July 27, 2024, 12:59 am
শিরোনামঃ
কোটা সংস্কার আন্দোলনের নামে স্বাধীনতা বিরোধী অপশক্তির দেশব্যাপী নৈরাজ্য প্রতিবাদে মুক্তিযোদ্ধা সন্তানদের মানববন্ধন উলিপুরের থেথরাই বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষকের মৃ/ত্যু : লাখো মানুষের ভীর শাহজাদপুরে দেশী মদের দোকান সিলগালা করায় মুসল্লিদের মাঝে মিষ্টি বিতরণ জামালপুর জেলায় ধান – চাউল সংগ্রহের চিত্র ২টি আগ্নেয়াস্ত্র ও ২০৬ রাউন্ড গুলিসহ তিনজনকে গ্রেফতার করেছে সিটিটিসি ১৬২ সদস্যকে ডিএমপির কল্যাণ তহবিল হতে আর্থিক অনুদান প্রদান উপবৃত্তির অর্থ পাইয়ে দিতে প্রতারণার ফাঁদ, মাউশির জরুরি বিজ্ঞপ্তি বিশেষ সম্মাননা পুরস্কার পেলেন ময়মনসিংহ জেলা গোয়েন্দা শাখা ডিবি”র ওসি ফারুক হোসেন ঘুরেফিরে প্রভাবশালীরা ঢাকায়, গণপূর্তের ৫ নির্বাহী প্রকৌশলীর বদলি সিটিসি ডা: গোলাম রব্বানীই শেষ কথা: প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পে কসাইখানা নির্মাণে ভয়াবহ দুর্নীতি
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

লক্ষ্মীপুরে বিদ্যুৎ বিভাগের অবহেলা, মসজিদের ছাদে কিশোরের মৃত্যু

Reporter Name

নূর মোহাম্মদঃ

বিদ্যুৎ বিভাগের অবহেলায় লক্ষ্মীপুরে উত্তর তেমুহনী মসজিদের ছাদে বিদ্যুতের তারের সাথে স্পৃষ্ট হয়ে এক কিশোরের মৃত্যু হয়েছে। নিহত কিশোর পৌর ২ নং ওয়ার্ড় কালিবাজার রোড় সংলগ্ন ঝিনুক বেকারীর কর্মচারি ছিলেন।

শুক্রবার (২৬ আগষ্ট) জুমার নামাযের সময় সদরের উত্তর স্টেশন জামে মসজিদে এ দূর্ঘটনা ঘটে।

জানা যায় আরাফাত (১৫) জুম্মার নামাজ পড়তে উত্তর স্টেশন জামে মসজিদে আসে। মসজিদে জায়গা না পেয়ে তৃতীয় তলার ছাদে নামাজ পড়তে যায়। এ সময় মসজিদ ভবন সাথে ঘেষে বিদ্যুতের ১১ হাজার কেভির লাইন রয়েছে।

ওই লাইনের সাথে স্পৃষ্ট হয়ে এ দূর্ঘটনা ঘটে। স্থানীয় এক পান ব্যবসায়ী জাহাঙ্গীরের ছেলে ওই কিশোরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।
আহত কিশোরকে হাসপাতলে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

নিহত আরাফাত, লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার ৩নং চরলরেন্স ইউনিয়নের করইতলা গ্রামের ৩নং ওয়ার্ডের বটোগোবাড়ীর খালেক মাঝির ছেলে হয়।

এ ঘটনায় স্থানীয় মুসল্লীরা মসজিদ কমিটির অবহেলাকে দায়ী করেছেন। তারা জানান দীর্ঘদিন থেকে মসজিদ ভবনের তৃতীয় তলার উত্তর পাশ ঘেষে বিদ্যুতের পিলারের লাইন রয়েছে। এছাড়া মসজিদের ছাদের চারপাশে নিরাপত্তার প্রাচীর নেই।

শুক্রবারে জায়গা না থাকায় ছাদে গিয়ে নামাজ আদায় করে মুসল্লীরা। ছাদের চারপাশে ওয়াল নির্মান করে দিলে এমন দূর্ঘটনা ঘটতনা। এর আগেও স্থানীয় বাসিন্দা লিটনের ছেলে আলিপ সহ দুই ব্যক্তি মসজিদের তৃতীয়তলার ছাদে একইভাবে বিদ্যুতের লাইনের সাথে স্পৃষ্ট হয়ে আহত হয়েছে।

তখনও মসজিদ কমিটির নিরাপত্তার জন্য কার্যকরী পদক্ষেপ নেয়নি। শুধু তাইনা মসজিদের কমিটি নানান ভাবে মানুষকে জমিজমা নিয়ে হয়রানি করছে। বিভিন্ন উপায় মসজিদ নাম দিয়ে জমি লিখে নেওয়ার ঘঠনাও আছে এ নিয়ে।

লক্ষ্মীপুর জজকোর্ট একটি মামলা বিচারাধীন আছে। অসহায় ভুক্তভোগীর কথায় মসজিদ কমিটির সভাপতি সাথে অনেকবার স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ আলোচনা করতে চেয়েছেন কিন্তু সমাধান তো দূরে থাক কথায় বলেননি মসজিদ কমিটি সভাপতি বলেন আদালতে সব ফয়সালা হবে।

এছাড়া মসজিদের দোকান এবং মুসল্লীর টাকা নিয়ে অনেক অনিয়মের কথা শুনা যায়, এবং মসজিদ মুসুল্লিদের সাথে পাখা,এসি নিয়ে বিভিন্ন রকম বাদানুবাদ হওয়ার কথা শুনা যায়।

৩নং চরলরেন্স ইউনিয়নের ইউপি সদস্য মোঃ সিরাজ জানান, নিহত আরাফাতকে লক্ষ্মীপুর সদর হাসপাতাল থেকে এনে তার নিজ বাড়ীতে দাফন করা হয়েছে।

লক্ষ্মীপুর সদর থানার এস আই আবদুল ওয়াদুদ মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। পরিবারের আবেদনের প্রেক্ষিতে লাশের ময়নাতদন্ত করা হয়নি বলে জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page