March 3, 2024, 2:59 pm
শিরোনামঃ
মাদক কারবারী ও সন্ত্রাসী,কোন অপরাধীকেই ছাড় দেওয়া হবে না- ওসি মাইন উদ্দিন গণপূর্তের দুর্নীতির মাষ্টার তিনি শাস্তি পাওয়ার বদলে মিলেছে প্রাইজ পোষ্টিং ওয়াসার পিপিআই প্রকল্প লুটপাটের মুলহোতা হাসিবুল হাসান নির্দোষ দাবি করেছেন লক্ষ্মীপুরের মাও লুৎফর রহমান আর নেই জেলের ভেসে উঠলো দিনমজুরের জামাল শিকারীর লাশ অভিনব কায়দায় প্রতারণার মাধ্যমে জমি লিখে নিলেন দেলোয়ার হোসেন ও কফিল উদ্দিন নামের দুই শিক্ষক বীর মু‌ক্তি‌যোদ্ধা অজিত রঞ্জন বড়ুয়া কে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক রাষ্ট্রীয়ভা‌বে গার্ড অব অনার দেওয়া হয় ৭ মাসে রেমিট্যান্স এসেছে এক লাখ ৪১ হাজার ৯০০ কোটি টাকা – সংসদে অর্থমন্ত্রী ডিএমপির অভিযানে মাদকসহ গ্রেফতার ৬৪ মাদকসহ আসামী ছিনিয়ে নেয়া সেই যুবলীগ নেতা র‍্যাব-৩ হাতে গ্রেফতার
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

তারুণ্যের আধুনিকতার মডেল শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪ তম জন্মবার্ষিকী

Reporter Name

মোঃ তপু শেখ গোপালগঞ্জ

১৯৪৯ সালের ৫ আগস্ট
গোপালগঞ্জের টুঙ্গীপাড়া গ্রামে পিতা শেখ মুজিবুর রহমান ও মাতা শেখ ফজিলাতুন্নেছার কোল আলো করে জন্ম নেয় তাদের জ্যেষ্ঠ পুত্র। পাঁচ ভাইবোনের মধ্যে দ্বিতীয় তিনি। বিএফ শাহীন স্কুল থেকে ম্যাট্রিক, ঢাকা কলেজ থেকে ইন্টারমিডিয়েট এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।

মাত্র ২৬ বছরের এক জীবন সুদর্শন, একহারা লম্বা গড়ন। গভীর স্বপ্নময় চোখ, সদা হাস্যজ্বল। পিতার আদর্শে আলোকিত হয়ে যোগ দেন ছাত্রলীগে। সক্রিয় অংশগ্রহণ করেন ৬ দফা ও ১১ দফা আন্দোলন এবং ’৬৯-এর গণ অভ্যুত্থানে। বাঙালি জাতির সর্বকালের সর্বশ্রেষ্ঠ নেতার সন্তান তিনি, জন্ম থেকেই নেতৃত্বগুণ তাঁর ধমনীতে।

মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক হিসেবে ছাত্রসমাজকে সংগঠিত করে হাতিয়ার তুলে নিয়ে দেশমাতৃকাকে মুক্ত করার লক্ষে সক্রিয় যুদ্ধে অংশগ্রহণ করেন। সংগঠিত করেন স্বাধীন বাংলা ফুটবল দলকে। শুধু খেলাধুলা নয়- সঙ্গীত,বিতর্ক,অভিনয়,উপস্থিত বক্তৃতা থেকে শুরু করে কোথায় ছিলেন না তিনি? সাংস্কৃতিক অঙ্গনেও ছিল তাঁর সফল পদচারণা।

তারুণ্যের প্রতিটি গুণাবলী যার মাঝে ছিল বিদ্যমান, তিনি সৃষ্টি আর শুদ্ধতার এক নাম- শেখ কামাল। জন্মদিনে তাঁর প্রতি রইলো বিনম্র শ্রদ্ধা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page