March 2, 2024, 5:06 pm
শিরোনামঃ
৭ মাসে রেমিট্যান্স এসেছে এক লাখ ৪১ হাজার ৯০০ কোটি টাকা – সংসদে অর্থমন্ত্রী ডিএমপির অভিযানে মাদকসহ গ্রেফতার ৬৪ মাদকসহ আসামী ছিনিয়ে নেয়া সেই যুবলীগ নেতা র‍্যাব-৩ হাতে গ্রেফতার ময়মনসিংহে ডিবির অভিযানে ৬০ বোতল ভারতীয় মদসহ গ্রেফতার জাজিরায় জাতীয় ভোটার দিবস পালিত ডিআরইউ’র প্রয়াত সদস্য পরিবারকে মাঝে বীমার চেক হস্তান্তর ও অসুস্থ সদস্যদের চিকিৎসা অনুদান প্রদান ঢাকা বার নির্বাচনে সভাপতি-সম্পাদকসহ ২১ পদে আওয়ামী লীগের জয় জাজিরায় রাতের আধারে একজনকে কুপিয়ে হত্যা জাতীয় বীমা দিবস ২০২৪ ও উপলক্ষে র‍্যালি, আলোচনা সভা ও চেক বিতরণ জাজিরায় গোয়াল ঘরে আগুনে পুড়ল গরু-ছাগল, বাঁচাতে গিয়ে দগ্ধ কৃষক
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

মানদন্ড…………..

Reporter Name

মানদন্ড…………..আমাদের জীবন বা নামের উপর পাওয়া উপাধিগুলোর মানদণ্ড একটু অন্য আঙ্গিকে তুলনা করার জন্য, যদি বৃষ্টির পানিকে লক্ষ্য করি, তাহলে দেখা যায় যে, আকাশ থেকে ঝরে পড়া বৃষ্টির পানি পরিষ্কার একটি পাত্রের ভিতর যদি পড়ে, সেটি অনায়াসে খাবারের উপযোগী হয়।

একই বৃষ্টির পানি যদি পুকুরে পড়ে সেই পানি দ্বারা আমরা খাবার ব্যতীত অন্যান্য কাজে ব্যব হার করতে পারি। আবার যদি ড্রেনে অথবা ময় লা স্থানে পড়ে সেই পানি আর আমরা ব্যবহারও করতে পারিনা।মূলত উপকরণ এক,ব্যবহারের ধরণ বিশেষ শুধু পার্থক্য।আর এই পার্থক্যটা হিসেব করতে গিয়ে,যদি মানুষের সাথে তুলনা করা হয়, তাহলে আমরা দেখি,জন্মথেকে আমরা সকলে একই মানুষ,স্থানগত,পরিবেশ এবং কৃতকর্মের উপর ভিত্তি করে আমরা ভিন্ন ভিন্ন ধরনের বা ভিন্ন ভিন্ন উপাধিতে পরিচিতি লাভ করে থাকি।

যখন আমরা আমাদের মূল্যবোধকে সংজ্ঞায়িত করি,তখন আমরা বর্ণনা করি কিভাবে আমাদের জীবন আমাদের কাছে অর্থবহ হয়।যদি জীবনে র শুরু থেকেই সেই পানির মত স্বচ্ছ ভাবে জীবন পরিচালনা করি,তাহলে সেই জীবনটা হবে মসৃণ ও আবর্জনা মুক্ত। আমরা সকলেই এমন একটি জীবন আশা করি,কিন্তু হয়তো ভুলে যাই কার্য কর ভূমিকা নিতে।

একটি ভাল জীবনযাপন নির্ভর করে আপনার কাছে কি গুরুত্বপূর্ণ,আপনার মূল্যবোধ,অগ্রাধি কার এবং জীবনের লক্ষ্যগুলোর উপর।আপনি যা অর্জন করতে চান তা পূরণ করার জন্য কাজ করুন। সম্পর্ক তৈরি করুন এবং ভাল পরিবারের সদস্য বা বন্ধু হন,আপনার নিজের প্রতি সৎ থাকু ন।জীবনের চুরান্ত মূল্য আপনি বেঁচে আছে ন তার উপর নির্ভর করে না,বরং আপনার সচেতন তা,চিন্তাশক্তি এবং কতটা কার্যকরভাবে বেঁচে আ ছেন তার উপর নির্ভর করে।

সকলের জীবন সংগ্রামের দাবি রাখে,মানুষ অনু ঘটক, সক্রিয়কারী, এবং স্বপ্নদ্রষ্টা।যেখানে জীবন সেখানেই আশা ভালো থাকুন।

ফেরদৌসী রুবী ॥


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page