July 27, 2024, 12:02 am
শিরোনামঃ
কোটা সংস্কার আন্দোলনের নামে স্বাধীনতা বিরোধী অপশক্তির দেশব্যাপী নৈরাজ্য প্রতিবাদে মুক্তিযোদ্ধা সন্তানদের মানববন্ধন উলিপুরের থেথরাই বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষকের মৃ/ত্যু : লাখো মানুষের ভীর শাহজাদপুরে দেশী মদের দোকান সিলগালা করায় মুসল্লিদের মাঝে মিষ্টি বিতরণ জামালপুর জেলায় ধান – চাউল সংগ্রহের চিত্র ২টি আগ্নেয়াস্ত্র ও ২০৬ রাউন্ড গুলিসহ তিনজনকে গ্রেফতার করেছে সিটিটিসি ১৬২ সদস্যকে ডিএমপির কল্যাণ তহবিল হতে আর্থিক অনুদান প্রদান উপবৃত্তির অর্থ পাইয়ে দিতে প্রতারণার ফাঁদ, মাউশির জরুরি বিজ্ঞপ্তি বিশেষ সম্মাননা পুরস্কার পেলেন ময়মনসিংহ জেলা গোয়েন্দা শাখা ডিবি”র ওসি ফারুক হোসেন ঘুরেফিরে প্রভাবশালীরা ঢাকায়, গণপূর্তের ৫ নির্বাহী প্রকৌশলীর বদলি সিটিসি ডা: গোলাম রব্বানীই শেষ কথা: প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পে কসাইখানা নির্মাণে ভয়াবহ দুর্নীতি
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

পানগাঁও বন্দর ও কাস্টমস হাউজ হাউসে দুদক এনফোর্সমেন্ট ইউনিটের অভিযান

Reporter Name

প্রথম বাংলা – দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে ০৭ টি অভিযোগের বিষয়ে (০২টি অভিযান ও ০৫টি দপ্তরে পত্র প্রেরণ) পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

ঢাকা জেলার কেরানীগঞ্জ পানগাঁও কাস্টমস হাউজের কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে আমদানীকারকদের নিকট হতে ঘুস দাবি ও হয়রানির অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, প্রধান কার্যালয়, ঢাকা হতে ৯ জুন রবিবার একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালিত হয়।

অভিযানকালে টিম কর্তৃক পানগাঁও বন্দর ও কাস্টমস হাউজ সরেজমিন পরিদর্শন ও সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ করা হয় এবং সংশ্লিষ্টদের বক্তব্য গ্রহণ করা হয়। এছাড়া টিম সিএন্ডএফ এজেন্ট ও তাদের প্রতিনিধিদের সাথে কথা বলে অভিযোগের বিষয়ে অধিকতর তথ্য সংগ্রহ করে। পরিদর্শনকালে বন্দরটি প্রায় নিষ্ক্রিয় অবস্থায় পাওয়া যায়।

বন্দরের একমাত্র ভ্রাম্যমাণ স্ক্যানারটি অকেজো অবস্থায় পায় দুদক টিম। অভিযানকালে সার্বিক পর্যালোচনায় উল্লি খিত কাস্টমস দপ্তরের বাণিজ্যিক ও দাপ্তরিক কার্যক্রম অত্যন্ত সীমিত মর্মে টিমের নিকট পরিলক্ষিত হয়। বন্দরের নথিপত্র প্রাথমিকভাবে পর্যালোচনায় বর্তমানে উক্ত বন্দরটি তে প্রতি মাসে গড়ে মাত্র ২-৩ টি জাহাজ আসে মর্মে দুদক টিম তথ্য পায় অভিযানকালে সংগৃহীত রেকর্ড পত্র বিশ্লেষ ণপূর্বক টিম কমিশন বরাবর পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিল করবে।

চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলাধীন শিবগঞ্জ-মনকষা সড়কের পাগলা নদীর উপর ব্রিজ নির্মাণে অনিয় মের অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়,রাজশাহী হতে অপর একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।টিম সড়ক ও জনপদ বিভাগ, চাঁপাইনবাবগঞ্জ -এর একজন নিরপেক্ষ প্রকৌশলীর উপস্থি তিতে সরেজমিনে প্রকল্পের কাজ পরিদর্শন করে।

এছাড়া উপজেলা প্রকৌশলীর কার্যালয় হতে প্রকল্প সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ করা হয়। সংগৃহীত রেকর্ডপত্র এবং নির পেক্ষ প্রকৌশলীর প্রতিবেদন পর্যালোচনাপূর্বক কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page