July 27, 2024, 3:36 am
শিরোনামঃ
কোটা সংস্কার আন্দোলনের নামে স্বাধীনতা বিরোধী অপশক্তির দেশব্যাপী নৈরাজ্য প্রতিবাদে মুক্তিযোদ্ধা সন্তানদের মানববন্ধন উলিপুরের থেথরাই বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষকের মৃ/ত্যু : লাখো মানুষের ভীর শাহজাদপুরে দেশী মদের দোকান সিলগালা করায় মুসল্লিদের মাঝে মিষ্টি বিতরণ জামালপুর জেলায় ধান – চাউল সংগ্রহের চিত্র ২টি আগ্নেয়াস্ত্র ও ২০৬ রাউন্ড গুলিসহ তিনজনকে গ্রেফতার করেছে সিটিটিসি ১৬২ সদস্যকে ডিএমপির কল্যাণ তহবিল হতে আর্থিক অনুদান প্রদান উপবৃত্তির অর্থ পাইয়ে দিতে প্রতারণার ফাঁদ, মাউশির জরুরি বিজ্ঞপ্তি বিশেষ সম্মাননা পুরস্কার পেলেন ময়মনসিংহ জেলা গোয়েন্দা শাখা ডিবি”র ওসি ফারুক হোসেন ঘুরেফিরে প্রভাবশালীরা ঢাকায়, গণপূর্তের ৫ নির্বাহী প্রকৌশলীর বদলি সিটিসি ডা: গোলাম রব্বানীই শেষ কথা: প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পে কসাইখানা নির্মাণে ভয়াবহ দুর্নীতি
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

পিরোজপুর -৩ মঠবাড়িয়া’ ঈগল প্রার্থীর সমর্থকদের বিরুদ্ধে কলার ছড়ির ১ সমর্থককে কুঁপিয়ে হত্যার

Reporter Name

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি:মোঃ বেল্লাল জোমাদ্দার:

পিরোজপুর -৩ (মঠবাড়িয়া) আসনে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ডাঃ রুস্তুম আলী ফরাজীর সমর্থকদের হাম লায় স্বতন্ত্র প্রার্থী শামীম শাহনেওয়াজের কলার ছড়ি প্রতীকের ১ সমর্থককে পরিকল্পিতভাবে কুঁপিয়ে হত্যার অভিযোগ উঠেছে।গতকাল বুধবার (৩ জানুয়ারী) বিকাল ৪ টার দিকে মিরুখালী ইউনিয়নের বাদুরা গ্রামে এই ঘটনা ঘটে। এর আগে ওই একই ইউনিয়নের মনির আকন নামে কলার ছড়ি প্রতীকের এক সমর্থককে পিটিয়ে হাত ভেঙ্গে দেয় ঈগল সমর্থকরা। আহত মনির বর্তমানে বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

হত্যাকান্ডের শিকার জাহাঙ্গীর পঞ্চায়েত (৫০) বাদুরা গ্রামের তোতাম্বর পঞ্চায়েতের ছেলে। তিনি একসময় সৌদি প্রবাসী ছিলেন। দেশে ফিরে আওয়ামীলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত হন। হত্যাকান্ডের পর তার স্ত্রী, ৩ ছেলে ও ১ মেয়েসহ পরিবারে চলছে শোকের মাতম।

মিরুখালী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুসসোব হান শরীফের ছেলে শাহিন শরীফ জানান,বর্তমান ইউ পি চেয়ারম্যান মোঃ আবু হানিফ ও তার ভাই মোস্তফার নেতৃত্বে পরিকল্পিতভাবে জাহাঙ্গীর পঞ্চায়েতের উপর হামলা চালানো হয়। ওইদিন সকালে তারা এলাকার কি ছু চিহ্নিত অপরাধী ও কুখ্যাত ডাকাতদের সাথে নিয়ে প্রথমে নাগ্রাভাঙ্গা এলাকায় তান্ডব চালায়। কলার ছড়ি প্রতীকের সমর্থকদের বাড়ি বাড়ি গিয়ে হুমকি দেয়।

কিছু নীরিহ মানুষদের টাকা দিয়ে ঈগল প্রতীকেরপক্ষে আনার চেষ্টা করে। এতে কলার ছড়ি প্রতীকের সমর্থক রা বাধাঁ দিলে তাদের উপর হামলা চালিয়ে মনির নামে একজনের হাত ভেঙ্গে দেয়। এরপর ঈগল প্রতীকের লোকজন বাদুরা গ্রামের কুখ্যাত ডাকাত বশির ফরাজী র বাড়িতে আসে এবং সেখানে তারা দুপুরের খাবার খা য়।ওই বাড়িতে বসেই হানিফ – মোস্তফার নেতৃত্বে জাহা ঙ্গীর পঞ্চায়েতকে হত্যার পরিকল্পনা করা হয়। পরিক ল্পনা অনুযায়ী জাহাঙ্গীর পঞ্চায়েত তার নিজ বাড়ী থে কে বাদুরা বাজারে যাওয়ার পথে তাকে কুপিয়ে হত্যা করা হয়। হানিফ চেয়ারম্যানের ভাই মোস্তফা পুুলিশে চাকরি করতো। অনিয়ম ও দুর্নীতির কারণে চাকরিচ্যুত হন তিনি।

জানা গেছে,হামলার শিকার জাহাঙ্গীর পঞায়েতকে প্রথমে মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে বরিশাল শেবাচি মে রেফার করা হয়। সেখানে নিউরো সার্জারি করার পর অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়। আজ বৃহস্পতিবার সকাল সোয়া ৮ টার দিকে ঢাকা মেডিকে ল কলেজ হাসপাতালে পৌছালে কর্তব্যরত চিকিৎসক জাহাঙ্গীর পঞ্চায়েতকে মৃত ঘোষনা করেন। এঘটনার পর পিরোজপুর জেলার রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্র শাসক মোহাম্মাদ জাহেদুর রহমান,পুলিশ সুপার মুহাম্ম দ শরীফুল ইসলাম পিপিএম,সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার আবদুল কাইয়ূম,মঠবাড়ি য়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সাখাওয়াত হোসেন,মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ মোঃ শফি কুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিকমেডি কেল অফিসার (আরএমও) ডাঃ ফেরদৌস ইসলাম জানান, বুধবার সাড়ে ৫ টায় জাহাঙ্গীর পঞায়েত নামে ওই ব্যাক্তিকে মঠবাড়িয়া হাসপাতালে আনা হয়। তার মাথার তালুতে গুরুতর কোপের জখম ছিল। এসময় তিনি বার বার বমি করতেছিলেন। এছাড়াও তার মাথায় একাধিক ফুলা জখম ছিল। তার অবস্থার অবনতি দেখে বরিশালে রেফার করা হয় মঠবাড়িয়া উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা আবদুল কাইয়ূম জানান,এঘটনায় মামলা হয়েছে তদন্ত অব্যহত আছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page