাংলাদেশে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাজারবাগ পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের নবনির্মিত ভবনের উদ্বোধন করলেন ডিএমপি কমিশনার
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

সাংবাদিক মোঃ হৃদয় সিকদার শুভ জন্মদিন

Reporter Name

স্টাফ রিপোর্টার ::: জাতীয় দৈনিক বাংলাদেশ সমাচার এর বরিশাল প্রতিনিধি মেহেদী হাসান হৃদয় সিকদার এর ৩০ জুন শুভ জন্মদিন তিনি বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার। এক সম্ভ্রান্ত মুসলীম পরিবারে জন্ম গ্রহন করেন এই বরণ্যে সাংবাদিক।

সাংবাদিকতার পাশা পাশি একইসাথে একজন কলামিষ্ট, লেখক, সমাজ সেবক এবং জনপ্রিয় মুখ। তিনি বিভিন্ন সামাজিক সংগঠন এর সাথে জড়িত। নানা পরিচয়ে ভূষীত এ মানুষটি বরিশাল সাংবাদিকতা তথা মিডিয়া অঙ্গনে জীবন্ত কিংবদন্তি।

সাংবাদিক জীবন শুরু জুনিয়র রিপোর্টার হিসেবে। দীর্ঘ অনেক বছর পেশাদার সাংবাদিক হিসাবে অনেক গুরুত্বপূর্ন দায়িত্ব পালন করে আসছেন।সাংবাদিক মোঃ হৃদয় সিকদার অনেক গুণের অধিকারী তার মধ্যে একটি বিশেষ গুণ হল সভ্য, বিনয়ী, সাংবাদিক বান্ধব একজন মানুষ। দেশের কোনো প্রান্তে সাংবাদিক নির্যাতিত হলেই বিচলিত হয়ে উঠে সে, প্রথম প্রতিবাদ জানাতেও ভুল করে না। জাতীয় দৈনিক বাংলাদেশ সমাচার এর বরিশাল প্রতিনিধি দায়িত্বে থাকলেও হৃদয় শিকদার এখনও নিজেকে মাঠের সংবাদকর্মি হিসেবেই মনে করে। শুধু মনে করা নয়, জেলা পেরিয়ে উপজেলা সদর এমনকি নিভৃত জনপদ ঘুরে সেখানকার প্রতিনিধিকে সাথে নিয়ে একের পর এক প্রতিবেদন তৈরি করে সে।

সাংবাদিকতা নিজের রক্ত, মাংস, অস্থি মজ্জার সঙ্গে মিশে গেলেই এমন নেশা পেশা ধরে রাখা সম্ভব- যা মোঃ হৃদয় সিকদার অহরহ করে চলছে।তিনি বর্তমানে জাতীয় দৈনিক পত্রিকার এবং স্থানীয় পত্রিকারসাথে সম্পৃক্ত আছেন।
তিনি
সাংবাদিকদের ও অসহায় গরীব দুস্ত মানুষদের অধিকার আদায়ের জন্য কাজ করে গেছেন।

সাংবাদিক হৃদয় সিকদার একজন প্রতিবাদী সাংবাদিক’ অন্যায়ের কাছে কোনদিন মাথানত করেন নি। সাংবাদিকতা পেশায় তিনি আপোষ বা দালালী কিংবা লেজুড়ভিত্তি পছন্দ করেন না। পছন্দ না করার কারনে তিনি একাধিকবার হামলা ও মামলার শিকার হয়েছেন। প্রতিবাদী সাংবাদিকদের প্রতীক তিনি। সর্বমহলে সাংবাদিক হৃদয় সিকদার এক পরিচিত সাংবাদিকের নাম। তার জন্মদিনে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি আমরা সকলে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page