May 26, 2024, 8:55 am
শিরোনামঃ
ডিআরইউ সদস্য সন্তানদের সাঁতার প্রশিক্ষণ কার্যক্রম-২০২৪ শুরু মাত্র ৫০০০ টাকার বিনিময়ে এমপি আনারের দেহ ৮০ টুকরো করা হয়, কসাই জিহাদের স্বীকারোক্তি দেশে ফিরে থলের বিড়াল বের করে দেব: নিপুণ বিনোদন প্রতিবেদক কুড়িগ্রামে অসহায় দৃষ্টি প্রতিবন্ধী নুর নবী পরিবার নিয়ে চরম দুর্ভোগে দিনাতিপাত করছে ঘূর্ণিঝড় মোকাবিলায় মন্ত্রণালয়ের সব প্রস্তুতি রয়েছে – দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী শাহজাদপুরে সাংবাদিকের ওপর হামলা, থানায় অভিযোগ দায়ের ডিএমপি সদস্যদের অগ্নিনির্বাপণ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত এমপি আনারকে হত্যার পর হাড় ও মাংস আলাদা করে হলুদ মেশানো হয়’ মানবতার সেবায় নিয়োজিত আনার নিজেই চালাতেন অ্যাম্বুলেন্স কলকাতায় এমপি আনার খুন, দেশে আটক ৩
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

জনসাধারণের চলাচলে ভোগান্তি লাঘবে বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে ডেমরা ট্রাফিক পুলিশ

Reporter Name

নিজস্ব প্রতিবেদক প্রথম বাংলা – ডেমরা স্টাফ কোয়ার্টার, ডেমরা চৌরাস্তা, সুলতানা কামাল ব্রিজ ও তৎসংলগ্ন কোনাপাড়া, বামৈল, আমুলিয়া, মিরপাড়া, সারুলিয়া, রানীমহল এলাকায় দীর্ঘদিন যাবত ঢাকা-সিলেট মহাসড়ক ৪-লেনে উন্নীত করণের নির্মাণ ও সংস্কারকাজ চলমান থাকায় জনসাধারণের চলাচলে ভোগান্তি লাঘবে বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে ডেমরা ট্রাফিক পুলিশ।

এসকল এলাকায় সড়কের সংস্কার কাজ চলমান থাকায় প্রায়শই রাস্তায় দিনে-রাতে যানজট সৃষ্টি ও গাড়ি নষ্ট হলে জনসাধাণের দুর্ভোগ বেড়ে যায়। বৃষ্টিপাত হলে অসমান বা নির্মাণাধীন সড়কের বিভিন্ন পয়েন্টে পানি জমে জলাবদ্ধতা এবং বড় ও মাঝারি গর্তের সৃষ্টি হলে দুর্ভোগের কোনো সীমা থাকেনা। তখন, ডেমরা ট্রাফিক পুলিশেরও কষ্টের বা দুর্ভোগের সীমা থাকে না।

প্রচন্ড ধুলার কারণে স্বাস্থ্য ঝুঁকি, কড়া রোদ, ঝড়বৃষ্টি, লোকজনের আইন না মানার প্রবণতা, প্রতিকূল পরিবেশ ইত্যাদি নানামুখী চ্যালেঞ্জ মোকাবেলা করে নিয়মিত ট্রাফিক ব্যবস্থাপনার পাশাপাশি ট্রাফিক পুলিশকে অমানুষিক পরিশ্রম করতে হয়।

ডেমরা স্টাফ কোয়ার্টার এলাকা হতে ঢাকা ও নারায়ণগঞ্জমুখী বিপুল সংখ্যক সাধারণ যাত্রী বিভিন্ন দিকে যাতায়াত করেন। এ কারণে অফিস টাইমে স্টাফ কোয়ার্টার এলাকায় গণপরিবহনের সাথে যাত্রী ওঠা-নামা নিয়ে মাঝেমধ্যে অনাকাঙখিত পরিস্থিতির সৃষ্টি হয়।

ট্রাফিক-ওয়ারী বিভাগের সুযোগ্য উপ-পুলিশ কমিশনার মোস্তাক আহম্মেদের সার্বিক দিকনির্দেশনা মোতাবেক সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক-ডেমরা জোন) মো: ইমরান হোসেন মোল্লার তত্ত্বাবধানে ট্রাফিক ইন্সপেক্টর জিয়া উদ্দিন খানসহ সঙ্গীয় ট্রাফিক-ডেমরা জোন টিম গণপরিবহনে যাত্রী ওঠা-নামাসহ সুশৃঙ্খলভাবে দাঁড়ানো,

যত্রতত্র পার্কিং না করাসহ ট্রাফিক ব্যবস্থাপনায় সার্বিক শৃঙ্খলা ফিরিয়ে আনতে ‘ওয়ান পারসন ওন রেসপন্সিবিলিটি (One Person Own Responsibility বা OPOR)’ শীর্ষক বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে।

OPOR থিমের মাধ্যমে সমাজের প্রত্যেক নাগরিক নিজস্ব দায়িত্বশীলতার মাধ্যমে আইন মেনে সুশৃঙ্খভাবে চলাচলের চেষ্টা করবেন। এক্ষেত্রে ঐ ব্যক্তি স্বেচ্ছায় প্রতিদিন রাস্তায় চলাচলের ক্ষেত্রে একটি করে সড়ক আইন জানবেন, মেনে চলবেন ও অন্যকে অনুপ্রাণিত করবেন। এক্ষেত্রে ট্রাফিক পুলিশ তাদেরকে স্ব-উদ্যোগে সর্বাত্মক সহযোগিতা করবে।

এটি একটি চলমান প্রক্রিয়া যার মাধ্যমে ডেমরা স্টাফ কোয়ার্টারসহ অন্যান্য এলাকার ট্রাফিক ব্যবস্থাপনার চিত্রে আমুল পরিবর্তন আনা সম্ভব হবে। টিম ট্রাফিক-ডেমরা জোন এই ‘OPOR’ থিমের বাস্তবায়নের মাধ্যমে পরিবর্তনের চেষ্টা অব্যাহত রাখতে বদ্ধপরিকর।
সুত্র, ডিএমপি নিউজ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page