July 27, 2024, 9:09 am
শিরোনামঃ
কোটা সংস্কার আন্দোলনের নামে স্বাধীনতা বিরোধী অপশক্তির দেশব্যাপী নৈরাজ্য প্রতিবাদে মুক্তিযোদ্ধা সন্তানদের মানববন্ধন উলিপুরের থেথরাই বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষকের মৃ/ত্যু : লাখো মানুষের ভীর শাহজাদপুরে দেশী মদের দোকান সিলগালা করায় মুসল্লিদের মাঝে মিষ্টি বিতরণ জামালপুর জেলায় ধান – চাউল সংগ্রহের চিত্র ২টি আগ্নেয়াস্ত্র ও ২০৬ রাউন্ড গুলিসহ তিনজনকে গ্রেফতার করেছে সিটিটিসি ১৬২ সদস্যকে ডিএমপির কল্যাণ তহবিল হতে আর্থিক অনুদান প্রদান উপবৃত্তির অর্থ পাইয়ে দিতে প্রতারণার ফাঁদ, মাউশির জরুরি বিজ্ঞপ্তি বিশেষ সম্মাননা পুরস্কার পেলেন ময়মনসিংহ জেলা গোয়েন্দা শাখা ডিবি”র ওসি ফারুক হোসেন ঘুরেফিরে প্রভাবশালীরা ঢাকায়, গণপূর্তের ৫ নির্বাহী প্রকৌশলীর বদলি সিটিসি ডা: গোলাম রব্বানীই শেষ কথা: প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পে কসাইখানা নির্মাণে ভয়াবহ দুর্নীতি
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

রংপুর সেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে জলবায়ু সচেতনতা প্রকল্পের আওতায় স্কুল ক্যাম্পেইন অনুষ্ঠিত।

ডেক্স রিপোর্ট।

 

রংপুর সদর উপজেলার অন্যতম সেচ্ছাসেবী সংগঠন “স্বাধীন বাংলা ফাউন্ডেশন” এবং জলবায়ু পরিবর্তন ও বৃক্ষ রোপন নিয়ে কাজ করা ”একশন ক্লাইমেট ফাউন্ডেশন ” এর উদ্যোগে রংপুর জেলার সদর উপজেলার বালাচওড়া হাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২৮ই আগষ্ট রবিবার “প্লান্ট ইয়োর ওন অক্সিজেন” নামক জলবায়ু সচেতনতা প্রকল্পের স্কুল ক্যম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার সকাল থেকে স্বাধীন বাংলা ফাউন্ডেশন এর ভলান্টিয়ার টিমের সদস্যরা দিনব্যাপী এ কার্যক্রম পরিচালনা করেন।এই কার্যক্রমের মধ্যে জলবায়ু সচেতনতা বৃদ্ধির পাশাপাশি অপচয় রোধ বৃক্ষ রোপনের গুরুত্ব সম্পর্কে আলোচনা করেন এবং ৫টি ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপন করেন।

আয়োজকরা জানান, জলবায়ু পরিবর্তন একটি বৈশ্বিক সমস্যা। যে সমস্যার সমাধানে বিলম্ব হলেই এই পৃথিবীতে মানুষের অস্তিত্ব হুমকির সম্মুখিন গতে হবে।
আমরা সচেতন হলেই জলবায়ু পরিবর্তন রোধ করে পৃথিবীকে আমাদের পরবর্তী প্রজন্মের জন্য বাস যোগ্য করে গড়ে তুলতে পারব। প্লান্ট ইয়োর ওন অক্সিজেন ক্যাম্পেইনে একশন ক্লাইমেট ফাউন্ডেশন এর উপদেষ্টা আবুল বাশার, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফরোজা খানম, সহকারী শিক্ষক নিমাই চন্দ্র সহ উপস্থিত ছিলেন স্বাধীন বাংলা ফাউন্ডেশনের বোর্ড সদস্যরা। একশন ক্লাইমেট ফাউন্ডেশন এই উপদেষ্ঠা জনাব আবুল বাশার ক্যম্পেইনে ভার্চুয়ালি যুক্ত হয়ে শিক্ষার্থীদের শিক্ষা দিকনির্দেশনা প্রদান করার পাশাপাশি বৃক্ষ রোপনের উপর জোর দিয়ে জলবায়ু পরিবর্তন রোধে ভুমিকা পালনের উৎসাহ প্রদান।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক তার বক্তব্যে শিক্ষার্থীদের বিদ্যালয়ের ও শিক্ষার্থীদের বাসায় বৃক্ষ রোপনের তাগিদ প্রদান করেন।

উক্ত আয়োজনে উপস্থিত হয়ে স্বাধীন বাংলা ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা দেলোয়ার হোসেন বলেন “জলবায়ু পরিবর্তন এবং ভবিষ্যৎ প্রজন্ম রক্ষায় সচেতনতা বিকল্প নেই।এবং জলবায়ু পরিবর্তন রোধে এখনি কার্যকর পদক্ষেপ নেওয়া প্রয়োজন।
” প্লান্ট ইয়োর ওন অক্সিজেন” স্কুল ক্যাম্পেইনটি একশন ক্লাইমেট ফাউন্ডেশন এবং স্বাধীন বাংলা ফাউন্ডেশন যৌথভাবে একবছর ধরে বিভিন্ন বিদ্যালয়ে আয়োজন করবে।

তথ্য সংগ্রহের ব্যাপারে সাংবাদিকদের সর্ব সময় তথ্য ও সহযোগিতা করেন
রংপুরের সেচ্ছাসেবী সংগঠনের সম্মানিত ব্যক্তি সু পরিচিত, সবার বিপদে আপাদের কান্ডারী, রাত্রি খন্দকার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page