July 7, 2024, 3:35 pm
শিরোনামঃ
পেঁয়াজের দামে সেঞ্চুরি, সাধারণ ক্রেতাদের অসহায়ত্ব শাহজাদপুরে বেড়াতে গিয়ে নৌকাডুবে কলেজ পড়ুয়া দুই বন্ধুর মৃত্যু দুর্যোগ ব্যবস্হাপনা অধিদপ্তরের ডিপিডি”র বিরুদ্ধে অভিযোগ হাইওয়ে পুলিশ পূর্ব বিভাগের ডিআইজিকে ফুলেল শুভেচছা জানালেন এডিশনাল ডিআইজি মো: খাইরুল আলম যুক্তরাজ্যে কনজারভেটিভ পার্টির ১৪ বছরের শাসনের অবসান ঘটতে যাচ্ছে। ‍আবারও ক্ষমতায় আসছে লেবার পাটি মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা’র সাক্ষাৎ প্রত্যাশী চট্টগ্রামের চিনু আচার্য্য বর্তমানে একজন মানসিক রোগী কুড়িগ্রামে বন্যায় মাটির রাস্তা অস্তিত্ব সংকটে বাড়িঘর নদীতে বিলীন শতকোটি টাকার মালিক সেই কর কর্মকর্তা ফয়সাল এনবিআর থেকে ‘অবমুক্ত’ মুক্তিযুদ্ধে পুলিশের অনন্য অবদান রয়েছে : আইজিপি লক্ষ্মীপুরে প্রবাসীর বসতঘরে হামলা-ভাঙচুর, আহত -৩
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

চট্টগ্রামে পালিত হল দৈনিক মানবজমিন পত্রিকার ২৫ তম রজতজয়ন্তী

Reporter Name

বশির আহাম্মদ রুবেল চট্রগ্রামঃ

‘এসো মিলি প্রাণের উৎসবে’ স্লোগানকে ধারণ করে চট্টগ্রামে পালিত হল দৈনিক মানবজমিন পত্রিকার রজতজয়ন্তী। এতে পত্রিকার পাঠক, বিজ্ঞাপনদাতা, শুভানুধ্যায়ী, রাজনৈতিক ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত থেকে শুভেচ্ছা বিনিময় করেন।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) বিকাল ৩টায় চট্টগ্রাম প্রেসক্লাবের এস রহমান হলে উৎসবমুখর পরিবেশে কেক কাটা, আলোচনা ও দোয়ার আয়োজন করা হয়। যেখানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। আর দোয়া পরিচালনা করেন চবি যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক সভাপতি ড. মুহাম্মদ শহিদুল হক।

মানবজমিন চট্টগ্রামের ইনচার্জ জালাল উদ্দীন রুমির সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, সহ-সভাপতি ও সাবেক চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায়, আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল আলা মো. হোছামুদ্দিন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার ( দক্ষিণ) মোস্তাফিজুর রহমান, উপ কমিশনার ( ডিবি) মো. আলী হোসাইন, চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার আবু তৈয়ব আরিফ, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডা.আব্দুল মান্নান, চট্টগ্রাম জেলা প্রশাসনের সিনিয়র কমিশনার তানিভীর শামিম,চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি সালাউদ্দিন মো. রেজা, সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক, সম্মিলিত পেশাজীবি পরিষদের সভাপতি জাহিদুল করিম কচি, দৈনিক আজকের পত্রিকার ব্যুরো চীপ সবুর শুভ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সহ-সভাপতি মো. রুবেল খান, সাংগঠনিক সম্পাদক মহররম হোসাইন, প্রচার ও প্রকাশনা সম্পাদক সরোয়ার কামাল, নির্বাহী সদস্য আলাউদ্দিন দুলাল।

বক্তারা বলেন, ‘কারও তাঁবেদারী করেনা’ এই স্লোগানকে গত ২৫ বছর ধরে ধারণ করে স্বচ্ছ ও নিরপেক্ষ সংবাদ পরিবেশন করছে মানবজমিন। পত্রিকাটির সম্পাদক মতিউর রহমান চৌধুরী সাংবাদিক বান্ধব একজন মানুষ। এই করোনার মধ্যেও তিনি তাঁর পত্রিকা ও সাংবাদিকদের অবস্থান ধরে রাখতে পেরেছেন। প্রিন্ট ভার্সনের এই দূর্দিনে তিনি বাংলাদেশের একমাত্র এই ট্যাবলেয়ড পত্রিকাটি চালিয়ে নিয়ে যাচ্ছেন তাঁর বলিষ্ঠ নেতৃত্বগুণে। আশা করছি আগামীর দিনগুলোতেও মানবজমিন মুক্তিযুদ্ধ, দেশ ও দেশের মানুষের কথা তুলে ধরবে স্বচ্ছতার সাথে।
অন্যান্যের মধ্যে দুদকের সাবেক উপ-পরিচালক শরিফুল ইসলাম, দক্ষিণ জেলা মহিলা দলের সভানেত্রী জান্নাতুল নাঈম, এশিয়ান টিভির ব্যুরো প্রধান ওয়াহিদ জামান,দ্যা এশিয়ান এইজ পত্রিকার বশির আহাম্মদ রুবেল, মেট্রোপলিটন হসপিটালের ম্যানেজার তৌহিদুল ইসলাম, ইউএনবি’র চট্টগ্রাম ব্যুরো প্রধান সাইফুল ইসলাম শিল্পী, আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের গণসংযোগ কর্মকর্তা মাসুদ ফরহান অভি,গাজী টিভির সিনিয়র রিপোর্টার তাওহিদুল ইসলাম,দৈনিক প্রতিদিনের বাংলাদেশের সিনিয়র রিপোর্টার হুমায়ুন মাসুদ, দৈনিক পূর্বকোণের স্টাফ রিপোর্টার ইমাম হোসেন রাজু, দৈনিক নয়াদিগন্তের স্টাফ রিপোর্টার ওমর ফারুক, ঢাকা পোস্টের স্টাফ রিপোর্টার মিজানুর রহমান, দৈনিক পূর্বকোণের সহ সম্পাদক মাসুম খান,দৈনিক চট্টলার খবরের সিনিয়র রিপোর্টার ফারুক মনির, দৈনিক পূর্বদেশের স্টাফ রিপোর্টার মনিরুল মুন্না,নিজের বাড়ি ডটকমের প্রধান সাইফুদ্দিন বাপ্পি ও মহানগর ছাত্রদলের সহ-সম্পাদজ সাইফুল ইসলাম সাইফ, ডেল্টা হাসপাতালের গণসংযোগ কর্মকর্তা অহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page