June 13, 2024, 1:40 pm
শিরোনামঃ
পুলিশ কমিশনারের সাথে ডিএমপির বিভিন্ন বিভাগের প্রধানদের এপিএ স্বাক্ষর এমপি আনার হত্যাকাণ্ড : ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিন্টু গ্রেফতার প্রধানমন্ত্রীর উপহার সারাদেশে ১৮৫৬৬ টি ভূমিহীন – গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর নান্দাইলে আশ্রয়ন-২ প্রকল্পের গৃহ নির্মানে কোটি টাকার অনিয়মের অভিযোগ ময়মনসিংহ ডিবি কর্তৃক ৪টি আগ্নেয়াস্ত্রসহ দেশীয় ধারালো অস্ত্র উদ্ধার সেনা প্রধান হিসেবে নিয়োগ পেয়েছেন লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান রাজারহাটে দেশের কন্ঠ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালিত রাস্তা দখলমুক্তে হকার উচ্ছেদকরনে মতিঝিল ট্রাফিকের জোরালো অভিযানঃ জেলা গোয়েন্দা শাখা ময়মনসিংহ সদস্যদের বিভিন্ন পারফরমে ন্সে পুরস্কার প্রদান ঈদ-উল-আযহা উদযাপন ও যানজট নিরসনকল্পে পরিবহণ মালিক,পেট্রোল পাম্প মালিকদের সাথে মতবিনিময় সভা
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

ময়মনসিংহ নগরীর ১নং ফাড়ির ইনচার্জের বিদায়-বরণ অনুষ্ঠিত

Reporter Name

প্রথম বাংলা – ময়মনসিংহ নগরীর ১ নং পুলিশ ফাঁড়ির ইনচার্জ আনোয়ার হোসেনের বিদায় ও নবাগত ইনচার্জ এসআই দেবাশীষ সাহাকে বরন করা হয়েছে। শনিবার রাতে ১নং ফাড়িতে এই বিদায় বরন অনুষ্ঠিত হয় অনুষ্ঠানে কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ মো কামাল আকন্দ উপস্থিত ছিলেন।

কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ শাহ কামাল আকন্দ ও বিদায়ী ইনচার্জ ইন্সপেক্টর আনোয়ার হোসেন নবাগত ইনচার্জ দেবাশীষ সাহাকে চেয়ারে বসিয়ে দায়িত্ব ভার অর্পন করেছেন।উল্লেখ্য ১নং ফাড়ির ইনচার্জ এসআই আনোয়ার হোসেন পদোন্নতি জনিত কারণে সিলেট মেট্রো পলিটনে বদলী হয়েছেন।

এ সময় কোতোয়ালি মডেল থানার ওসি শাহ কামাল আক ন্দ বলেন,১নং ফাড়ি এলাকা নগরীর প্রাণ কেন্দ্র ফাড়ি এলাকার আইন শৃংখলা ছিল নাজুক পরিস্থিতি। অনেক পুলিশ পরিদর্শকগনকে দায়িত্ব দেয়া হলেও তারা সঠিক ভাবে দায়িত্ব পালন করে নগরবাসির দাবি পুরন করতে সামর্থ্য হয়নি। এ অবস্থায় চৌকস পুলিশ অফিসার এসআই আনোয়ার হোসেনকে ফাড়ির ইনচার্জ হিসেবে পুলিশ সু পার মাছুম আহাম্মদ ভুঞা দায়িত্ব প্রদান করেন। এক বছর ২০ দিন আনোয়ার হোসেন এ ফাড়ির ইনচার্জ হিসেবে দায়িত্ব পালন করে নগরবাসীর প্রাণের দাবি পুরণসহ আইন শৃংখলা নিয়ন্ত্রণে ছিল কঠোর।এই সময়ে ফাড়ি এলাকায় বড় ধরণের কেন অপরাধ, চুরি ছিনতাই ডাকাতি তেমন ঘটনা ঘটেনি এছাড়া যানজট নিরসনে ছিল অটল। এই এলাকার মরনফাাদ ফুটপাত উচ্ছেদে ছিল কঠোর অবস্থানে।

তিনি আরো বলেন, ফাড়ি এলাকা নিয়ে ওসি হিসেবে আমার কোন চিন্তা ভাবনা করতে হয়নি। আনোয়ারের কর্মদক্ষতা নিয়ে ওসি শাহ কামাল আকন্দ আরো বলেন, আমি এবং এসআই আনোয়ার হোসেন ডিবিতে কর্মরত কালে আইন শৃংখলা নিয়ন্ত্রণের পাশাপাশি করোনাকালে রাতে ত্রাণ বিতরণে একজন চৌকস সিনিয়র এসআই হওয়ার পরও আনোয়ার হোসেন কারো দিকে না তাকিয়ে নিজে ত্রানের বস্তা কাঁধে নিয়ে অসহায় ও সুবিধা বঞ্চিত মানুষের ঘরে পৌঁছে দিয়েছেন। একইসাথে ঐ সময় ইফতার সামগ্রী বিতরণে তিনি ছিলেন পরিশ্রমী, দায়িত্বশীল ও মানবিক।

তিনি আরো বলেন, এমন দায়িত্বশীল মানবিক এবং চৌকস অফিসার ফাড়ির ইনচার্জ হিসেবে দায়িত্বে থেকে শতভাগ পেশাদারীত্ব দিয়ে কাজ করায় এই এলাকার অপরাধ কমে ছে। নগরবাসীকে শান্তি শৃংখলার মধ্যে রাখতে সক্ষম হয়ে ছে। নবাগত ইনচার্জ এসআই দেবাশীষ সাহাকে উদ্দেশ্য করে তিনি আরো বলেন, শতভাগ মেধা ও দক্ষতা কাজে লাগিয়ে ফাড়ি এলাকার আইন শৃংখলা নিয়ন্ত্রণে কাজ করুন। ১নং ফাড়ি এলাকার আইন শৃংখলা ভাল থাকলে বিভাগীয় নগরী এবং সদর এলাকা ভাল থাকে। এ সময় বিভিন্ন পর্যায়ের সংবাদকর্মী উপস্থিত ছিলেন।

বিদায়ী পুলিশ পরিদর্শক আনোয়ার হোসেন সকলের মঙ্গল কামনাসহ নবাগত পুলিশ অফিসারসহ ময়মনসিংহ পুলিশে র ভাবমূর্তি উজ্জ্বল রাখতে কর্মের প্রতি মনোযোগী হতে নবাগত ইনচার্জের প্রতি আহবান জানান। নবাগত ইনচার্জ এসআই দেবাশীষ সাহা দৃঢ়তার সাথে বলেন, এই এলাকার আইন শৃংখলা নিয়ন্ত্রণে সর্বোচ্চ চেষ্টা করবো। যাতে জেলা পুলিশের ভাবমূর্তি ক্ষুন্ন না হয়। এ জন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page