March 2, 2024, 4:31 pm
শিরোনামঃ
৭ মাসে রেমিট্যান্স এসেছে এক লাখ ৪১ হাজার ৯০০ কোটি টাকা – সংসদে অর্থমন্ত্রী ডিএমপির অভিযানে মাদকসহ গ্রেফতার ৬৪ মাদকসহ আসামী ছিনিয়ে নেয়া সেই যুবলীগ নেতা র‍্যাব-৩ হাতে গ্রেফতার ময়মনসিংহে ডিবির অভিযানে ৬০ বোতল ভারতীয় মদসহ গ্রেফতার জাজিরায় জাতীয় ভোটার দিবস পালিত ডিআরইউ’র প্রয়াত সদস্য পরিবারকে মাঝে বীমার চেক হস্তান্তর ও অসুস্থ সদস্যদের চিকিৎসা অনুদান প্রদান ঢাকা বার নির্বাচনে সভাপতি-সম্পাদকসহ ২১ পদে আওয়ামী লীগের জয় জাজিরায় রাতের আধারে একজনকে কুপিয়ে হত্যা জাতীয় বীমা দিবস ২০২৪ ও উপলক্ষে র‍্যালি, আলোচনা সভা ও চেক বিতরণ জাজিরায় গোয়াল ঘরে আগুনে পুড়ল গরু-ছাগল, বাঁচাতে গিয়ে দগ্ধ কৃষক
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

রংপুরে দুটি ছাত্রবাসে আগুন

Reporter Name

বিশেষ প্রতিবেদন – রংপুর মহানগরীতে কয়েক ঘণ্টার ব্যবধানে একটি ছাত্রাবাস ও একটি ছাত্রী নিবাসে আগুনের ঘটনা ঘটেছে। এ ঘটনায় মেসে থাকা শিক্ষার্থীদের গুরুত্বপূর্ণ কাগজপত্রসহ ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।আজ শুক্রবার (৪ নভে ম্বর) বেলা সাড়ে বারোটার দিকে মহানগরীর লা লবাগ কেডিসি রোডের লক্ষ্মী মহল ছাত্রীনিবাসে আগুনের ঘটনাটি ঘটে। শর্টসার্কিট থেকে আগুন লেগেছে বলে ধারণা করা হচ্ছে পরে ফায়ার সার্ভিস এসে আগুন নেভাতে সক্ষম হয়।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার বেলা সাড়ে বারোটার কেডিসি রোডের লক্ষ্মী মহল ছাত্রীনিবাসের একটি বন্ধ কক্ষ থেকে বিক ট শব্দে আগুনের সূত্রপাত হয়। ওই মেসের বেশি রভাগ কক্ষে গ্যাস সিলিন্ডার থাকায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনা স্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। হঠাৎ ছাত্রীনিবাসের তৃতীয় তলায় আগুন লাগায় অব স্থানরত শিক্ষার্থীরা ভীতসন্ত্রস্ত হয়ে পড়ে। সেখা নকার নয়টি কক্ষের মধ্যে তিনটি কক্ষের মূল্য বান কাগজপত্রসহ আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়।

রংপুর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফি সার বাদশা মাসউদ আলম বলেন, খবর পেয়ে আমাদের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। অবকাঠামোগত তেমন ক্ষতি না হলেও শিক্ষার্থীদের মূল্যবান কাগ জপত্র পুড়ে গেছে। ধারণা করা হচ্ছে, এলপিজি গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হতে পারে।

এর আগে বৃহস্পতিবার (৩ নভেম্বর) রাত আড়া ইটার দিকে একই এলাকার গ্রীণ হাউজ ছাত্রা বাসে রান্না ঘর থেকে আগুন লাগার ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের কর্মীরা আসার আগেই স্থানীয় দের সহযোগিতায় সাধারণ শিক্ষার্থীরাই আগুন নিয়ন্ত্রণে আনে।

এদিকে ১১ ঘণ্টার ব্যবধানে পরপর দুটি অগ্নিকা ণ্ডের ঘটনায় সাধারণ শিক্ষার্থীসহ স্থানীয়দের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। সেখানে বেগম রো কেয়া বিশ্ববিদ্যালয় ও কারমাইকেল কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ছাত্রাবাস ও ছাত্রীনি বাসে দীর্ঘদিন ধরে থাকছেন। ঘনবস তিপূর্ণ এই এলাকায় প্রায়ই এমন ঘটনা ঘটে বলে জানিয়েছেন স্থানীয়রা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page