July 27, 2024, 2:47 am
শিরোনামঃ
কোটা সংস্কার আন্দোলনের নামে স্বাধীনতা বিরোধী অপশক্তির দেশব্যাপী নৈরাজ্য প্রতিবাদে মুক্তিযোদ্ধা সন্তানদের মানববন্ধন উলিপুরের থেথরাই বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষকের মৃ/ত্যু : লাখো মানুষের ভীর শাহজাদপুরে দেশী মদের দোকান সিলগালা করায় মুসল্লিদের মাঝে মিষ্টি বিতরণ জামালপুর জেলায় ধান – চাউল সংগ্রহের চিত্র ২টি আগ্নেয়াস্ত্র ও ২০৬ রাউন্ড গুলিসহ তিনজনকে গ্রেফতার করেছে সিটিটিসি ১৬২ সদস্যকে ডিএমপির কল্যাণ তহবিল হতে আর্থিক অনুদান প্রদান উপবৃত্তির অর্থ পাইয়ে দিতে প্রতারণার ফাঁদ, মাউশির জরুরি বিজ্ঞপ্তি বিশেষ সম্মাননা পুরস্কার পেলেন ময়মনসিংহ জেলা গোয়েন্দা শাখা ডিবি”র ওসি ফারুক হোসেন ঘুরেফিরে প্রভাবশালীরা ঢাকায়, গণপূর্তের ৫ নির্বাহী প্রকৌশলীর বদলি সিটিসি ডা: গোলাম রব্বানীই শেষ কথা: প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পে কসাইখানা নির্মাণে ভয়াবহ দুর্নীতি
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

প্রতিবন্ধী নয় প্রতিবন্ধকতার শিকার প্রবাসী হারুন উর রশীদ

Reporter Name

সুলতানা রাজিয়া সান্ধ্য কবি:দৈনিক মুক্তিযুদ্ধ৭১সংবাদ পত্রিকা: সিনিয়র রিপোর্টার

প্রতিবন্ধী ব্যক্তিদের সহজ জীবন নিশ্চিত করতে সামাজিক বিভিন্ন প্রতিবন্ধকতা দুর করার আহবান জানিয়েছেন মালশিয়া প্রবাসী হারুন উর রশীদ।
প্রতিবন্ধী শব্দটা কার জন্য
তারা তো সমাজের জন্য প্রতিবন্ধী না।
আসলে তাদের ক্ষেত্রে কিছু প্রতি বন্ধকতা তৈরী করা হচ্ছে।
তারা প্রতিবন্ধকতার শিকার।
এসব সমস্যা দুর করতে হবে।
মঙ্গলবার ২৫শে এপ্রিল দুপুরে কুড়িগ্রাম প্রতিবন্ধী মানব কল্যাণ সংস্থা অফিস রুমে আলোচনার আয়োজন করা হয়,

কুড়িগ্রাম প্রতিবন্ধী মানব কল্যাণ সংস্থার পরিচালক ও প্রতিষ্ঠাতা মোঃ আক্কাছ আলী রঞ্জু মিয়ার সভাপতিত্বে এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, প্রবাসী হারুন উর রশীদ প্রডাক্টর, ট্রাভেল ফর এডুকেশন এন্ড ইনকাম,
বিশেষ অতিথি, মোঃ ফরহাদুন্নবী ম্যানেজার মার্কেটিং ট্রাভেল, ফর এডুকেশন এন্ড ইনকাম,
কুড়িগ্রাম প্রতিবন্ধী মানব কল্যাণ সংস্থার, কার্যানিবাহী সদস্য, মিতু আক্তার,
মহিলা সম্পাদক, আম্বিয়া বেগম,
সাধারণ সম্পাদক মজনু মিয়া অর্থ সম্পাদক শেফালী বেগম,
সাংবাদিক সুলতানা রাজিয়া (সান্ধ্য কবি),
ও সংস্থার অন্যান্য সদস্যবৃন্দ,

প্রধান অতিথি -হারুন উর রশীদ বলেন, সমাজের স্বাভাবিক ও অস্বাভাবিক নিয়ে তিনি প্রশ্ন তোলেন, কেউ অক্ষম কেউ সক্ষম বা দক্ষতায় আলাদা, তার যোগ্যতা তার কাজের জায়গায় তার সেই যোগ্যতা ও কাজের জায়গা নির্ধারণ এবং এর দায়িত্ব রাস্ট্রের, ব্যক্তির, সমাজের।
তিনি আরো বলেন,
কুড়িগ্রাম দৃষ্টিপ্রতিবন্ধী মানব কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা মোঃ আক্কাছ আলী রঞ্জু মিয়ার এই সংগঠনটি একটি ভাল কাজ এটি এগিয়ে নেয়ার জন্য আমরা আর্থিক সহযোগীতা করার এগিয়ে আসতে চাই সবার সহযোগীতার কামনা করি।
সংস্থার সাধারণ সম্পাদক মজনু মিয়া বলেন,
মানুষকে অনেক টাকা সহায়তা দেয়া হয় এটি কিন্তু খুব গুরুত্বপুর্ণ না।

গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে প্রতিবন্ধী ব্যক্তিরা যেন যে যার অবস্থান থেকে কাজ করতে পারেন। যেমন সে যদি কাজ করতে চায়, তার শিখার পরিবেশ তৈরী করতে হবে।
সে যদি চলফেরা ও কাজ করতে চায় তার ব্যবস্থা করা।
একই বক্তব্য রাখেন, মিতু আক্তার,
তিনি বলেন,

প্রতিবন্ধীরা যেন তাদের মত করে কাজ করে জীবিকা নির্বাহ করতে পারে ভিক্ষাবৃত্তি হতে অব্যাহতি করতে হবে সেই প্রচেষ্টাই আমরা চালাচ্ছি।
আক্কাছ আলী রঞ্জু বলেন,
আমাদের প্রতিষ্ঠান টি দাঁড় করাতে আমার নিজের বহুল ব্যয় করি পাশাপাশি বিভিন্ন দপ্তর হতে তাদের সহায়তা করে আসছি এ সংস্থা দাঁড় করাতে সবার সহায়তা কামনা করছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page