March 3, 2024, 4:47 pm
শিরোনামঃ
মাদক কারবারী ও সন্ত্রাসী,কোন অপরাধীকেই ছাড় দেওয়া হবে না- ওসি মাইন উদ্দিন গণপূর্তের দুর্নীতির মাষ্টার তিনি শাস্তি পাওয়ার বদলে মিলেছে প্রাইজ পোষ্টিং ওয়াসার পিপিআই প্রকল্প লুটপাটের মুলহোতা হাসিবুল হাসান নির্দোষ দাবি করেছেন লক্ষ্মীপুরের মাও লুৎফর রহমান আর নেই জেলের ভেসে উঠলো দিনমজুরের জামাল শিকারীর লাশ অভিনব কায়দায় প্রতারণার মাধ্যমে জমি লিখে নিলেন দেলোয়ার হোসেন ও কফিল উদ্দিন নামের দুই শিক্ষক বীর মু‌ক্তি‌যোদ্ধা অজিত রঞ্জন বড়ুয়া কে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক রাষ্ট্রীয়ভা‌বে গার্ড অব অনার দেওয়া হয় ৭ মাসে রেমিট্যান্স এসেছে এক লাখ ৪১ হাজার ৯০০ কোটি টাকা – সংসদে অর্থমন্ত্রী ডিএমপির অভিযানে মাদকসহ গ্রেফতার ৬৪ মাদকসহ আসামী ছিনিয়ে নেয়া সেই যুবলীগ নেতা র‍্যাব-৩ হাতে গ্রেফতার
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

ফোর্সের মানসিক শক্তি ও ইচ্ছা থাকলে অজেয়কে জয় করা সম্ভব: ডিএমপি কমিশনার

Reporter Name

প্রথম বাংলা – ফোর্সের মানসিক শক্তি ও ইচ্ছা থাকলে যেকোনো অজেয়কে জয় করা সম্ভব বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক বিপিএম-বার, পিপিএম। এজন্য ফোর্সের সাথে কখনো সন্তান, কখনো ভাই, কখনো বন্ধুর মতো মিশতে হবে। তাদের ইচ্ছা শক্তিকে কাজে লাগা তে হবে। আবার দায়িত্ব পালনের সময় কমান্ডা রের অবস্থানটা ধরে রাখতে হবে।

ডিএমপির কমিশনার হিসেবে দায়িত্বগ্রহণের পর রবিবার (৬ নভেম্বর ২০২২ খ্রি.) সকালে মিরপুর পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট (পিওএম) পুলিশ লাইন্সে সর্বস্তরের পুলিশ সদস্যদের সাথে এক বি শেষ কল্যাণ সভায় এ কথা বলেন তিনি।

তিনি বলেন, কনস্টবল থেকে আইজিপি সকলে পুলিশ,সকলে একটি পরিবার। শরীরের কোন অ ঙ্গে আঘাত পেলে যেমন পুরো শরীরটা কষ্ট পায় তেমনি কনস্টবলের গায়ে আঘাত লাগলে সেটা কমিশনারের গায়ে লাগে। পুলিশের ইজ্জত রক্ষা করতে হবে; ইউনিফর্মের সম্মান রক্ষা করতে হবে।

দায়িত্ব পালন করতে গিয়ে কোন বিপদ-আপদ আসলে বা ব্যক্তিগত কিংবা পারিবারিক সমস্যায় সবসময় তিনি পাশে থাকবেন বলে সকলকে আ শ্বস্ত করেন। তবে ইউনিফর্মের আড়ালে কোন অ পরাধে জড়িয়ে পড়লে কোন ছাড় দেওয়া হবে না বলে তিনি সতর্ক করেন। তিনি বলেন,আমাদের এমনভাবে দায়িত্বপালন করা উচিত যেন অবসরে যাওয়ার পরেও মানুষ আমাদেরকে মনে রাখে।

তিনি বলেন, বাংলাদেশ পুলিশ চ্যালেঞ্জ মোকাবে লায় কখনোই ব্যর্থ হয় না। মহান স্বাধীনতার সশ স্ত্র যুদ্ধের প্রথম প্রতিরোধকারীর গৌরবময় অংশী দার পুলিশ। সেই ৭১ থেকে আজ পর্যন্ত যেকো নো ক্রান্তিলগ্নে পুলিশ বাংলাদেশের স্বাধীনতার সার্বভৌমত্ব ক্ষুন্ন হতে দেয়নি। ১৩/১৪ এর অগ্নি সংযোগ, বোমা হামলা, জঙ্গি বা কোভিডের মতো প্রাকৃতিক মহামারি কোন কিছুই পুলিশের মনো বলে চিড় ধরাতে পারেনি। সরকার যখন যে দায়ি ত্ব প্রদান করেছে তা অত্যন্ত নিষ্ঠা ও সফলতার সাথে পালন করেছে এবং আগামীতেও করবে।

বিশেষ কল্যাণ সভার শুরুতে অপরাধ ও আইন-শৃঙ্খলা রক্ষায় অভূতপূর্ব অভিজ্ঞতা সম্পন্ন আই কনিক পুলিশ অফিসার খন্দকার গোলাম ফারু ক বিপিএম-বার, পিপিএম এর বর্ণাঢ্য কর্মময় জীবনের উপর সংক্ষিপ্ত প্রামণ্যচিত্র প্রদর্শন করা হয়।পিওএম এর সাংগঠনিক কাঠামো ও দৈনন্দি ন বিশাল কর্মযজ্ঞ উপস্থাপন করেন উপ-পুলিশ কমিশনার (পিওএম-উত্তর) খোন্দকার নজমুল হাসান পিপিএম-বার।

উপ-পুলিশ কমিশনার (পিওএম দক্ষিণ)মোহাম্মদ মতিয়ার রহমানের সঞ্চালনায় বিশেষ কল্যাণ সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত পুলিশ কমিশ নার (অ্যাডমিন) মীর রেজাউল আলম,বিপিএম (বার)।

বিশেষ কল্যাণ সভায় ডিএমপির বিভিন্ন পদমর্যা দার সদস্যগণ তাদের সুনির্দিষ্ট কিছু সমস্যা ও চাহিদার কথা কমিশনারের নিকট পেশ করেন। কমিশনার সকলের বক্তব্য মনোযোগ সহকারে শোনেন এবং প্রত্যেকটি সমস্যা সমাধানের ব্যাপারে সকলকে আশ্বস্ত করেন।

বিশেষ কল্যাণ সভায় ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম) মোঃ আসাদুজ্জামান বিপি এম-বার; অতিরিক্ত পুলিশ কমিশনার(গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ বিপিএম-বার,পিপি এম(বার) সহ যুগ্ম-পুলিশ কমিশনারগণ,উপ-পুলিশ কমিশনারগণসহ বিভিন্ন পদমর্যাদার পুলি শ সদস্যগণ উপস্থিত ছিলেন।
সুত্র, ডিএমপি নিউজ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page