July 27, 2024, 4:21 am
শিরোনামঃ
কোটা সংস্কার আন্দোলনের নামে স্বাধীনতা বিরোধী অপশক্তির দেশব্যাপী নৈরাজ্য প্রতিবাদে মুক্তিযোদ্ধা সন্তানদের মানববন্ধন উলিপুরের থেথরাই বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষকের মৃ/ত্যু : লাখো মানুষের ভীর শাহজাদপুরে দেশী মদের দোকান সিলগালা করায় মুসল্লিদের মাঝে মিষ্টি বিতরণ জামালপুর জেলায় ধান – চাউল সংগ্রহের চিত্র ২টি আগ্নেয়াস্ত্র ও ২০৬ রাউন্ড গুলিসহ তিনজনকে গ্রেফতার করেছে সিটিটিসি ১৬২ সদস্যকে ডিএমপির কল্যাণ তহবিল হতে আর্থিক অনুদান প্রদান উপবৃত্তির অর্থ পাইয়ে দিতে প্রতারণার ফাঁদ, মাউশির জরুরি বিজ্ঞপ্তি বিশেষ সম্মাননা পুরস্কার পেলেন ময়মনসিংহ জেলা গোয়েন্দা শাখা ডিবি”র ওসি ফারুক হোসেন ঘুরেফিরে প্রভাবশালীরা ঢাকায়, গণপূর্তের ৫ নির্বাহী প্রকৌশলীর বদলি সিটিসি ডা: গোলাম রব্বানীই শেষ কথা: প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পে কসাইখানা নির্মাণে ভয়াবহ দুর্নীতি
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

ভূরুঙ্গামারীতে সোরু রাস্তার উপরে অসহায় ভাবে এক পরিবারের বসবাস

Reporter Name

 

সুলতানা রাজিয়া সান্ধ্য কবিঃ
মুক্তিযুদ্ধ ৭১ সংবাদ সিনিয়র রিপোর্টারঃ

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার সদর ইউনিয়নের চৌকিদার মোড়ের দক্ষিণে মাস্টার পাড়া( বাগভান্ডার) নামক স্থানে এই অসহায় পরিবারের দিন কাটছে খুবি কষ্টে এবং অনহারে,নেই দেখার কেউ থাকে সরকারি এক সোরু রাস্তার উপরে।পরিবারে রয়েছে ছেলে মেয়েসহ ৭ জন।

এ যেনো এক দুর্ভিক্ষ, আদি যুগের বসবাস।যে সোরু রাস্তার উপরে বাড়িটি করে আছেন সেটা আসলে বাড়ি নয় রোদ বৃষ্টি নিবারণের জন্য কলা গাছের পাতা,খড়, কিছু টিন দিয়ে উপরের চাল ও বেড়াসহ দীর্ঘদিন যাবত বসবাস করে আসছে। প্রচন্ড খরা রোদে চালের ছিদ্র দিয়ে নিচ থেকে মনে হয় উপর থেকে কেউ ছবি তুলে যাচ্ছে।

খরা রোদে ছবি তুললেও বর্ষায় অঝোরে পানি পড়তে থাকে তাতে করে থাকার যতটুকু জায়গা সেই জায়গায় টুকুতেই পানি পড়ে বিছানা যায় ভিজিয়ে। পরিশেষে স্ত্রী সন্তানকে নিয়ে আবু তালেব সেই ছাউনির নিচে কোনায় সবাইকে নিয়ে বসে থাকে, অপেক্ষায় থাকে কখন বৃষ্টি থেমে যাবে।

যেখানে বসবাস করে আসছে সেই সোরু রাস্তার উপরে এভাবে বসবাস করে আসছেন প্রায় ২ বছর যাবত। তার আগে তারি পাশে এক বাগানে বসবাস করতেন প্রায় ১০ বছর যাবত।কিন্তু নির্মম পরিহাস নিয়তির খেলা ওই জমির মালিক তাদেরকে তারিয়ে দেয় জমির মালিকের জমি লাগবে বলে।ওই জমি থেকে তারানোর পর থেকেই মাথা গোছার যায়গা কোথাও হয়নি,

পরিশেষে তারি পাশে এই সরকারি সোরু রাস্তার উপরে পরিবার নিয়ে অসহায় হয়ে ঝর বৃষ্টিকে সাথে নিয়ে বসবাস করে আসছে মৃত আবেদ আলীর ছেলে আবু তালেব উদ্দিন (৫০)আবু তালেব উদ্দিন বলেন আমার শুধু ১৫ টাকা কেজি চাউলের ফেয়ারকার্ড আছে তাছারা আমাকে মেম্বার বা চেয়ারম্যান কেউ কোনো প্রকার সরকারি বেসরকারী অনুদান বা সহযোগিতা করেনি।

ওই ওয়াডের মেম্বারকে বিষয়টির জন্য একাধিকবার ফোন করা হলেও ফোনে তাকে পাওয়া যায়নি।এই অসহায় পরিবার সাহায্য চেয়েছেন সরকার ও স্থানীয় ব্যক্তিবর্গের কাছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page