March 2, 2024, 5:33 pm
শিরোনামঃ
৭ মাসে রেমিট্যান্স এসেছে এক লাখ ৪১ হাজার ৯০০ কোটি টাকা – সংসদে অর্থমন্ত্রী ডিএমপির অভিযানে মাদকসহ গ্রেফতার ৬৪ মাদকসহ আসামী ছিনিয়ে নেয়া সেই যুবলীগ নেতা র‍্যাব-৩ হাতে গ্রেফতার ময়মনসিংহে ডিবির অভিযানে ৬০ বোতল ভারতীয় মদসহ গ্রেফতার জাজিরায় জাতীয় ভোটার দিবস পালিত ডিআরইউ’র প্রয়াত সদস্য পরিবারকে মাঝে বীমার চেক হস্তান্তর ও অসুস্থ সদস্যদের চিকিৎসা অনুদান প্রদান ঢাকা বার নির্বাচনে সভাপতি-সম্পাদকসহ ২১ পদে আওয়ামী লীগের জয় জাজিরায় রাতের আধারে একজনকে কুপিয়ে হত্যা জাতীয় বীমা দিবস ২০২৪ ও উপলক্ষে র‍্যালি, আলোচনা সভা ও চেক বিতরণ জাজিরায় গোয়াল ঘরে আগুনে পুড়ল গরু-ছাগল, বাঁচাতে গিয়ে দগ্ধ কৃষক
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

বিভিন্ন দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিটের অভিযান

Reporter Name

প্রথম বাংলা – দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে ৭টি অভি যোগের বিষয়ে (০৪টি অভিযান ও ০৩টি দপ্তরে পত্র প্রেরণ) পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

বিজয় এক্সপ্রেস ট্রেনসহ চট্টগ্রাম থেকে ঢাকা গামী বিভিন্ন ট্রেনের অনিমের বিষয়ে দুদক,জেকা চট্টগ্রাম-১ হতে অভি যান পরিচালিত হয়েছে। ইনফোর্সমেন্ট টীম বিজয় ট্রেনটি নির্ধারিত সময়সূচী মেনে চট্টগ্রাম স্টেশন থেকে প্রায় দেড় ঘন্টা দেরিতে ছেড়ে যায়।ক্যাটারিং এর বেয়ারাগণ পরো ক্ষ ভাবে খাবার বগি,নামাযের কক্ষে বিহীন যাত্রী বসিয়ে টাকা আদায় করার,খাবারের মূল্য তালিকা না পাওয়া,রেলওয়ে পুলিশ সদস্যগণ ও অ্যাটেনডেন্টগণ টাকার বিনিময়ে টি কিটবিহীন যাত্রী নেওয়ার প্রমাণ পাওয়া যায়। সার্বিক চিত্রে অভিযোগপত্রে বর্ণিত অভিযোগের সত্যতা পাওয়া গিয়েছে

ইউপি সদস্যের বিরুদ্ধে ২০২১-২২ অর্থবছরের ইউপি উন্নয় ন সহায়তা তহবিলের আওতায় ইউড্রেন নির্মাণ প্রকল্প দেখি য়ে সরকারি বরাদ্দকৃত টাকা উত্তোলনপূর্বক আত্মসাতের অভিযোগের প্রেক্ষিতে দুদক,সজেকা,রংপুর হতে ২২-১০ -২০২৩ খ্রি. তারিখে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচা লিত হয়।এনফোর্সমেন্ট টিম রংপুর জেলার গঙ্গাচড়া উপ জেলার বড়বিল ইউনিয়ন পরিষদ ভুক্ত উক্ত ইউড্রেন পরিদ র্শন করে এবং ইউপি চেয়ারম্যান,স্থানীয় ব্যাক্তি এবং সংশ্লি ষ্ট রেকর্ডপত্র সরবরাহ করতে ইউপি সচিবকে নির্দেশনা প্রদান করা হয়েছে। উক্ত রেকর্ডপত্র সংগ্রহপূর্বক পূর্ণাঙ্গ প্রতিবেদন পরবর্তীতে কমিশন বরাবর দাখিল করা হবে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা,সোনাইমুড়ী নোয়াখালী এর বি রুদ্ধে এক ব্যক্তির মেয়াদউত্তীর্ণ পাসপোর্ট দেখিয়ে জাতীয় পরিচয়পত্র করে দেওয়ার অভিযোগের প্রেক্ষিতে,দুদক,স জেকা,নোয়াখালী থেকে আরও একটি অভিযান পরিচালিত হয় অভিযোগের সাথে সংশ্লিষ্ট তথ্য সংগ্রহ করা হয়েছে। অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া যায়নি।

ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা,কৃষ্ণপুর ইউনিয়ন ভূমি অ ফিস,পত্নীতলা,নওগাঁ এর বিরুদ্ধে ভূমি উন্নয়ন কর আদায়ে ঘুষ দাবির অভিযোগের প্রেক্ষিতে দুদক,সজেকা,নওগাঁ থে কে আরও একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালিত হয়।
অভিযান পরিচালনাকালে অভিযোগ বিষয়ে অভিযোগ সং শ্লিষ্ট ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ ও অভিযোগ সংশ্লিষ্ট রেকর্ড পত্র পর্যালোচনায় সংগ্রহ করা হয় অনলাইন রেকর্ডপত্র পর্যালোচনায় অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া যায়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page