June 15, 2024, 12:15 am
শিরোনামঃ
এ জগৎ ভাই অল্প দিনের আর কয়টা দিন সবুর মনে প্রাণে বিশ্বাস করো কঠিন সাজা প্রভূর সংসদ সদস্য মোহিত উর রহমান শান্ত”র জন্মদিনে ইউসুফ আলীর শুভেচ্ছা ঈদ যাত্রা নিরাপদ ও নির্বিঘ্ন করতে সবাই এক সঙ্গে কাজ করছে : আইজিপি ত্রিশাল থানা পুলিশের অভিযানে ,দস্যুতা কাজে ব্যবহৃত ০২ টি প্রাইভেট কার জব্দ সহ সহ ০৬ জন গ্রেফতার ডিবি পুলিশের অভিযানে ময়মনসিংহে চোরাই ৬টি অটোরিক্সা ও ১টি মোটর সাইকেল উদ্ধার গ্রেফতার ১ পুলিশ পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করায় দেশে স্থিতিশীল অবস্থা বিরাজ করছে : আইজিপি ঢাকা জেলা আওয়ামীলীগের আলোচনা সভা অনুষ্ঠিত ছাদ থেকে পড়ে প্রাণ গেল শিশু হজযাত্রীর ভূরুঙ্গামারীতে মাদক মামলায় মিথ্যা আসামি করায় থানার ওসি ও তদন্ত ওসিকে প্রত্যাহারের দাবী পরিবারের পুলিশ কমিশনারের সাথে ডিএমপির বিভিন্ন বিভাগের প্রধানদের এপিএ স্বাক্ষর
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

মানবিক কর্মকর্তা উপজেলা নির্বাহী সজল চন্দ্র শীল, প্রশংসায় ভাসছেন উপজেলা জুড়ে

Reporter Name

জিয়াউল হক

জেলার বাকেরগঞ্জ উপজেলা একটি নদী ভাঙ্গন কবলিত এলকাকার নাম। এই উপজেলার মানুষগুলো প্রতিদিনই কায়িক শ্রমের মাধ্যমে জীবন জিবীকার জন্য কখনো নদীতে কখনো ও মাঠে আবার কখনো বা বিভিন্ন ধরণের কঠোর পরিশ্রমের মধ্যে নিজেকে জড়িয়ে রাখে।

উপজেলায় দির্ঘদিন একটি প্রভাবশালী সিন্ডেকেট অবৈধ ভাবে বালু উত্তলন করায় তুলাতলী নদী ভাঙ্গনে উপজেলা শহর ছোট হয়ে আসছিল। নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে বন্ধো হয়েছে অবৈধ বালু উত্তলন। সাধারণ মানুষের পাশে মানবতার এক অগ্রদূত হয়ে দাঁড়ালেন বর্তমান উপজেলা নির্বাহী কর্মকর্তা সজল চন্দ্র শীল।

বাকেরগঞ্জ উপজেলার এই কর্মকর্তা যোগদানের পরপরই বাকেরগঞ্জে বিভিন্ন অপরাধ অবিচার নির্যাতন সহ সবধরণের অপকর্ম দিন দিন হ্রাস পেতে শুরু করেছে। খুবই সাধারণ ভাবে গরিব মানুষের সাথে মিশে তাদের বিভিন্ন রকম আবদার পূরণে ব্যাস্ত থাকেন।

সরকারের সব ধরণের সুযোগ সুবিধা বাকেরগঞ্জ উপজেলার অসহায় মানুষগুলোর কাছে যাতে পৌঁছে সেভাবে দায়িত্বরত কর্মকর্তা, কর্মচারী এবং জনপ্রতিনিধিদের নির্দেশনা দেন। প্রত্যেকটি বিষয়ে তিনি নিজে মাঠে নেমে তদারকি করেন যাতে কোন ধরণের অনিয়ম না হয়।

চলমান বাকেরগঞ্জ এস.এস.সি পরীক্ষা চলাকালীন অসদুপায় অবলম্বনের একাধিক শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীকে বহিষ্কার করে পাবলিক পরীক্ষায় শৃঙ্খলা ফিরিয়ে নিয়ে এসেছেন যাহা অতীতে কেউ করতে পারেনি।

উপজেলার মানুষের মুখে মুখে এই কর্মকর্তার নাম। পৌরসভার ৮ নং ওয়ার্ডের অসহায় সুমাইয়ার পরিবারের পাশে থেকে দায়িত্ব গ্রোহন করায় তিনি প্রশংসায় ভাসছেন। আজ নিজ হাতে সুমাইয়ার পিতা আলমগীর এর হাতে নগদ ১০ হাজার টাকা তুলি দিয়েছেন। সুমাইয়ার হাতে আর ভিক্ষার ঝুলি নয় তিনি তুলে দিলেন বই খাতা আর কলম।

উপজেলার রাজনৈতিক, সাংষ্কৃতিক এবং সামাজিক প্রত্যেকটি ব্যাক্তির ভালোবাসার একজন প্রিয় মানুষ উপজেলা নির্বাহী কর্মকর্তা সজল চন্দ্র শীল। তিনি এমনই একজন মানবিক ব্যাক্তি খুব সাধারণ মানুষও তার কাছে গিয়ে মনের কথা খুলে বলতে পারে এবং সমাধানও পায়। অসহায় সুমাইয়ার পরিবারের পাশে থেকে দায়িত্ব গ্রোহন করায় তিনি প্রশংসায় ভাসছেন উপজেলা জুড়ে।

বিশিষ্টজনরা মনে করেন এমন মানবিক কর্মকর্তারা যদি বাংলাদেশের প্রত্যেকটি উপজেলায় থাকেন অচিরেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা এবং প্রধানমন্ত্রী শেখহাসিনার উন্নয়নের সফলতায় ডিজিটাল বাংলাদেশ একটি উন্নত রাষ্ট্রে পরিণত হবে।

বাকেরগঞ্জ উপজেলার প্রতিটি ক্ষেত্রে স্বচ্ছতা আনতে দিন রাত কঠোর পরিশ্রম করছেন এই মানবিক কর্মকর্তা উপজেলা নির্বাহী সজল চন্দ্র শীল। উপজেলার দরিদ্র মানুষগুলোর দারিদ্র বিমোচনে এবং নদীভাঙ্গা অসহায় মানুষের জীবনযাত্রার মান উন্নয়ন করতে সর্বস্তরের জনগনের সহযোগীতা কামনা করেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page