July 27, 2024, 2:22 pm
শিরোনামঃ
কোটা সংস্কার আন্দোলনের নামে স্বাধীনতা বিরোধী অপশক্তির দেশব্যাপী নৈরাজ্য প্রতিবাদে মুক্তিযোদ্ধা সন্তানদের মানববন্ধন উলিপুরের থেথরাই বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষকের মৃ/ত্যু : লাখো মানুষের ভীর শাহজাদপুরে দেশী মদের দোকান সিলগালা করায় মুসল্লিদের মাঝে মিষ্টি বিতরণ জামালপুর জেলায় ধান – চাউল সংগ্রহের চিত্র ২টি আগ্নেয়াস্ত্র ও ২০৬ রাউন্ড গুলিসহ তিনজনকে গ্রেফতার করেছে সিটিটিসি ১৬২ সদস্যকে ডিএমপির কল্যাণ তহবিল হতে আর্থিক অনুদান প্রদান উপবৃত্তির অর্থ পাইয়ে দিতে প্রতারণার ফাঁদ, মাউশির জরুরি বিজ্ঞপ্তি বিশেষ সম্মাননা পুরস্কার পেলেন ময়মনসিংহ জেলা গোয়েন্দা শাখা ডিবি”র ওসি ফারুক হোসেন ঘুরেফিরে প্রভাবশালীরা ঢাকায়, গণপূর্তের ৫ নির্বাহী প্রকৌশলীর বদলি সিটিসি ডা: গোলাম রব্বানীই শেষ কথা: প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পে কসাইখানা নির্মাণে ভয়াবহ দুর্নীতি
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

বিশ্ব ভ্রমণে বের হয়ে ওয়ানডে বিশ্বকাপের সোনালী ট্রফি এখন অবস্থান করছে স্বপ্নের পদ্মা সেতুতে

Reporter Name

নিজস্ব প্রতিবেদক দৈনিক মুক্তিযুদ্ধা ৭১ সংবাদ।

ঢাকার সড়ক পথে শুধুমাত্র ফটোসেশনের জন্যই নিয়ে আসা হয় এ ট্রফি। সোমবার (৭ আগস্ট) বিকেল সাড়ে ৪ টায় পদ্মা সেতুর মাওয়া প্রান্তের ১ নাম্বার পিলারের পাশে শুরু হয় এই ফটোসেশন।গত বছরের ২৫ জুন উদ্বোধন হওয়া ৬ দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ পদ্মা সেতু এখন দেশের অন্যতম একটি দর্শনীয় স্থান। আইসিসির চাওয়া যে দেশে ট্রফিটি যাবে সেই দেশের আইকনিক লোকেশনে একটি ফটোসেশন করা। সেই পরিকল্পনার অংশ হিসেবে ট্রফি নিয়ে পদ্মা সেতুতে ফটোসেশন করার সিদ্ধান্ত নেয় বিসিবি।

আগামী ৫ অক্টোবর থেকে ভারতে শুরু হবে ওয়ানডে বিশ্বকাপের আসর। উপমহাদেশে খেলা হওয়ায় এবার বড় স্বপ্ন বাংলাদেশের। সেই স্বপ্নের শুরুটাও বাংলাদেশ করছে স্বপ্নের পদ্মা সেতু দিয়ে। এর আগে বিশ্ব ভ্রমণে থাকা বিশ্ব কাপ ট্রফি শ্রীলঙ্কা থেকে রোববার (৬ আগস্ট) মধ্যরাতে ঢাকায় এসে পৌঁছে। আজ থেকে শুরু করে তিন দিন ঢাকায় থাকবে ওয়ানডে বিশ্বকাপের এ ট্রফি।

তিন দিনের এই বিশ্বভ্রমণের দ্বিতীয় দিনে মঙ্গলবার (৮ আগস্ট) ট্রফি থাকবে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ট্রফি উন্মুক্ত থাকবে জাতীয় পুরুষ ও নারী ক্রিকেট দল, বর্তমান ও সাবেক ক্রিকেটার, অফিসিয়াল, সংগঠক ও গণমাধ্যমের জন্য। সাধারণ দর্শকরাও ট্রফি দেখার সুযোগ পাবেন।

এরপর তৃতীয় দিন বুধবার (৯ আগস্ট) বসুন্ধরা সিটি শপিংমলে বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত সাধারণ ক্রিকেটপ্রেমীরা দেখার সুযোগ পাবেন ট্রফিটি। তুলতে পারবেন ছবি। শুধু এবারই না, এর আগেও শপিংমলে ট্রফি প্রদর্শন করেছে বিসিবি।

বিশ্বকাপ ট্রফির ভ্রমণ শুরু হয়েছে আয়োজক দেশ ভারত থেকেই। ভূপৃষ্ঠ থেকে ১ লাখ ২০ হাজার ফুট ওপরে স্ট্র্যা টোস্ফিয়ার থেকে ট্রফিটি নেমে আসে ভারতের আহমে দাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। গত ২৭ জুন থেকে ১৪ জুলাই পর্যন্ত দেশটির প্রতিটি ম্যাচের ভেন্যুতে ভ্রমণ করেছে বিশ্বকাপ ট্রফিটি।

এরপর সেই ট্রফিটি বিশ্ব ভ্রমণ শুরু করে। পর্যায়ক্রমে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, পাপুয়া নিউগিনি, যুক্তরাষ্ট্র, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও শ্রীলঙ্কা ঘুরে বিশ্বকাপ ট্রফি আসছে বাংলাদেশে। এখান থেকে যাবে কুয়েতে। ৪ সেপ্টেম্বর ফের ভারতে শেষ হবে ট্রফির এই যাত্রা। এবার সবচেয়ে বেশি ১৮টি দেশে ভ্রমণ করছে বিশ্বকাপের এ ট্রফিটি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page