May 26, 2024, 7:13 pm
শিরোনামঃ
উপকূলে ৮-১২ ফুট জলোচ্ছ্বাস, পাহাড়ে হতে পারে ভূমিধস সব মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল ডিআরইউ সদস্য সন্তানদের সাঁতার প্রশিক্ষণ কার্যক্রম-২০২৪ শুরু মাত্র ৫০০০ টাকার বিনিময়ে এমপি আনারের দেহ ৮০ টুকরো করা হয়, কসাই জিহাদের স্বীকারোক্তি দেশে ফিরে থলের বিড়াল বের করে দেব: নিপুণ বিনোদন প্রতিবেদক কুড়িগ্রামে অসহায় দৃষ্টি প্রতিবন্ধী নুর নবী পরিবার নিয়ে চরম দুর্ভোগে দিনাতিপাত করছে ঘূর্ণিঝড় মোকাবিলায় মন্ত্রণালয়ের সব প্রস্তুতি রয়েছে – দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী শাহজাদপুরে সাংবাদিকের ওপর হামলা, থানায় অভিযোগ দায়ের ডিএমপি সদস্যদের অগ্নিনির্বাপণ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত এমপি আনারকে হত্যার পর হাড় ও মাংস আলাদা করে হলুদ মেশানো হয়’
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

শাহজাদপুরে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত

Reporter Name

মোঃ সবুজ হোসেন রাজা সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি , শাহজাদপুর

“প্রাণীসম্পদে ভরবো দেশ, গরবো স্মার্ট বাংলাদেশ”উ পজেলা প্রাণীসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালে র আয়োজনে সিরাজগঞ্জের শাহজাদপুরে প্রাণীসম্পদ প্রদর্শনী- ২০২৪ অনুষ্ঠিত হয়েছে। প্রাণীসম্পদ ও ডেই রি উন্নয়ন প্রকল্পের সহযোগিতায় বৃহস্পতিবার বেলা ১ ১টায় মওলানা ছাইফ উদ্দিন এহিয়া ডিগ্রি কলেজ মাঠে মননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশব্যাপী একযোগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রাণীসম্প প্রদর্শনীর শুভ উদ্বোধন করেন।

উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামানের সভা পতিত্বে ও উপজেলা এক্সটেনশন অফিসার ডাঃ সোনা লী খাতুনের সঞ্চালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।আলোচনা সভায় বক্তব্য রাখেন,উপজেলা পরিষ দের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা প্রফেসর আজাদ রহ মান,মহিলা ভাইস এলিজা খান,উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ জেরিন আহমেদ,

সিরাজগঞ্জ জেলা প্রাণিসম্পদ দপ্তরের উপ পরিচালক কৃত্রিম প্রজনন ডাঃ তোফাজ্জল হোসেন,মওলানাসাইফু দ্দিন এহিয়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. আব্দুলমতিন ,আদর্শ খামারি হাসিব খান তরুণ প্রমুখ। সভায় স্বাগত বক্তব্য রাখেন,উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃবিল্লা ল হোসেন।

এসময় ৭টি ক্যাটাগরিতে ১৯ জন খামারিকে পুরস্কৃত করা হয়। এর আগে উপস্থিত অতিথিরা মওলানা ছাইফ উদ্দিন এহিয়া ডিগ্রি কলেজ মাঠে স্থাপিত প্রায় ১৮টি স্টলের প্রদর্শনীর বিভিন্ন প্রজাতির পশু ও পাখি পরিদ র্শন করেন।

এসময় প্রচুর সংখ্যাক স্থানীয় জনসাধারণ প্রাণীসম্পদ প্রদর্শনী ও বিভিন্ন প্রজাতির ছাগল,ভেড়া, পাখি,ও ষাড় গরু দেখার জন্য ভিড় করেন। প্রদর্শনীতে দর্শকদের উৎসাহের মূল কেন্দ্রে ছিল বড় বায়ড়া থেকে আসা ধুম্বা শেষে খামারীদের অভিনয়ে একটি শিক্ষামূ লক নাটিকা মঞ্চায়িত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page