May 9, 2024, 8:57 pm
শিরোনামঃ
দূরারোগ্য কোলন ক্যান্সারে আক্রান্ত আনিসুরের পাশে দাঁড়ালেন ময়মনসিংহ পুলিশ সুপার কাল বৈশাখী ঝড়ে ভেঙে গেছে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান কাবিটার ৬৫ লাখ টাকা আত্মসাৎ দুদকের মামলা ধান ও চালের মানে আপস করা হবে না – খাদ্যমন্ত্রী উপজেলা নির্বাচনী মাঠে ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশ ডিবি এ্যাড. শেখ আব্দুল হামিদ লাভলুর নির্বাচনী আলোচনা সভা অনুষ্ঠিত মুক্তাগাছা উপজেলা পিআইও সহকারীর বিরুদ্ধে অভিযোগ চকরিয়ায় জোড়া খুন: বাদীর বিরোদ্ধে ঘরবাড়ী, গরু লুট ও চাঁদাবাজীর অভিযোগে মামলা চকরিয়ার চিরিঙ্গায় ডেকোরেশন ব্যবসায়িকে মারধর করে সর্বস্ব লুট মন্দিরের নামে ব্যক্তি মালিকানা ভূমি দখলের চেষ্টা
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

বেতন-বোনাস নিয়ে শঙ্কায় বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো ৮ বিশ্ববিদ্যালয়ের ব্যাংক হিসাব জব্দ, ৩১টিতে নোটিশ

Reporter Name

প্রথম বাংলা-১৫ শতাংশ কর দিতে সুপ্রিম কোর্টের আ দেশের পর বেকায়দায় পড়েছে বেসরকারি বিশ্ববিদ্যাল য়গুলো।করনা দেওয়ার অভিযোগে নর্থ সাউথসহ বেশ কয়েকটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ব্যাংক হিসাব জ ব্দ করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।সেইসঙ্গে বকেয়া কর পরিশোধের জন্য চিঠি দেওয়া হয়েছে দুই ডজনের বেশি বেসরকারি বিশ্ববিদ্যালয়কে।

এদিকে ঈদের আগে ব্যাংক হিসাব জব্দ করায়বিপাকে পড়েছে বিশ্ববিদ্যালয়গুলো। দ্রুত তা খুলে না দিলে শি ক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা দেওয়া সম্ভব হবে না বলে জানিয়েছে বেসরকারি বিশ্ববিদ্যালয় সমি তি (এপিইউবি)।বিষয়টি দ্রুত সমাধানের জন্য শিক্ষা ম ন্ত্রণালয় ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের কাছে আবে দন করেছে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের উদ্যোক্তাদের সংগঠন বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতি।

জানা গেছে,গত ২৭ ফেব্রুয়ারি দেশের বেসরকারিবিশ্ব বিদ্যালয়গুলোকে তাদের আয়ের ওপর ১৫ শতাংশ ক র দিতে হবে বলে রায় দিয়েছেন আপিল বিভাগ এরপর রাজস্ব বোর্ড কর আদায়ে তোড়জোড় শুরু করে সর্বশে ষ বৃহস্পতিবার (২৯ মার্চ) পর্যন্ত মোট ৩১টি বেসরকা রি বিশ্ববিদ্যালয়কে কর পরিশোধের জন্য চিঠি দিয়েছে এনবিআর। এর মধ্যে আটটি বিশ্ববিদ্যালয়ের ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে।

ব্যাংক হিসাব জব্দ হওয়া বিশ্ববিদ্যালয়গুলো হলো–নর্থ সাউথ ইউনিভার্সিটি,আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনি ভার্সিটি,ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি,ইন ডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ,ওয়ার্ল্ড ইউনিভা র্সিটি বাংলাদেশ,ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক, ইস্টওয়েস্ট ইউনিভার্সিটি ও সাউথইস্ট ইউনিভার্সিটি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page