July 27, 2024, 3:06 am
শিরোনামঃ
কোটা সংস্কার আন্দোলনের নামে স্বাধীনতা বিরোধী অপশক্তির দেশব্যাপী নৈরাজ্য প্রতিবাদে মুক্তিযোদ্ধা সন্তানদের মানববন্ধন উলিপুরের থেথরাই বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষকের মৃ/ত্যু : লাখো মানুষের ভীর শাহজাদপুরে দেশী মদের দোকান সিলগালা করায় মুসল্লিদের মাঝে মিষ্টি বিতরণ জামালপুর জেলায় ধান – চাউল সংগ্রহের চিত্র ২টি আগ্নেয়াস্ত্র ও ২০৬ রাউন্ড গুলিসহ তিনজনকে গ্রেফতার করেছে সিটিটিসি ১৬২ সদস্যকে ডিএমপির কল্যাণ তহবিল হতে আর্থিক অনুদান প্রদান উপবৃত্তির অর্থ পাইয়ে দিতে প্রতারণার ফাঁদ, মাউশির জরুরি বিজ্ঞপ্তি বিশেষ সম্মাননা পুরস্কার পেলেন ময়মনসিংহ জেলা গোয়েন্দা শাখা ডিবি”র ওসি ফারুক হোসেন ঘুরেফিরে প্রভাবশালীরা ঢাকায়, গণপূর্তের ৫ নির্বাহী প্রকৌশলীর বদলি সিটিসি ডা: গোলাম রব্বানীই শেষ কথা: প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পে কসাইখানা নির্মাণে ভয়াবহ দুর্নীতি
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

প্রশ্ন ফাঁসে জড়িত এক শিক্ষক বরখাস্ত: অন্যদের বেতন ও এমপিও স্থগিত

Reporter Name

স্টাফ রিপোর্টার মোঃশাহজাহান খন্দকার

কুড়িগ্রামে চাঞ্চল্যকর প্রশ্ন ফাঁসে জড়িত ছয় শি ক্ষক কর্মচারীর বেতন ও এমপিও স্থগিত এবং এক শিক্ষককে বরখান্তের নির্দেশ দিয়েছেন মাধ্য মিক ও উচ্চশিক্ষা অধিদফতের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ।

কুড়িগ্রাম জেলা শিক্ষা অফিসার শামসুল আলম জানান,এসএসসি পরীক্ষায় প্রশ্নফাঁসে জড়িত থা কার ঘটনায় কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলা ধীন নেহাল উদ্দিন পাইলট বালিকা উচ্চ বিদ্যাল য়ের ছয় জন শিক্ষক-কর্মচারীর এমপিও এবং বেতন স্থগিত করা হয়েছে। একই সঙ্গে খণ্ডকা লীন এক শিক্ষককে বরখান্তের নির্দেশ দিয়েছেন ম্যানেজিং কমিটির সভাপতিকে।মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতের মহাপরিচাল অধ্যাপক নেহা ল আহমেদের গত ১ নভেম্বরের সই করা আদে শে এসব নির্দেশনা দেয়াহয়। বৃহস্পতিবার এ আ দেশ আমাদের হস্তগত হয়েছে।

অফিস আদেশে বলা হয়, কুড়িগ্রাম জেলার ভুরু ঙ্গামারী উপজেলাধীন নেহাল উদ্দিন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ছয়জন শিক্ষক-কর্ম চারী বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল ও কলে জ) জনবলকাঠামো ও এমপিও নীতিমালা ২০২১ এর ধারা ১৮.১(গ) এর পরিপন্থি অপরাধের জন্য তাদের এমপিও স্থগিতের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

শিক্ষক কর্মচারীরা হচ্ছেন- প্রধান শিক্ষক লুৎফুর রহমান,ইংরেজি বিষয়ের সহকারী শিক্ষক মোঃ আমিনুর রহমান,কৃষি বিষয়ের সহকারী শিক্ষক মোঃহামিদুর রহমান,বাংলা বিষয়ের সহকারী শিক্ষক মো: সোহেল আল মামুন,অফিস সহকা রী মো আবু হানিফ এবং চতুর্থ শ্রেণির কর্মচারী মো. সুজন। অফিস আদেশে এসব শিক্ষক-কর্ম চারীদের এমপিও স্থগিতের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সাধারণ প্রশাসন শাখার উপপরি চালককে নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া একই বিদ্যালয়ের ইসলাম ধর্ম বিষয়ের খণ্ডকালীন সহকারী শিক্ষক জুবাইর হোসাইনকে বরখান্ত করার নির্দেশ দেওয়া হয়েছে বিদ্যালয়ের ম্যানে জিং কমিটির সভাপতিকে।

ভূরুঙ্গামারী উপজেলা শিক্ষা অফিসার সাজ্জাদ হোসেন জানান,আলোচিত প্রশ্ন ফাঁসের ঘটনায় শিক্ষা বিভাগ দু-দফা তদন্ত করেছে।সেই তদন্ত রিপোর্টের আলোকে অভিযুক্তদের ৭দিনের সময় দিয়ে শোকজ করা হয়েছে। শোকজের জবাব পাবার পর মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ এ আদেশ দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page