May 26, 2024, 7:17 pm
শিরোনামঃ
উপকূলে ৮-১২ ফুট জলোচ্ছ্বাস, পাহাড়ে হতে পারে ভূমিধস সব মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল ডিআরইউ সদস্য সন্তানদের সাঁতার প্রশিক্ষণ কার্যক্রম-২০২৪ শুরু মাত্র ৫০০০ টাকার বিনিময়ে এমপি আনারের দেহ ৮০ টুকরো করা হয়, কসাই জিহাদের স্বীকারোক্তি দেশে ফিরে থলের বিড়াল বের করে দেব: নিপুণ বিনোদন প্রতিবেদক কুড়িগ্রামে অসহায় দৃষ্টি প্রতিবন্ধী নুর নবী পরিবার নিয়ে চরম দুর্ভোগে দিনাতিপাত করছে ঘূর্ণিঝড় মোকাবিলায় মন্ত্রণালয়ের সব প্রস্তুতি রয়েছে – দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী শাহজাদপুরে সাংবাদিকের ওপর হামলা, থানায় অভিযোগ দায়ের ডিএমপি সদস্যদের অগ্নিনির্বাপণ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত এমপি আনারকে হত্যার পর হাড় ও মাংস আলাদা করে হলুদ মেশানো হয়’
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

লক্ষ্মীপুরে এসিল্যান্ডকে বালু উত্তোলনের সংবাদ দেওয়ায় সাংবাদিকের উপর হামলা

Reporter Name

মোঃ রবিউস সানি আকাশ স্টাফ রিপোর্টার

লক্ষ্মীপুর সদর উপজেলার আওতাধীন ৪নং চররুহিতা ইউনিয়নের ৫ নং ওয়ার্ড বাসিন্দা মোহাম্মদ জুলহাস মোল্লা দীর্ঘ ৫ বছর ধরে গোপনে বালু উত্তোলন করে আসছে। একই সাথে গত চার মাস ধরে বালু উত্তোলন করা স্থানীয় সুত্রে তথ্য সংবাদ পেয়ে ঘটনার স্থলে গিয়ে দেখি স্থানীয় সুত্রে দেওয়া তথ্য সত্য।

পরে বালু উত্তোলন করার বিষয়ে লক্ষ্মীপুর সদর ভূমি কর্মকর্তা’কে দৈনিক গণজাগরণ পত্রিকার মুঠোফোন থেকে কল করে জানানো হয়। তিনি ঘটনার স্থলে দুইজন সংবাদ কর্মী দৈনিক গণজাগরণ পত্রিকার জেলা প্রতিনিধি রাকিব হোসেন সোহেল ও দৈনিক বাংলাদেশের আলো পত্রিকার প্রতিনিধি নাঈম হোসেন কে উপস্থিত থাকতে বলেন।

পরে ভূমি কর্মকর্তা চররুহিতা ভুমি অফিসের অফিস স্টাফ শিশির দাসকে দিয়ে অবৈধ বালু উত্তোলন বন্ধ করে বেড়ির নিচ দিয়ে নেওয়া পাইবওয়ার পাইবের কিছু অংশ কেটে দেন চররুহিতা ভূমি অফিস স্টাফ শিশির দাস।

আসার পথে বালু উত্তোলন সন্ত্রাস বাহিনীর গডফাদার জুলহাস মোল্লা সন্ত্রাসী দল ১৫ থেকে ২০ জন দিয়ে।দুইজন সংবাদ কর্মী কে মোটরসাইকেল করে আসার পথে বেড়ীর উপরে মোটরসাইকেল চলতি।

অবস্থায় জুলহাস মোল্লা হঠাৎ করে এসে গাড়ী আটক করে সাংবাদিকদের গোষ্ঠি নাম বিনয়ী করে। গালমন্দ শুরু করে লাথি মেরে বেরি থেকে মালিক কোম্পানীর ইট ভাটার গেইট এর সামনে খালের পাশে ফেলে দিয়ে। এলোপাতাড়ি দুইজন’কে কিল ঘুষি মারতে থাকে বালু উত্তোলন কারী জুলহাস মোল্লা,

এসময় দুইজন সংবাদ কর্মীর মধ্যে একজন কে গুরুত্বর আহত করে পুরুষ গোপন অঙ্গে কোরসে লাথি মারে পরে হকিস্টিক দ্বারা কোমরে আগাত করতে থাকে। এবং কোমরের উপরে উঠে দাড়িয়ে বুট জুতা দ্বারা দীর্ঘক্ষণ পাড়া চড়া করে কোমরের দুইটি হাড় ভেঙ্গে যায় ও হাড়ের মাংস থেঁতলে যায়।

সন্ত্রাসী বাহিনী জুলহাস মোল্লা সংবাদ কর্মী উপর অর্তকিত হামলা চালিয়ে মাথায় ও বাম হাত এবং ডান হাতে আগাত করে জখম করার কথা জানার জন্য ভূমি কর্মকর্তা কে বহুবার কল করা হয় কিন্তু মুঠোফোন রিসিভ না করায় হামলা কারীদের হামলায় একটি ডিয়েসেলার ক্যামেরা ও দুটি এনডুয়েট মোবাইল ফোন ভাংচুর করে নিয়ে যায় জুলহাস মোল্লা ভাড়া করা গুন্ডা দিয়ে।

পরে আহত দুইজন সংবাদ কর্মী লক্ষ্মীপুর সদর ভূমি কর্মকর্তার নিকট গিয়ে ঘটনার কথা জানালে তিনি সংবাদ কর্মীকে বলেন, আপনারা সংবাদ দিয়েছেন আমার পাইব ভাঙ্গার দরকার ছিলো আমি আমার অফিস সহকারী দিয়ে ভেঙ্গে দিয়েছি।

আপনাদের উপর হামলা করেছে এটা ফৌজদারি মামলা করতে হবে, আপনারা থানায় গিয়ে মামলা দিন।একপর্যায়ে দুইজন সংবাদ কর্মী রাকিব ও নাঈম লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি হয়েছে এবং চিকিৎসাধীন অবস্থায় আছেন। তারা দুইজন সংবাদ কর্মীরা চিকিৎসায় থাকার কারণে মামলা করা সম্বব হয়নি,

তবে সাময়িক কিছুটা সুস্থ্য হলেই হামলাকারির বিরুদ্ধে মামলা করা হবে। বর্তমানে মামলার প্রস্তুতি চলছে। এইধরনের সন্ত্রাসী হামলার তীব্রনিন্দ্বা জানাচ্ছে দৈনিক গনজাগরণ পত্রিকার পক্ষ থেকে। তবে এঘটনাটি ঘটেছে ভূমি কর্মকর্তার তদারকি অভাবে সাংবাদিকের উপর হামলা চালানোর সাহস পেয়েছে ভূমিদস্যুতা জুলহাস মোল্লা।

প্রশাসনের সুনির্দিষ্ট কামনা করছি সন্ত্রাস বাহিনীর গডফাদার জুলহাস মোল্লা’কে গ্রেফতার করে আইনের আওতায় এনে উপযুক্ত বিচারের দাবী জানাচ্ছি পুলিশ প্রশাসনের কাছে।একইসাথে সকল ইলেকট্রনিক মিডিয়ায় ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক ভাইদের নিকট সন্ত্রাস বাহিনীর গডফাদার জুলহাস মোল্লার বিরুদ্ধে উপযুক্ত প্রচারের দাবী জানাচ্ছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page