May 21, 2024, 7:35 am
শিরোনামঃ
পুলিশ যথাযথভাবে নির্বাচনী দায়িত্ব পালনসহ যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সক্ষম – আইজিপি ডিবি পুলিশের অভিযানে ময়মনসিংহে ৫ হেরোইন ব্যবসায়ী গ্রেফতার প্রাইভেট পড়ানোর নামে স্কুল ছাত্রদের সাথে বিকৃত যৌনাচার; শিক্ষক গ্রেফতার- সিআইডি মিরপুরে পুলিশ-অটোরিকশা চালকদের সংঘর্ষ ওএমএস–এ গাফলতি হলে জেল-জরিমানার হুঁশিয়ারি খাদ্যমন্ত্রীর আচরণ বিধি লঙ্ঘনই মোটরসাইকেল মার্কার প্রচারণার কৌশল পঞ্চম বাংলাদেশি হিসেবে এভারেস্ট জয় করলেন বাবর আলী দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে রয়েছে – আইজিপি ডিএমপির মাদকবিরোধী অভিযান; গ্রেফতার ২০ জন ময়মনসিংহ মহানগর আওয়ামীলীগের উদ্যোগে শেখ হাসিনার ৪৪ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

আবারও গান গেয়ে দর্শকশ্রোতার মন কাড়লেন ডন

Reporter Name

বিনোদন প্রতিবেদক

প্রথমবারের মতো হকির কোনো অনুষ্ঠানে এবং মাওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে পারফর্ম করলেন সময়ের আলোচিত এবং জনপ্রিয় কণ্ঠশিল্পী ওয়ালটনের জ্যেষ্ঠ নির্বাহী কর্মকর্তা এফ এম ইকবাল বিন আনোয়ার (ডন)। স্পন্সর প্রতিষ্ঠান ওয়ালটনের সঙ্গে হকির সখ্যতা দীর্ঘ বছর—কালের।

তবে ক্রীড়ার সঙ্গে সংস্কৃতির যে মেলবন্ধন সেটা প্রথমবারের মতো গড়ে দিলেন ওয়ালটনের কর্মকর্তা ক্রীড়াঙ্গনের জনপ্রিয় ও পরিচিত মুখ ডন। নিজের দারুণ কিছু শ্রুতিমধুর এবং শ্রোতাপ্রিয় গান পরিবেশন করে মাওলানা ভাসানী স্টেডিয়ামে আগত অতিথি এবং দর্শকশ্রোতার মন আনন্দে ভরিয়ে দেন শিল্পী ডন।

ওয়ালটন ডেভেলপমেন্ট কাপ নারী হকির ফাইনাল ছিল সোমবার। ফাইনালে মুখোমুখি হয় বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে) লাল দল এবং বাহফে সবুজ দল। বিকেল ৩টায় ফাইনাল ম্যাচটি হয়।

এরপর ফাইনাল শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে একক কনসার্টে অংশ নেন ডন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রিত ছিলেন তিনি। গান গেয়ে সেই অনুষ্ঠানের মাত্রা আরো বহুগুণে রাঙিয়ে দেন ডন।

ফাইনালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি। এছাড়া অনুষ্ঠানে এটিএন নিউজের নির্বাহী কর্মকর্তা মোতাহার হোসেনসহ বাহফের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রতিযোগিতার মাধ্যমে সেরা খেলোয়াড়দের বাছাই করে গেল ১২ সেপ্টেম্বর ৪টি দল নিয়ে শুরু হয় ওয়ালটন ডেভেলপমেন্ট কাপ নারী হকি—২০২২। ৮ দিন ব্যাপী প্রতিযোগিতাটি ফাইনালের মধ্য দিয়ে পরিসমাপ্তি ঘটে।

প্রতিযোগিতার চ্যাম্পিয়ন ও রানার্স—আপ দলকে ট্রফি এবং মেডেল দেওয়া হয়। এছাড়া চ্যাম্পিয়ন ও রানার্স—আপ দলের খেলোয়াড়দের ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হয়। এই প্রতিযোগিতার সহযোগিতায় ছিল ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল।

আর মিডিয়া পার্টনার হিসেবে এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি দায়িত্বে পালন করে। অনলাইন পার্টনার ছিল রাইজিংবিডি ডটকম।

আনন্দের সঙ্গে খেলা, বিনোদনের জন্য খেলা— এই মন্ত্রকে ধারণ করে দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছেন কণ্ঠশিল্পী ডন। গেল দুই বছরের বেশি সময় ধরে মরণব্যাধি করোনাভাইরাস মানুষের শরীর এবং মনে ব্যাপক প্রভাব ফেলছে।

খেলোয়াড়রাও এর ব্যতিক্রম নন। তাই ক্রীড়াক্ষেত্রে খেলোয়াড়দের মনোনিবেশ বাড়াতে, তাদের মনকে চনমনে রাখতে এবং খেলোয়াড়দের মনোসংযোগ ধরে রাখতে বিনোদনের কোনো বিকল্প নেই। আর এই কাজে শুরু থেকেই অগ্রণী ভূমিকা পালন করে আসছেন ডন। করোনার কঠিন দিনগুলোতেও ক্রীড়া আর বিনোদনকে এক সুতায় গেঁথেছিলেন তিনি।

করোনার প্রথম ঢেউয়ের প্রকোপ (২০২০ সালে) যখন কিছুটা কমতে শুরু করে ওই সময় ডনের হাত ধরেই বিভিন্ন ধরনের ক্রীড়া ইভেন্ট শুরু হয়। ক্রীড়াবিদ আর সংগঠকদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে গুলিস্তান আর পল্টনের ফেডারেশন গুলো। সে সময় ওয়ালটন এবং ডনের কার্যক্রম ব্যাপক প্রশংসিত হয়।

ডন কখনো হ্যান্ডবল স্টেডিয়াম, কখনো আবার শেখ রাসেল রোলার স্কেটিং স্টেডিয়াম, বক্সিং স্টেডিয়াম, জাতীয় ক্রীড়া পরিষদ টাওয়ারে অবস্থিত শহীদ ক্যাপ্টেন শেখ কামাল অডিটোরিয়াম, ভলিবল স্টেডিয়াম,

মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়াম কিংবা শহীদ তাজ উদ্দীন আহমেদ ইনডোরে একক কনসার্টে গান পরিবেশন করে খেলোয়াড়—কর্মকর্তাসহ দর্শকশ্রোতাদের বাড়তি আনন্দ প্রদান করেন। সেই ধারাবাহিকতা ধরে রেখে প্রথমবারের মতো হকি স্টেডিয়ামেও পারফর্ম করলেন শিল্পী ডন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page