July 27, 2024, 3:46 am
শিরোনামঃ
কোটা সংস্কার আন্দোলনের নামে স্বাধীনতা বিরোধী অপশক্তির দেশব্যাপী নৈরাজ্য প্রতিবাদে মুক্তিযোদ্ধা সন্তানদের মানববন্ধন উলিপুরের থেথরাই বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষকের মৃ/ত্যু : লাখো মানুষের ভীর শাহজাদপুরে দেশী মদের দোকান সিলগালা করায় মুসল্লিদের মাঝে মিষ্টি বিতরণ জামালপুর জেলায় ধান – চাউল সংগ্রহের চিত্র ২টি আগ্নেয়াস্ত্র ও ২০৬ রাউন্ড গুলিসহ তিনজনকে গ্রেফতার করেছে সিটিটিসি ১৬২ সদস্যকে ডিএমপির কল্যাণ তহবিল হতে আর্থিক অনুদান প্রদান উপবৃত্তির অর্থ পাইয়ে দিতে প্রতারণার ফাঁদ, মাউশির জরুরি বিজ্ঞপ্তি বিশেষ সম্মাননা পুরস্কার পেলেন ময়মনসিংহ জেলা গোয়েন্দা শাখা ডিবি”র ওসি ফারুক হোসেন ঘুরেফিরে প্রভাবশালীরা ঢাকায়, গণপূর্তের ৫ নির্বাহী প্রকৌশলীর বদলি সিটিসি ডা: গোলাম রব্বানীই শেষ কথা: প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পে কসাইখানা নির্মাণে ভয়াবহ দুর্নীতি
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

সাংবাদিকদের সাথে পিআইবি মহাপরিচালকের মতবিনিময়

Reporter Name

মোঃ তপু শেখ গোপালগঞ্জ

গোপালগঞ্জ সাংবাদিকদের সাথে মতবিনিময় করছেন বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট ( পিআইবি) ‘র মহাপরিচালক মো: জাফর ওয়াজেদ।জেলার সার্কিট হাউজ এর হল রুমে এই মতবিনিময় ও চা চক্রের আয়োজন করা হয়। প্রেস ইনস্টিটিউট মহাপরিচালক সাংবাদিক ও কবি মো: জাফর ওয়াজেদ বলেছেন, যে কোন পএিকার প্রাণ হচ্ছে রিপোর্টার, রিপোর্টার না থাকলে না থাকলে পএিকার কিছু থাকে না।প্রথম কথা রিপোর্টতো রিপোর্টাদের কাছ থেকে আসতে হবে। কিন্তু আমার রিপোর্টার ও সাংবাদিকদের সংবাদ সংগ্রহ করতে গিয়ে নানা রকম সমস্যায় পড়তে হয়। আপনারা রিপোর্টার ও সাংবাদিক একতা থাকলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। আপনারা একটা পরিবার এটাই আপনাদের বড় পরিচয় সাংবাদিক।

কথায় বলতে দশের লাঠি একার বোঝা” আপনারা সমাজকে আলোকিত করতে সব সময় কাজ করেন যেটা আর কেউ করে না। তিনি আর বলেন সাংবাদিক সমাজের চোখ” অজানা তথ্য দিয়ে সরকার ও দেশকে প্রতিনিধিত্ব করেছেন আপনারা, এটাই বড় পরিচয়।বঙ্গবন্ধু গড়া এই পিআইবি আজ তার কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনার জন্য তহবিল করে দিয়াছে। আপনারা সেখান থেকে সকল জেলার সাংবাদিক বিভিন্ন ক্যাটাগরিতে সাহায্য পাচ্ছেন এর অবদান সম্পূর্ণ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার। আপনারা তার উন্নয়ন তুলে ধরবেন, ভূল হলে তা বলবেন তিনি স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করছেন। আমরা তার ভ্যান গার্ড হয়ে কাজ করবো, ইনশাআল্লাহ!

তিনি পিআইবির বিভিন্ন কর্মসূচীর কথা তুলে ধরেছেন তিনি বলেন সাংবাদিক পেশাদারীত্বে মন মানসিকতা সৃষ্টির জন্য প্রশিক্ষণ অপরিহার্য। এই পেশা সম্মানজনক এ পেশা অন্যা ন্য পেশা থেকে অনেক ঝুকিপূর্ণ। সততা,সাহস ও পেশাদা রিত্ব ছারা এই পেশায় টিকে থাকা যাবেনা। আজ হলুদ সাং বাদিকতার জন্য এই পেশাটা প্রশ্নবিদ্ধ হচ্ছে এর জন্য আমরাই দায়ী.? সকলকে যার, যার বিবেক দিয়ে কাজ করতে হবে আপনাদের মান সন্মান আপনারাই মূল্যায়ন করবেন। অপেশাদার ও কথিত সাংবাদিকদের কারনে সাংবাদিকতা পেশার মান সন্মান নষ্ট হচ্ছে।

তাই তৃণমূল সাংবাদিকদের পর্যায়ের প্রশিক্ষণের মাধ্যমে এই পেশার মান সন্মান বাড়াতে হবে। আপনারা মাঠ পর্যায়ের সকল অনিয়ম, দূর্নীতি হচ্ছে তুলে ধরবেন এটাই সাংবাদিকদের কাজ। টিআইবির পরিচালক ( প্রশাসন) মো: জাকির হোসেন,প্রেসক্লাব গোপালগঞ্জের সভাপতি মো: জোবায়ের হোসেন,মহাসচিব সৈয়দ মিরাজুল ইসলাম ,দৈনিক বর্তমান গোপালগঞ্জ পএিকার সম্পাদক ও প্রকাশ ক শেখ মোস্তফা জামান,সিনিয়র সাংবাদিক রবীন্দ্রনাথ অধিকারী,সাংবাদিক ইউনিয়ন এর সভাপতি সৈয়দ মুরাদুল ইসলাম,সাংবাদিক শৈলেন মজুমদার,৭১ টেলিভিশন এর জেলা প্রতিনিধি আজিজুর রহমান রনি,মাই টিভির জেলা প্রতিনিধি আরিফুল ইসলাম আরিফ,গোপালগঞ্জ মফস্বল সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এ জেড আমিনু জ্জামান রিপন, দৈনিক সকালের সময় পএিকার জেলা প্রতিনিধি ও ধর্মীয় ও সমাজ কল্যাণ সচিব প্রেসক্লাব গোপালগঞ্জ এর সাংবাদিক এম,টি রহমান মাহমুদ,

দৈনিক দেশের কন্ঠের সাংবাদিক পলাশ শিকদার আলো কিত প্রতিদিনের মোঃ শিহাব উদ্দিন সাংবাদিক আলহাজ্ব কাবুল, সাংবাদিক অনেক শিকদার সাংবাদিক রব্বানী সাংবাদিক শাহাবুদ্দিন সুজা,দৈনিক বর্তমান গোপালগঞ্জ পএিকার ক্যামেরা ম্যান রেজওয়ান খান তমাল প্রমুখ।

অনুষ্ঠান শেষে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট এর মহাপরিচা লক সাংবাদিক ও কবি মো: জাফর ওয়াজেদ স্যারকে শোকাবহ আগষ্ট এর ব্যাচ পরিয়ে দিচ্ছ সাংবাদিক মাহমুদ। পিআইবির মহাপরিচালক মো : জাফর ওয়াজেদ পিতা মুজিবের সমাধি সৌধে শ্রদ্ধা জানিয়ে দোয়া মোনাজাত করেন ১৯৭৫ সালের ১৫ আগষ্ট বঙ্গবন্ধুর সপরিবারে নিহত হন এবং ১৯৭১ সালের সকল শহীদদের আত্মার শান্তি কামনা করেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাবে ইনশাআল্লাহ! তার সুস্হতা ও সাফল্য কামনা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page