March 3, 2024, 5:05 pm
শিরোনামঃ
মাদক কারবারী ও সন্ত্রাসী,কোন অপরাধীকেই ছাড় দেওয়া হবে না- ওসি মাইন উদ্দিন গণপূর্তের দুর্নীতির মাষ্টার তিনি শাস্তি পাওয়ার বদলে মিলেছে প্রাইজ পোষ্টিং ওয়াসার পিপিআই প্রকল্প লুটপাটের মুলহোতা হাসিবুল হাসান নির্দোষ দাবি করেছেন লক্ষ্মীপুরের মাও লুৎফর রহমান আর নেই জেলের ভেসে উঠলো দিনমজুরের জামাল শিকারীর লাশ অভিনব কায়দায় প্রতারণার মাধ্যমে জমি লিখে নিলেন দেলোয়ার হোসেন ও কফিল উদ্দিন নামের দুই শিক্ষক বীর মু‌ক্তি‌যোদ্ধা অজিত রঞ্জন বড়ুয়া কে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক রাষ্ট্রীয়ভা‌বে গার্ড অব অনার দেওয়া হয় ৭ মাসে রেমিট্যান্স এসেছে এক লাখ ৪১ হাজার ৯০০ কোটি টাকা – সংসদে অর্থমন্ত্রী ডিএমপির অভিযানে মাদকসহ গ্রেফতার ৬৪ মাদকসহ আসামী ছিনিয়ে নেয়া সেই যুবলীগ নেতা র‍্যাব-৩ হাতে গ্রেফতার
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

শরীয়তপুরে ইয়ামাহা রাইডার্স ক্লাব এর জাতীয় সড়ক নিরাপত্তা দিবস পালন

Reporter Name

রাশেদুল ইসলাম রিয়াদ জাজিরা (শরীয়তপুর)

শরীয়তপুর ইয়ামাহা রাইডার্স ক্লাব এর সদস্যরা জাতীয় সড়ক নিরাপত্তা দিবস উপলক্ষে শরীয়তপুর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কলেজ এবং কোর্ট সংলগ্ন গ্রন্থাগার এর সামনে সচেতন মূলক কার্যক্রম এর আয়োজন করেন। এ সময় সম্পূর্ণ নিয়ম মেনে রোডে চলাচলকারী চালকদের ফুল দিয়ে সম্মান প্রদর্শন করা হয়। রবিবার সকাল দশটা থেকে ২ টা পর্যন্ত তাদের এ কার্যক্রম চালানো হয়।

ইয়ামাহা রাইডার্স ক্লাব শরীয়তপুর এসিআই মটরস এর একটি নিজস্ব অঙ্গ সংগঠন। ইয়ামাহা রাইটার্স ক্লাব বিভিন্ন সময়ে সড়ক নিরাপত্তার কথা বিবেচনা করে নানারকম কর্মসূচি পূর্বে পালন করেছে।তারি ধারাবাহি কতায় জাতীয় সড়ক নিরাপত্তা দিবস ২০২৩ উপলক্ষে রবিবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কলেজ এবং কোর্ট সংলগ্ন গ্রন্থাগার এর সামনে মূল সড়কে চলাচলকারী প্রতিটা চালক যারা মূলত পরিপূর্ণ সেফটি নিয়ে সড়কে চলাচল করছিল তাদের ফুল দিয়ে সম্মান প্রদর্শন করা হয়। একই সাথে যে সকল চালক রা সড়ক আইন না মেনে অর্থাৎ মোটরসাইকেল অথবা প্রাইভেট কার চলাচলকারী ড্রাইভার অথবা যাত্রীদের পর্যাপ্ত সেফটি ছিলনা তাদের মাঝে সচেতনতার বার্তা দেওয়া হয়।

এসময় ইয়ামাহা রাইডার ক্লাবের মেম্বারদের সাথে উপস্থিত ছিলেন জেলা পরিষদ শরীয়তপুরের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ রাশেদউজ্জামান ও ডামুড্য উপজেলা স্বাস্থ্য, পঃ পঃ কর্মকর্তা ডাঃ শেখ মোহাম্মদ মোস্তফা ও ইয়ামাহা শরীয়ত পুর শোরুম মেসার্স গৌরা মটর এর প্রোপাইটার মোঃ জাহিদ গৌরা ।তারা ইয়ামাহা রাইডার ক্লাব শরিয়তপুরের এমন কর্মকাণ্ডকে প্রশংসিত করেন।ইয়ামাহা রাইডার্স ক্লাব শরীয়তপুর এর এডমিন মোহাম্মদ সালাউদ্দিন মুন্না বলেন,প্রতিনি য়তই আমরা সড়কের নানান রকম দুর্ঘটনার তথ্য পাই। এতে অনেক সময় আমাদের পরিচিত বা আত্মীয়-স্বজন বা পরিবারের লোকজন দুর্ঘটনার স্বীকার হচ্ছে।

একটি দুর্ঘটনা সারা জীবনের কান্না, আমরা এটি মেনে নিজেরাও পর্যাপ্ত পরিমাণ নিরাপত্তা নিয়ে মোটরসাই কেল চালাই একই সাথে সংগ্রহ জাতি একদিন পরিব র্তন হবে সে আশা নিয়ে আগামীতে আর যেন কোন দুর্ঘটনায় কোন মায়ের বুক খালি না হয় সেই দিক বিবে চনা করে জাতীয় সড়ক নিরাপত্তা দিবস টি উদযাপন করি। আমাদের সড়কে এখনো প্রচুর পরিমাণ দুর্ঘটনায় প্রাণনাশের খবর পত্রপত্রিকায় বা বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে আমাদের সামনে আসে, আমরা চাই যা বাঙালি জাতি এই সমস্যা মোকাবেলা করতে শিখুক।এবং আমাদের সড়ক দুর্ঘটনা মুক্ত ও সুশৃংখল হয়ে উঠুক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page