May 20, 2024, 3:28 am
শিরোনামঃ
পুলিশ যথাযথভাবে নির্বাচনী দায়িত্ব পালনসহ যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সক্ষম – আইজিপি ডিবি পুলিশের অভিযানে ময়মনসিংহে ৫ হেরোইন ব্যবসায়ী গ্রেফতার প্রাইভেট পড়ানোর নামে স্কুল ছাত্রদের সাথে বিকৃত যৌনাচার; শিক্ষক গ্রেফতার- সিআইডি মিরপুরে পুলিশ-অটোরিকশা চালকদের সংঘর্ষ ওএমএস–এ গাফলতি হলে জেল-জরিমানার হুঁশিয়ারি খাদ্যমন্ত্রীর আচরণ বিধি লঙ্ঘনই মোটরসাইকেল মার্কার প্রচারণার কৌশল পঞ্চম বাংলাদেশি হিসেবে এভারেস্ট জয় করলেন বাবর আলী দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে রয়েছে – আইজিপি ডিএমপির মাদকবিরোধী অভিযান; গ্রেফতার ২০ জন ময়মনসিংহ মহানগর আওয়ামীলীগের উদ্যোগে শেখ হাসিনার ৪৪ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

কাবিটার ৬৫ লাখ টাকা আত্মসাৎ দুদকের মামলা

Reporter Name

প্রথম বাংলা- জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় সর কারি প্রকল্পের কাজ না করে ৬৫ লাখ টাকা আত্মসাৎ অভিযোগে এক ইউপি চেয়ারম্যান ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাসহ (পিআইও) ৭ জনের বিরুদ্ধে মামলা করে ছে দুদক। বুধবার (১ মে) সন্ধ্যায় দুদকের জামালপুর সমম্বিত কার্যালয়ের উপপরিচালক মলয় কুমার সাহা মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত রোববার (২৮ এপ্রিল) দুদকের জামাল পুর সমন্বিত কার্যালয়ের উপসহকারী পরিচালক জিহাদু ল ইসলাম বাদী হয়ে জেলা সিনিয়র বিশেষ জজ আদা লতে মামলাটি দায়ের করেন।

মামলার আসামিরা হলেন সরিষাবাড়ী উপজেলার ভাটা রা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বোরহান উদ্দিন বাদ ল (৬০),একই ইউনিয়নের ইউপি সদস্য ময়না মিয়া, র বিউল ইসলাম,আতিকুর রহমান দুলাল,নারী ইউপি সদ স্য জাহানারা বেগম,উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মনিরুজ্জামান ও সাবেক সরিষাবাড়ী উপজেলার প্রক ল্প বাস্তবায়ন কর্মকর্তা হুমায়ুন কবীর।

মামলায় তাদের বিরুদ্ধে উপজেলার ভাটারা ইউনিয়নে ইজিপিপির ১৫টি প্রকল্পের কাজ না করে শ্রমিকদের পারিশ্রমিক ভুয়া পরিশোধ দেখিয়ে প্রতারণা,জালিয়া তি ও অসদাচরণের মাধ্যমে সরকারি ৬৫ লাখ ৮২ হাজার ২৩ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০২০-২০২১ অর্থ বছরে উপজেলার ভাটারা ইউনিয়নে সামাজিক নিরাপ ত্তা বেষ্টনী কর্মসূচি (ইজিপিপি) ও গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিটা) ১৫টি প্রকল্প বাস্তবায়নের জন্য সর কার ৬৫ লাখ ৮২ হাজার ২৩ টাকা বরাদ্দ দেওয়া হয়।

অভিযুক্তরা প্রকল্পের বরাদ্দের অর্থ দ্বারা কোনো কাজ না করে নির্ধারিত শ্রমিকদের পারিশ্রমিক ভুয়া পরিশো ধ দেখিয়ে পরস্পর যোগসাজশে জালিয়াতি ও অসদা চরণের মাধ্যমে ওই টাকা আত্মসাৎ করেন।তদন্তে তা দের বিরুদ্ধে টাকা আত্মসাতের বিষয়টি প্রমাণিত হও য়ায় গত ২৮ এপ্রিল দুদকের জামালপুর সমন্বিত কার্যা লয়ের উপসহকারী পরিচালক জিহাদুল ইসলাম বাদী হয়ে জামালপুর সিনিয়র স্পেশাল জজ আদালতে মামলাটি দায়ের করেন।

দুদক জমালপুর সমম্বিত কার্যালয়ের উপপরিচালক মলয় কুমার সাহা বলেন, সরকারি প্রকল্পের কাজ না করে টাকা আত্মসাতের অভিযোগ প্রমাণিত হওয়ায় ৭ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page