April 19, 2024, 3:06 pm
শিরোনামঃ
মধুপুরে জমিসংক্রান্ত বিরোধের জেরে প্রবাসীকে মারপিট করে গুরুতর আহত মুজিবনগর দিবস উপলক্ষ্যে রাজশাহী জেলা ও নগর আ. লীগের উদ্যোগে বিশাল জনসভা গোপালগঞ্জের উরফি সিধকেটে ঘরে ঢুকে এসিড নিক্ষেপ ব্যপারটা রহস্যজনক বলে মনে করছে এলাকাবাসী ময়মনসিংহ কেন্দুয়া গণপুর্ত উপ বিভাগে অনিয়ম ও দুর্নীতি ঝুলন্ত লাশের বিচারের দাবিতে মানববন্ধন মঠবাড়িয়া’য় প্রধান শিক্ষকের অনৈতিক কর্মকান্ডের প্রতিবাদে দৃষ্টান্তমূলক শাস্তি ও দাবিতে মানববন্ধন শাহজাদপুরে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত মেলান্দহে অটো চোর চক্রের ২ সদস্য গ্রেফতার লক্ষ্মীপুরে ছাএ নেতা সজীব হত্যা, প্রতিবাদে উওাল রাজপথ কেন্দুয়ায় ব্যাপক উৎসাহ উর্দিপনায় বাংলা নববর্ষ পালিত
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন ভূইয়া প্রয়ান

Reporter Name

——————————————————

হাকিকুল ইসলাম খোকন,যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধিঃ দীর্ঘ ১১ মাস ১৪দিন জ্ঞানহীন(কোমায়) থাকার পর গত শনিবার ,২৫ এপ্রিল’২৩ ভোর ৪টায় বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন ভূইয়া(৭৬) নিউইয়র্ক সিটির ফ্লাশিং হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন)। প্রসংগত উল্লেখ্য, ভোলা জেলার কৃতি সন্তান বীরমুক্তিযোদ্ধা রুহুল আমিন গত বছর ১১ মে’২২ সকাল সাড়ে ১১টায় জামাইকার হিলসাইড এভিনিউ দিয়ে পথ চলার সময় একজন দুস্কৃতিকারীর ধাক্কায় গুরুতরভাবে আহত হয়ে দীর্ঘদিন জ্ঞানহীন অবস্হায় হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। চিকিৎসকদের শত প্রচেষ্টা সত্বেও তাঁর জ্ঞান ফিরে আসেনি এবং আজ তিনি না ফেরার দেশে চলে গেছেন। আসুন, আমরা সকলে মিলে এই মহান দেশ প্রেমিক ব্যক্তিটির জন্য জন্য মহান রাব্বুল আলামিনের কাছে তাঁর আত্মার মাগফেরাত কামনা করি এবং তাঁর শোক সন্তপ্ত পরিবারের জন্য দোয়া প্রার্থনা করি। বীর মুক্তিযোদধা ও লেখক মকবুল তালুকদার বাপসনিউজকে এসংবাদ জানিয়েছন ।

বীরমুক্তিযোদ্ধা রুহুল আমিন ভূইয়া যুক্তরাষ্ট্রে বসবাসরত বীর মুক্তিযোদ্ধাগণের সমন্বয়ে গঠিত ‘বাংলাদেশ লিবারেশন ওয়্যার ভেটারন্স’৭১’ এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ছিলেন।তিনি পচাওর পরবর্তীতে খুনী জিয়া কর্তৃক সেনাবাহিনীর মুক্তিযোদ্ধা কর্মকর্তা নিধন পরিকল্প নার আওতায় দন্ডপ্রাপ্ত হন এবং সৌভাগ্য ক্রমে বেঁচে যাওয়ার পর খুনী জিয়ার ফাঁসি দাবী করে বাংলাদেশে তাঁর নেতৃত্বে সেনাবাহিনীর দন্ডপ্রাপ্ত ও ক্ষতিগ্রস্ত সদস্যদের পরিবার পরিজনদেরকে নিয়ে আন্দোলন গড়ে তোলেন; যা কিনা আজও চলমান। বীরমুক্তিযোদ্ধা রুহুল আমিন ভূইয়াএকজন অত্যন্ত বিনয়ী, হাসি খুশী এবং সাদা মনের মানুষ ছিলেন।

মরহুমের নামাজে জানাযা ২৫ এপ্রিল’ ২৩ বাদ মাগরেব জামাইকা মুসলিম সেন্টার, ১৬৮ হিলসাইড মসজিদে অনুষ্ঠিত হয় এবং জানাজা শেষে তাঁর কফিন বাংলাদেশের জাতীয় পতাকায় আচ্ছাদিত করে নিউইয়র্কে বসবাসরত বীর মুক্তিযোদ্ধাগন মরহুম রুহুল আমিনকে সর্বশেষ স্যালু ট জানান ।এ সময় গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রতিনিধিত্ব করবেন নিউইয়র্কস্হ ডেপুটি কন্সাল জেনারেল এস এম নাজমুল হাসান।

বীরমুক্তিযোদ্ধা মরহুম রুহুল আমিন ভূইয়ার নামাজে জানাযা ও স্যালুট প্রদান অনুষ্ঠানে নিউইয়র্কে বসবাস রত মুক্তিযোদ্ধা এবং সুভানুধ্যায়ী সুহৃদ বৃন্দ উপস্হিত ছিলেন ।

সংগঠনের পক্ষ থেকে সভাপতি বীরমুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা খান মিরাজ ও সাধারন সম্পাদক বীরমুক্তিযোদ্ধা ফারুক হোসাইনসহ প্রবাসী বিভিন্ন সংগঠন রুহুল আমীন ভুইয়ার মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও সমবেদনা জানিয়েছন ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page