July 27, 2024, 3:27 am
শিরোনামঃ
কোটা সংস্কার আন্দোলনের নামে স্বাধীনতা বিরোধী অপশক্তির দেশব্যাপী নৈরাজ্য প্রতিবাদে মুক্তিযোদ্ধা সন্তানদের মানববন্ধন উলিপুরের থেথরাই বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষকের মৃ/ত্যু : লাখো মানুষের ভীর শাহজাদপুরে দেশী মদের দোকান সিলগালা করায় মুসল্লিদের মাঝে মিষ্টি বিতরণ জামালপুর জেলায় ধান – চাউল সংগ্রহের চিত্র ২টি আগ্নেয়াস্ত্র ও ২০৬ রাউন্ড গুলিসহ তিনজনকে গ্রেফতার করেছে সিটিটিসি ১৬২ সদস্যকে ডিএমপির কল্যাণ তহবিল হতে আর্থিক অনুদান প্রদান উপবৃত্তির অর্থ পাইয়ে দিতে প্রতারণার ফাঁদ, মাউশির জরুরি বিজ্ঞপ্তি বিশেষ সম্মাননা পুরস্কার পেলেন ময়মনসিংহ জেলা গোয়েন্দা শাখা ডিবি”র ওসি ফারুক হোসেন ঘুরেফিরে প্রভাবশালীরা ঢাকায়, গণপূর্তের ৫ নির্বাহী প্রকৌশলীর বদলি সিটিসি ডা: গোলাম রব্বানীই শেষ কথা: প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পে কসাইখানা নির্মাণে ভয়াবহ দুর্নীতি
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

ভাষা সংগ্রামী মহিউদ্দিন আহমেদের ৯৯তম জন্মজয়ন্তী

Reporter Name

পঙ্কজ মিত্র,পি‌রোজপুর জেলা প্র‌তি‌নি‌ধিঃআজ সোমবা র (১৫ জানুয়ারি) ভাষা সংগ্রামী মহিউদ্দিন আহমেদের ৯৯তম জন্মজয়ন্তী। ১৯২৫ সালের এই দিনে বরিশালে র পিরোজপুরের মঠবাড়িয়ায় জন্মগ্রহণ করেন তিনি।

মহিউদ্দিন আহমেদ ছিলেন ব্রিটিশ বিরোধী আন্দোলনে র অন্যতম পুরোধা,ভাষা সৈনিক,স্বাধীনতা সংগ্রামের সংগঠক।দিনটিকে উপলক্ষ্য করে মহিউদ্দিন আহমেদ জাতীয় স্মৃতি সংসদের উদ্যোগে ঢাকা ও মঠবাড়িয়ায় আয়োজন করা হয়েছে বিভিন্ন অনুষ্ঠান।

সোমবার সকাল সাড়ে ১০টায় মিরপুর শহীদ বুদ্ধিজীবি কবরস্থানে মরহুমের আত্মার শান্তি কামনায় বিশেষ মোনাজাত ও পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে।

এছাড়া,এই ভাষা সৈনিকের স্মরণে অনুষ্ঠিত হয় আলো চনা ও স্মৃতি সভা। অনুষ্ঠানে অংশগ্রহণ করেন জাতীয় নেতৃবৃন্দ, মহিউদ্দিন আহমেদের সহকর্মী, গুণগ্রাহী ও আত্মীয়-পরিজন।

উল্লেখ্য,মহিউদ্দিন আহমেদ আওয়ামী লীগের প্রেসি ডিয়াম সদস্য ছিলেন। ১৯৫৪ সালে যুক্তফ্রন্টের প্রার্থী হিসেবে মঠবাড়িয়া থেকে এমএলএ এবং ১৯৭৩, ১৯৭৯ ও ১৯৯১ সালে এমপি নির্বাচিত হন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page