May 26, 2024, 7:21 pm
শিরোনামঃ
উপকূলে ৮-১২ ফুট জলোচ্ছ্বাস, পাহাড়ে হতে পারে ভূমিধস সব মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল ডিআরইউ সদস্য সন্তানদের সাঁতার প্রশিক্ষণ কার্যক্রম-২০২৪ শুরু মাত্র ৫০০০ টাকার বিনিময়ে এমপি আনারের দেহ ৮০ টুকরো করা হয়, কসাই জিহাদের স্বীকারোক্তি দেশে ফিরে থলের বিড়াল বের করে দেব: নিপুণ বিনোদন প্রতিবেদক কুড়িগ্রামে অসহায় দৃষ্টি প্রতিবন্ধী নুর নবী পরিবার নিয়ে চরম দুর্ভোগে দিনাতিপাত করছে ঘূর্ণিঝড় মোকাবিলায় মন্ত্রণালয়ের সব প্রস্তুতি রয়েছে – দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী শাহজাদপুরে সাংবাদিকের ওপর হামলা, থানায় অভিযোগ দায়ের ডিএমপি সদস্যদের অগ্নিনির্বাপণ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত এমপি আনারকে হত্যার পর হাড় ও মাংস আলাদা করে হলুদ মেশানো হয়’
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

রংপুর সেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে জলবায়ু সচেতনতা প্রকল্পের আওতায় স্কুল ক্যাম্পেইন অনুষ্ঠিত।

ডেক্স রিপোর্ট।

 

রংপুর সদর উপজেলার অন্যতম সেচ্ছাসেবী সংগঠন “স্বাধীন বাংলা ফাউন্ডেশন” এবং জলবায়ু পরিবর্তন ও বৃক্ষ রোপন নিয়ে কাজ করা ”একশন ক্লাইমেট ফাউন্ডেশন ” এর উদ্যোগে রংপুর জেলার সদর উপজেলার বালাচওড়া হাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২৮ই আগষ্ট রবিবার “প্লান্ট ইয়োর ওন অক্সিজেন” নামক জলবায়ু সচেতনতা প্রকল্পের স্কুল ক্যম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার সকাল থেকে স্বাধীন বাংলা ফাউন্ডেশন এর ভলান্টিয়ার টিমের সদস্যরা দিনব্যাপী এ কার্যক্রম পরিচালনা করেন।এই কার্যক্রমের মধ্যে জলবায়ু সচেতনতা বৃদ্ধির পাশাপাশি অপচয় রোধ বৃক্ষ রোপনের গুরুত্ব সম্পর্কে আলোচনা করেন এবং ৫টি ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপন করেন।

আয়োজকরা জানান, জলবায়ু পরিবর্তন একটি বৈশ্বিক সমস্যা। যে সমস্যার সমাধানে বিলম্ব হলেই এই পৃথিবীতে মানুষের অস্তিত্ব হুমকির সম্মুখিন গতে হবে।
আমরা সচেতন হলেই জলবায়ু পরিবর্তন রোধ করে পৃথিবীকে আমাদের পরবর্তী প্রজন্মের জন্য বাস যোগ্য করে গড়ে তুলতে পারব। প্লান্ট ইয়োর ওন অক্সিজেন ক্যাম্পেইনে একশন ক্লাইমেট ফাউন্ডেশন এর উপদেষ্টা আবুল বাশার, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফরোজা খানম, সহকারী শিক্ষক নিমাই চন্দ্র সহ উপস্থিত ছিলেন স্বাধীন বাংলা ফাউন্ডেশনের বোর্ড সদস্যরা। একশন ক্লাইমেট ফাউন্ডেশন এই উপদেষ্ঠা জনাব আবুল বাশার ক্যম্পেইনে ভার্চুয়ালি যুক্ত হয়ে শিক্ষার্থীদের শিক্ষা দিকনির্দেশনা প্রদান করার পাশাপাশি বৃক্ষ রোপনের উপর জোর দিয়ে জলবায়ু পরিবর্তন রোধে ভুমিকা পালনের উৎসাহ প্রদান।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক তার বক্তব্যে শিক্ষার্থীদের বিদ্যালয়ের ও শিক্ষার্থীদের বাসায় বৃক্ষ রোপনের তাগিদ প্রদান করেন।

উক্ত আয়োজনে উপস্থিত হয়ে স্বাধীন বাংলা ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা দেলোয়ার হোসেন বলেন “জলবায়ু পরিবর্তন এবং ভবিষ্যৎ প্রজন্ম রক্ষায় সচেতনতা বিকল্প নেই।এবং জলবায়ু পরিবর্তন রোধে এখনি কার্যকর পদক্ষেপ নেওয়া প্রয়োজন।
” প্লান্ট ইয়োর ওন অক্সিজেন” স্কুল ক্যাম্পেইনটি একশন ক্লাইমেট ফাউন্ডেশন এবং স্বাধীন বাংলা ফাউন্ডেশন যৌথভাবে একবছর ধরে বিভিন্ন বিদ্যালয়ে আয়োজন করবে।

তথ্য সংগ্রহের ব্যাপারে সাংবাদিকদের সর্ব সময় তথ্য ও সহযোগিতা করেন
রংপুরের সেচ্ছাসেবী সংগঠনের সম্মানিত ব্যক্তি সু পরিচিত, সবার বিপদে আপাদের কান্ডারী, রাত্রি খন্দকার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page