March 2, 2024, 4:20 pm
শিরোনামঃ
৭ মাসে রেমিট্যান্স এসেছে এক লাখ ৪১ হাজার ৯০০ কোটি টাকা – সংসদে অর্থমন্ত্রী ডিএমপির অভিযানে মাদকসহ গ্রেফতার ৬৪ মাদকসহ আসামী ছিনিয়ে নেয়া সেই যুবলীগ নেতা র‍্যাব-৩ হাতে গ্রেফতার ময়মনসিংহে ডিবির অভিযানে ৬০ বোতল ভারতীয় মদসহ গ্রেফতার জাজিরায় জাতীয় ভোটার দিবস পালিত ডিআরইউ’র প্রয়াত সদস্য পরিবারকে মাঝে বীমার চেক হস্তান্তর ও অসুস্থ সদস্যদের চিকিৎসা অনুদান প্রদান ঢাকা বার নির্বাচনে সভাপতি-সম্পাদকসহ ২১ পদে আওয়ামী লীগের জয় জাজিরায় রাতের আধারে একজনকে কুপিয়ে হত্যা জাতীয় বীমা দিবস ২০২৪ ও উপলক্ষে র‍্যালি, আলোচনা সভা ও চেক বিতরণ জাজিরায় গোয়াল ঘরে আগুনে পুড়ল গরু-ছাগল, বাঁচাতে গিয়ে দগ্ধ কৃষক
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

রাজশাহীতে দুই শিক্ষা কর্মকর্তার অপসারণের দাবিতে বিক্ষোভ

Reporter Name

নিজস্ব প্রতিনিধিঃ রাজশাহীতে আঞ্চলিক শিক্ষা ভবনের পরিচালক ও সহকারি পরিচালকের অপ সারণের দাবিতে বাংলাদেশ শিক্ষক কর্মচারি সমি তি ফেডারেশন বিক্ষোভ সমাবেশ করেছে।বুধ বার (৯ নভেম্বর) বেলা ১১ টায় রাজশাহী নগরীর সাহেববাজার আঞ্চলিক শিক্ষা ভবনের সামনে দূর্নীতিবাজ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা রাজশাহীর পরিচালক ড. কামাল হোসেন ও সহকারি পরিচা লক আবু রেজার দ্রুত অপসারণের দাবিতে বাং লাদেশ শিক্ষক কর্মচারি সমিতি ফেডারেশন রাজ শাহীর ব্যাণারে শতাধিক শিক্ষক-কর্মচারীর উপ স্থিতিতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন,আপনারা ইতোমধ্যে অবগত আছেন যে,মাধ্যমিক ও উচ্চ শিক্ষা রাজশাহী অঞ্চল,রাজশাহীর পরিচালক ড. কামাল হোসেন ও সহকারী পরিচালক আবু রেজা’র দুর্ব্যবহার,সীমাহীন দূর্নীতি,ক্ষমতার অপব্যবহার এবং অসদাচরনের জন্য বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি (বাকশিস) রাজশাহী জেলা ও মহানগর সংবাদ সম্মেলন করে তাদের অপসারণ এবং বিভাগীয় শাস্তির ব্যবস্থা গ্রহণের দাবী জানায়।

এরই ধারবাহিকতায় আমরা মাননীয় শিক্ষা মন্ত্রী ,উপ-মন্ত্রী,সচিব এবং ডিজি মহোদয় কে রাজ শাহী জেলা প্রশাসকের মাধ্যমে স্মারক লিপি প্রেরণ করি। পরবর্তীতে আমরা ডিজি মহোদয়ের সাথে সরাসরি স্বাক্ষাৎ করে তাকে বিষয়টি অব হিত করলে তিনি তাৎক্ষণিক একটি উচ্চ পর্যা য়ের তদন্ত কমিটি গঠন করেন। উক্ত তদন্ত কমি টিকে আমরা পর্যাপ্ত পরিমান তথ্য-উপাত্ত দিয়ে আঞ্চলিক পরিচালক ও সহকারী পরিচালকের দূ র্নীতি প্রমান করতে সক্ষম হই।

আমরা ইতো মধ্যে জানতে পেরেছি সেই তদন্তের রিপোর্ট শিক্ষা মন্ত্রনালয়ে জমা হয়েছে। কিন্তু তা দের বিরুদ্ধে এখনও কোন ব্যবস্থা গ্রহন করা হয় নি। বর্তমানে তাদের দুর্নীতি ও ক্ষমতার অপব্যব হার ক্রমে বেড়েই চলেছে। এমতবস্থায় বাকশিস তাদের অপসারণ ও বিভাগীয় শাস্তির দাবিতে আজ এই বিক্ষোভ সমাবেশ করছে।

বাংলাদেশ শিক্ষক-কর্মচারী সমিতি ফেডারেশন ‘র আহ্বায়ক অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ রাজ কুমার সরকার’র পরিচালনায় সভায় চিহ্নিত দূর্নী তিবাজ ড. কামাল হোসেন ও ড. আবু রেজা কে দ্রুত অপসারণ ও বিভাগীয় শাস্তির ব্যবস্থা গ্রহণ না করা হলে,আরও বৃহত্তর আন্দোলনের কর্মসূ চী গ্রহণ করা হবে বলে হুঁশিয়ারি দেয়া হয়।

এসময় বাংলাদেশ কারিগরী শিক্ষক সমিতি রাজ শাহী’র সভাপতি অধ্যক্ষ আব্দুর রাজ্জাক,বাক শিস রাজশাহী জেলা শাখার সাধারণ সম্পাদক অধ্যক্ষ এস.এম. রেজাউল ইসলাম,সহ-সভাপতি অধ্যক্ষ আব্দুল আজিজ মন্ডল,যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক মাহাবুবুর রহমান মধু,সহ-সাধারণ সম্পাদক অধ্যক্ষ  রুহুল আমীন,অধ্যা পক কাউছার যামী,অধ্যক্ষ মাসুদুর রহমান, অধ্য ক্ষ আব্বাস আলী, অধ্যাপক মকসেদুর রহমান, অধ্যক্ষ মারুফ হোসেন, অধ্যাপক আবু জাফর ও অধ্যাপক আব্দুল মান্নান বক্তব্য রাখেন।

এসময় বিভিন্ন জেলা, মহানগর এবং উপজেলার সভাপতি, সাধারণ সম্পাদক সহ নেতৃবৃন্দরা সমাবেশে উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page