July 27, 2024, 2:28 am
শিরোনামঃ
কোটা সংস্কার আন্দোলনের নামে স্বাধীনতা বিরোধী অপশক্তির দেশব্যাপী নৈরাজ্য প্রতিবাদে মুক্তিযোদ্ধা সন্তানদের মানববন্ধন উলিপুরের থেথরাই বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষকের মৃ/ত্যু : লাখো মানুষের ভীর শাহজাদপুরে দেশী মদের দোকান সিলগালা করায় মুসল্লিদের মাঝে মিষ্টি বিতরণ জামালপুর জেলায় ধান – চাউল সংগ্রহের চিত্র ২টি আগ্নেয়াস্ত্র ও ২০৬ রাউন্ড গুলিসহ তিনজনকে গ্রেফতার করেছে সিটিটিসি ১৬২ সদস্যকে ডিএমপির কল্যাণ তহবিল হতে আর্থিক অনুদান প্রদান উপবৃত্তির অর্থ পাইয়ে দিতে প্রতারণার ফাঁদ, মাউশির জরুরি বিজ্ঞপ্তি বিশেষ সম্মাননা পুরস্কার পেলেন ময়মনসিংহ জেলা গোয়েন্দা শাখা ডিবি”র ওসি ফারুক হোসেন ঘুরেফিরে প্রভাবশালীরা ঢাকায়, গণপূর্তের ৫ নির্বাহী প্রকৌশলীর বদলি সিটিসি ডা: গোলাম রব্বানীই শেষ কথা: প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পে কসাইখানা নির্মাণে ভয়াবহ দুর্নীতি
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

শরীয়তপুরে ইয়ামাহা রাইডার্স ক্লাব এর জাতীয় সড়ক নিরাপত্তা দিবস পালন

Reporter Name

রাশেদুল ইসলাম রিয়াদ জাজিরা (শরীয়তপুর)

শরীয়তপুর ইয়ামাহা রাইডার্স ক্লাব এর সদস্যরা জাতীয় সড়ক নিরাপত্তা দিবস উপলক্ষে শরীয়তপুর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কলেজ এবং কোর্ট সংলগ্ন গ্রন্থাগার এর সামনে সচেতন মূলক কার্যক্রম এর আয়োজন করেন। এ সময় সম্পূর্ণ নিয়ম মেনে রোডে চলাচলকারী চালকদের ফুল দিয়ে সম্মান প্রদর্শন করা হয়। রবিবার সকাল দশটা থেকে ২ টা পর্যন্ত তাদের এ কার্যক্রম চালানো হয়।

ইয়ামাহা রাইডার্স ক্লাব শরীয়তপুর এসিআই মটরস এর একটি নিজস্ব অঙ্গ সংগঠন। ইয়ামাহা রাইটার্স ক্লাব বিভিন্ন সময়ে সড়ক নিরাপত্তার কথা বিবেচনা করে নানারকম কর্মসূচি পূর্বে পালন করেছে।তারি ধারাবাহি কতায় জাতীয় সড়ক নিরাপত্তা দিবস ২০২৩ উপলক্ষে রবিবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কলেজ এবং কোর্ট সংলগ্ন গ্রন্থাগার এর সামনে মূল সড়কে চলাচলকারী প্রতিটা চালক যারা মূলত পরিপূর্ণ সেফটি নিয়ে সড়কে চলাচল করছিল তাদের ফুল দিয়ে সম্মান প্রদর্শন করা হয়। একই সাথে যে সকল চালক রা সড়ক আইন না মেনে অর্থাৎ মোটরসাইকেল অথবা প্রাইভেট কার চলাচলকারী ড্রাইভার অথবা যাত্রীদের পর্যাপ্ত সেফটি ছিলনা তাদের মাঝে সচেতনতার বার্তা দেওয়া হয়।

এসময় ইয়ামাহা রাইডার ক্লাবের মেম্বারদের সাথে উপস্থিত ছিলেন জেলা পরিষদ শরীয়তপুরের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ রাশেদউজ্জামান ও ডামুড্য উপজেলা স্বাস্থ্য, পঃ পঃ কর্মকর্তা ডাঃ শেখ মোহাম্মদ মোস্তফা ও ইয়ামাহা শরীয়ত পুর শোরুম মেসার্স গৌরা মটর এর প্রোপাইটার মোঃ জাহিদ গৌরা ।তারা ইয়ামাহা রাইডার ক্লাব শরিয়তপুরের এমন কর্মকাণ্ডকে প্রশংসিত করেন।ইয়ামাহা রাইডার্স ক্লাব শরীয়তপুর এর এডমিন মোহাম্মদ সালাউদ্দিন মুন্না বলেন,প্রতিনি য়তই আমরা সড়কের নানান রকম দুর্ঘটনার তথ্য পাই। এতে অনেক সময় আমাদের পরিচিত বা আত্মীয়-স্বজন বা পরিবারের লোকজন দুর্ঘটনার স্বীকার হচ্ছে।

একটি দুর্ঘটনা সারা জীবনের কান্না, আমরা এটি মেনে নিজেরাও পর্যাপ্ত পরিমাণ নিরাপত্তা নিয়ে মোটরসাই কেল চালাই একই সাথে সংগ্রহ জাতি একদিন পরিব র্তন হবে সে আশা নিয়ে আগামীতে আর যেন কোন দুর্ঘটনায় কোন মায়ের বুক খালি না হয় সেই দিক বিবে চনা করে জাতীয় সড়ক নিরাপত্তা দিবস টি উদযাপন করি। আমাদের সড়কে এখনো প্রচুর পরিমাণ দুর্ঘটনায় প্রাণনাশের খবর পত্রপত্রিকায় বা বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে আমাদের সামনে আসে, আমরা চাই যা বাঙালি জাতি এই সমস্যা মোকাবেলা করতে শিখুক।এবং আমাদের সড়ক দুর্ঘটনা মুক্ত ও সুশৃংখল হয়ে উঠুক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page