March 2, 2024, 5:47 pm
শিরোনামঃ
৭ মাসে রেমিট্যান্স এসেছে এক লাখ ৪১ হাজার ৯০০ কোটি টাকা – সংসদে অর্থমন্ত্রী ডিএমপির অভিযানে মাদকসহ গ্রেফতার ৬৪ মাদকসহ আসামী ছিনিয়ে নেয়া সেই যুবলীগ নেতা র‍্যাব-৩ হাতে গ্রেফতার ময়মনসিংহে ডিবির অভিযানে ৬০ বোতল ভারতীয় মদসহ গ্রেফতার জাজিরায় জাতীয় ভোটার দিবস পালিত ডিআরইউ’র প্রয়াত সদস্য পরিবারকে মাঝে বীমার চেক হস্তান্তর ও অসুস্থ সদস্যদের চিকিৎসা অনুদান প্রদান ঢাকা বার নির্বাচনে সভাপতি-সম্পাদকসহ ২১ পদে আওয়ামী লীগের জয় জাজিরায় রাতের আধারে একজনকে কুপিয়ে হত্যা জাতীয় বীমা দিবস ২০২৪ ও উপলক্ষে র‍্যালি, আলোচনা সভা ও চেক বিতরণ জাজিরায় গোয়াল ঘরে আগুনে পুড়ল গরু-ছাগল, বাঁচাতে গিয়ে দগ্ধ কৃষক
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

জেলহত্যা দিবস উপলক্ষ্যে জাতীয় ৪ নেতার প্রতি সুমিত রায় বিনম্র শ্রদ্ধা

Reporter Name

মোঃ তানভীর, সোনারগাঁও প্রতিনিধি ঃ-

৩রা নভেম্বর স্বাধীন বাংলার স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ট সহচর জাতীয় ৪ নেতার মৃত্যুবার্ষিকী ও জেলহত্যা দিবস উপলক্ষ্যে তাদেরকে বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেছেন সোনারগাঁও পৌরসভা সেচ্ছাসেবক লীগ এর সভাপতি প্রার্থী সুমিত রায়।

এ বিষয়ে তিনি এক বিবৃতিতে জানান ‘৩ নভেম্বর, জেলহত্যা দিবস। ১৯৭৫ সালের ৩ নভেম্বর মধ্যরাতে ঢাকা কেন্দ্রীয় কারাগারের নিভৃত প্রকোষ্ঠে বন্দি অবস্থায় হত্যা করা হয় জাতীয় ৪ নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, ক্যাপ্টেন এম. মনসুর আলী এবং আবু হেনা মোহাম্মদ কামরুজ্জামানকে। এই হত্যাকাণ্ডের নিন্দা জানানোর ভাষা খুঁজে পাওয়া দুষ্কর। কারণ তাঁরা একাধারে

মুক্তিযুদ্ধের সংগঠক ছিলেন,তাঁরা মুজিবনগর সরকারের পরিচালক এবং মন্ত্রী হিসেবে বঙ্গবন্ধুর অনুপস্থিতিতে আমাদের মহান স্বাধীনতাযুদ্ধে নেতৃত্ব দিয়েছেন এবং দেশপ্রেমের বিরল দৃষ্টান্ত রেখে গেছেন। এই জাতীয় ৪ নেতা কখনও বঙ্গবন্ধুর রক্তের সঙ্গে কোনোরকম আপোষ করেন নাই।

তাঁরা যেমন ছিলেন নির্ভীক,তেমন ছিলেন সৎ, ঠিক তেমনই দুরদৃষ্টি সম্পন্ন। এই কলঙ্কিত হত্যাকান্ডই প্রমাণ করে যে,বঙ্গবন্ধু হত্যাকান্ড ছিল বাংলাদেশের বিরুদ্ধে একটি পরিকল্পিত ষড়যন্ত্র কারণ,বঙ্গবন্ধু হত্যাকারীরা ঠিকই জানত,এই চারজন যদি বেঁচে থাকেন,তবে ঠিকই বাংলাদেশকে নেতৃত্ব দিতে পারবে,যেমন তারা নেতৃত্ব দিয়েছিল ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে।

তাঁরা বঙ্গবন্ধুর প্রতি,এই দেশের প্রতি ভালোবাসার এবং আনুগত্যের বিরল উদাহরণ রেখে গেছেন। এই কারণেই আমি মনে করি,আমাদের নতুন প্রজন্মের তাদের কাছ থেকে অনেক কিছু শেখার রয়েছে।
আমি জাতীয় ৪ নেতার আত্মার মাগফিরাত কামনা করছি’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page