May 26, 2024, 9:27 am
শিরোনামঃ
উপকূলে ৮-১২ ফুট জলোচ্ছ্বাস, পাহাড়ে হতে পারে ভূমিধস সব মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল ডিআরইউ সদস্য সন্তানদের সাঁতার প্রশিক্ষণ কার্যক্রম-২০২৪ শুরু মাত্র ৫০০০ টাকার বিনিময়ে এমপি আনারের দেহ ৮০ টুকরো করা হয়, কসাই জিহাদের স্বীকারোক্তি দেশে ফিরে থলের বিড়াল বের করে দেব: নিপুণ বিনোদন প্রতিবেদক কুড়িগ্রামে অসহায় দৃষ্টি প্রতিবন্ধী নুর নবী পরিবার নিয়ে চরম দুর্ভোগে দিনাতিপাত করছে ঘূর্ণিঝড় মোকাবিলায় মন্ত্রণালয়ের সব প্রস্তুতি রয়েছে – দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী শাহজাদপুরে সাংবাদিকের ওপর হামলা, থানায় অভিযোগ দায়ের ডিএমপি সদস্যদের অগ্নিনির্বাপণ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত এমপি আনারকে হত্যার পর হাড় ও মাংস আলাদা করে হলুদ মেশানো হয়’
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

টিসিবির কার্ড থেকেও পণ্য ক্রয় করতে পারছে না রাসিকের ০৮ নং ওয়ার্ডের সুবিধাভোগীরা

Reporter Name

আবুল হাশেম রাজশাহী ব‍‍্যুরোচীফঃ

রাজশাহী সিটি কর্পোরেশনের ০৮ নং ওয়ার্ডে টিসিবির কার্ডের মাধ্যমে পণ্য বিক্রিতে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। গতকাল সরজমিনে ওয়ার্ড কার্যালয়ে গিয়ে এর সত্যতা মিলেছে।
টিসিবির কার্ড থেকেও টিসিবির পণ্য ক্রয় করতে পারছে না সুবিধাভোগী কার্ড ধারীরা এমনই অভিযোগ পেক্ষিতে অনুসন্ধানে পাওয়া যায় কার্ড থেকেও পণ্য না পাওয়া এক ব্যক্তিকে।

এ সময় কয়েক জন সুবিধাভোগীদের কাছে থেকে যানা যায় কার্ড দিয়েও তা আবার ফেরত নিয়েছেন ০৮ নং ওয়ার্ড কাউন্সিলর সচিব আবুল কালাম আজাদ।

কার্ড জমা নেওয়ার বিষয়ে ওয়ার্ড সচিবের নিকট জানতে চাইলে তিনি বলেন, কাজিহাটা এলাকার বাসিন্দা মানোয়ারে সাথে যোগাযোগ করেন।
মনোয়ার কার্ড আজ দিব কাল দিব বলে সময়ক্ষেপন করতে থাকে এতে চরম বিপাকে পড়েছেন কার্ডধারী সুবিধাভোগীরা। টিসিবির কার্ড ওয়ার্ড কার্যালয় জমা নেওয়ার কারণে চরম হতাশায় ভুগছেন সুবিধাবঞ্চিতরা।

এ বিষয়ে ওয়ার্ড সচিব আবুল কালাম আজাদ এর নিকট জানতে চাইলে তিনি বলেন, টিসিবির কার্ডের মাধ্যমে ১১৩৩ জনের কাছে পন্য বিক্রয় করা হয়ে গেছে।

ওয়ার্ড কার্যালয় টিসিবির কার্ড জমা নেওয়ার বিষয়টি সত্যতা স্বীকার বলেন,কাউন্সিলর পাভেলের নির্দেশে এ কার্ড জমা নিয়েছি এতে কিছুটা পরিবর্তন ও আনা হয়েছে। এখন আমরা ভোটার আইডি কার্ড ও ছবি জমা নিচ্ছি সেই মোতাবেক ২ দিনে আমরা ১১৩৩ জন সুবিধাভোগীদের মাঝে এ পন্য সামগ্রী বিতরণ করেছি।

তিনি আরও বলেন, ইব্রাহিম ট্রেডার্স এর মাধ্যমে ১১৩৩ টি কার্ডের পন্য জনগণের কাছে বিক্রয় করা হয়েছে।
আর এ কার্ডের বিষয়ে কাউন্সিলর পাভেল ভালো বলতে পারবেন আমি নগর ভবনে আছি পরে কথা হবে বলে ফোন কেটে দেন।

এবিষয়ে টিসিবির ডিলার ইব্রাহিম ট্রেডার্স এর স্বত্বাধিকারী ইব্রাহিম এর নিকট জানতে চাইলে তিনি বলেন, গত শনিবার থেকে আমরা টিসিবির পণ্য বিক্রি শুরু করেছি ১১৩৩ টি কার্ডের বিপরীতে এক দিনে ১০৫২ জনের কাছে অলরেডি পন্য বিক্রয় করেছি।

এবং পরের দিন ৮৫ টি কার্ডের পন্য জনগণের মাঝে বিক্রি করে করেছি আর বাকী ১৭ টি কার্ডের পন্য কাউন্সিলর পাভেলের কাছে জমা দিয়েছি বলে তিনি জানান।গতবারের সমস্ত কার্ড কাউন্সিলর জমা নিয়ে পরবর্তীতে কাউন্সিলরের নির্দেশে ভোটার আই ডি কার্ড ও ছবি দিয়েছে তাদের কাছে আমরা এ পন্য বিক্রয় করেছি।

তাহলে যাদের কার্ড আছে তাদের পণ্য না পাওয়ার অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, কাউন্সিলর যেভাবে দিতে বলেছে আমরা সেভাবেই দিয়েছি। এ বিষয়ে কাউন্সিলর পাভেল ভালো বলতে পারবেন।

এ বিষয়ে ০৮ নং ওয়ার্ড কাউন্সিলর পাভেল নিকট মুঠোফোনে কল দিলে তিনি বলেন, আমি অফিসের বাইরে আছি আপনি সন্ধ্যার পর কাজিহাটা চেম্বারে দেখা করেন বলে ফোন কেটে দেন।

এবিষয়ে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ, আঞ্চলিক কার্যালয় এর সহকারী কার্যনির্বাহী (অফিস প্রধান) মোঃ শাহিদুল ইসলাম বলেন, এবিষয়টি আমার জানা নাই যদি টিসিবির কার্ড দিয়ে আবার ফেরত নিয়ে ভোটার আইডি কার্ড এ ছবির মাধ্যমে নতুনভাবে দিয়ে থাকে তাহলে অবশ্যয় তদন্ত করে ব্যাবস্থা গ্রহণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page