July 27, 2024, 2:30 am
শিরোনামঃ
কোটা সংস্কার আন্দোলনের নামে স্বাধীনতা বিরোধী অপশক্তির দেশব্যাপী নৈরাজ্য প্রতিবাদে মুক্তিযোদ্ধা সন্তানদের মানববন্ধন উলিপুরের থেথরাই বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষকের মৃ/ত্যু : লাখো মানুষের ভীর শাহজাদপুরে দেশী মদের দোকান সিলগালা করায় মুসল্লিদের মাঝে মিষ্টি বিতরণ জামালপুর জেলায় ধান – চাউল সংগ্রহের চিত্র ২টি আগ্নেয়াস্ত্র ও ২০৬ রাউন্ড গুলিসহ তিনজনকে গ্রেফতার করেছে সিটিটিসি ১৬২ সদস্যকে ডিএমপির কল্যাণ তহবিল হতে আর্থিক অনুদান প্রদান উপবৃত্তির অর্থ পাইয়ে দিতে প্রতারণার ফাঁদ, মাউশির জরুরি বিজ্ঞপ্তি বিশেষ সম্মাননা পুরস্কার পেলেন ময়মনসিংহ জেলা গোয়েন্দা শাখা ডিবি”র ওসি ফারুক হোসেন ঘুরেফিরে প্রভাবশালীরা ঢাকায়, গণপূর্তের ৫ নির্বাহী প্রকৌশলীর বদলি সিটিসি ডা: গোলাম রব্বানীই শেষ কথা: প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পে কসাইখানা নির্মাণে ভয়াবহ দুর্নীতি
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

বিভিন্ন দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিটের অভিযান

Reporter Name

প্রথম বাংলা – দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে ৭টি অভি যোগের বিষয়ে (০৪টি অভিযান ও ০৩টি দপ্তরে পত্র প্রেরণ) পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

বিজয় এক্সপ্রেস ট্রেনসহ চট্টগ্রাম থেকে ঢাকা গামী বিভিন্ন ট্রেনের অনিমের বিষয়ে দুদক,জেকা চট্টগ্রাম-১ হতে অভি যান পরিচালিত হয়েছে। ইনফোর্সমেন্ট টীম বিজয় ট্রেনটি নির্ধারিত সময়সূচী মেনে চট্টগ্রাম স্টেশন থেকে প্রায় দেড় ঘন্টা দেরিতে ছেড়ে যায়।ক্যাটারিং এর বেয়ারাগণ পরো ক্ষ ভাবে খাবার বগি,নামাযের কক্ষে বিহীন যাত্রী বসিয়ে টাকা আদায় করার,খাবারের মূল্য তালিকা না পাওয়া,রেলওয়ে পুলিশ সদস্যগণ ও অ্যাটেনডেন্টগণ টাকার বিনিময়ে টি কিটবিহীন যাত্রী নেওয়ার প্রমাণ পাওয়া যায়। সার্বিক চিত্রে অভিযোগপত্রে বর্ণিত অভিযোগের সত্যতা পাওয়া গিয়েছে

ইউপি সদস্যের বিরুদ্ধে ২০২১-২২ অর্থবছরের ইউপি উন্নয় ন সহায়তা তহবিলের আওতায় ইউড্রেন নির্মাণ প্রকল্প দেখি য়ে সরকারি বরাদ্দকৃত টাকা উত্তোলনপূর্বক আত্মসাতের অভিযোগের প্রেক্ষিতে দুদক,সজেকা,রংপুর হতে ২২-১০ -২০২৩ খ্রি. তারিখে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচা লিত হয়।এনফোর্সমেন্ট টিম রংপুর জেলার গঙ্গাচড়া উপ জেলার বড়বিল ইউনিয়ন পরিষদ ভুক্ত উক্ত ইউড্রেন পরিদ র্শন করে এবং ইউপি চেয়ারম্যান,স্থানীয় ব্যাক্তি এবং সংশ্লি ষ্ট রেকর্ডপত্র সরবরাহ করতে ইউপি সচিবকে নির্দেশনা প্রদান করা হয়েছে। উক্ত রেকর্ডপত্র সংগ্রহপূর্বক পূর্ণাঙ্গ প্রতিবেদন পরবর্তীতে কমিশন বরাবর দাখিল করা হবে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা,সোনাইমুড়ী নোয়াখালী এর বি রুদ্ধে এক ব্যক্তির মেয়াদউত্তীর্ণ পাসপোর্ট দেখিয়ে জাতীয় পরিচয়পত্র করে দেওয়ার অভিযোগের প্রেক্ষিতে,দুদক,স জেকা,নোয়াখালী থেকে আরও একটি অভিযান পরিচালিত হয় অভিযোগের সাথে সংশ্লিষ্ট তথ্য সংগ্রহ করা হয়েছে। অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া যায়নি।

ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা,কৃষ্ণপুর ইউনিয়ন ভূমি অ ফিস,পত্নীতলা,নওগাঁ এর বিরুদ্ধে ভূমি উন্নয়ন কর আদায়ে ঘুষ দাবির অভিযোগের প্রেক্ষিতে দুদক,সজেকা,নওগাঁ থে কে আরও একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালিত হয়।
অভিযান পরিচালনাকালে অভিযোগ বিষয়ে অভিযোগ সং শ্লিষ্ট ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ ও অভিযোগ সংশ্লিষ্ট রেকর্ড পত্র পর্যালোচনায় সংগ্রহ করা হয় অনলাইন রেকর্ডপত্র পর্যালোচনায় অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া যায়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page