March 2, 2024, 4:14 pm
শিরোনামঃ
৭ মাসে রেমিট্যান্স এসেছে এক লাখ ৪১ হাজার ৯০০ কোটি টাকা – সংসদে অর্থমন্ত্রী ডিএমপির অভিযানে মাদকসহ গ্রেফতার ৬৪ মাদকসহ আসামী ছিনিয়ে নেয়া সেই যুবলীগ নেতা র‍্যাব-৩ হাতে গ্রেফতার ময়মনসিংহে ডিবির অভিযানে ৬০ বোতল ভারতীয় মদসহ গ্রেফতার জাজিরায় জাতীয় ভোটার দিবস পালিত ডিআরইউ’র প্রয়াত সদস্য পরিবারকে মাঝে বীমার চেক হস্তান্তর ও অসুস্থ সদস্যদের চিকিৎসা অনুদান প্রদান ঢাকা বার নির্বাচনে সভাপতি-সম্পাদকসহ ২১ পদে আওয়ামী লীগের জয় জাজিরায় রাতের আধারে একজনকে কুপিয়ে হত্যা জাতীয় বীমা দিবস ২০২৪ ও উপলক্ষে র‍্যালি, আলোচনা সভা ও চেক বিতরণ জাজিরায় গোয়াল ঘরে আগুনে পুড়ল গরু-ছাগল, বাঁচাতে গিয়ে দগ্ধ কৃষক
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

১০০ সেতু চালু হওয়ায় দেশের সার্বিক উন্নয়ন ত্বরান্বিত হবে: প্রধানমন্ত্রী

Reporter Name

প্রথম বাংলা – প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, একযোগে ১০০ সেতু উদ্বোধন একটি ঐতিহাসিক ঘটনা। এটি দেশের সার্বিক উন্নয়নকে ত্বরান্বিত ক রতে সহায়তা করবে।সোমবার (৭ নভেম্বর) সকা লে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে সেতু উদ্বো ধনের পর এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন,যেকোনো দুর্যোগে মানুষকে সা হায্য করা সহজ হবে,পণ্য পরিবহন এবং বিপণন দ্রুত এবং সহজ হবে। সেতুগুলো রাজধানীর সঙ্গে সরাসরি সড়ক যোগাযোগ স্থাপন করেছে। এগুলো ৩৩টি রুটে ফেরি পরিষেবা থেকে মুক্ত করেছে।শেখ হাসিনা বলেন,গত প্রায় ১৪ বছরে আমরা বিভিন্ন মহাসড়কে ১ লাখ ১৩ হাজার ৩০ ৩ মিটার সেতু নির্মাণ বা পুনঃনির্মাণ এবং ২১ হা জার ২৬৭ মিটার কালভার্ট নির্মাণ বা পুনঃনির্মাণ করেছি।

তিনি বলেন, সড়ক যোগাযোগ উন্নয়নে জাতির পিতার পদাঙ্ক অনুসরণ করে যমুনা নদীর উপর বঙ্গবন্ধু বহুমুখী সেতু নির্মাণ কাজ সমাপ্তকরণসহ খুলনা, পাকশী ও আশুগঞ্জে তিনটি বৃহৎ সেতু নি র্মাণ করা হয়- যা মহাসড়ক নেটওয়ার্ককে নিরব চ্ছিন্ন করে তোলে।

তিনি আরও বলেন, তার সরকার ’৯৬ থেকে ২০ ০১ মেয়াদে একুশ বছর পর ক্ষমতায় এসেই সে সময়ে ১৯ হাজার বৃহৎ, মাঝারি, ছোট সেতু ও কালভার্ট নির্মাণ করে।
সৌজন্যে, mp news


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page