July 24, 2024, 6:10 am
শিরোনামঃ
কোটা সংস্কার আন্দোলনের নামে স্বাধীনতা বিরোধী অপশক্তির দেশব্যাপী নৈরাজ্য প্রতিবাদে মুক্তিযোদ্ধা সন্তানদের মানববন্ধন উলিপুরের থেথরাই বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষকের মৃ/ত্যু : লাখো মানুষের ভীর শাহজাদপুরে দেশী মদের দোকান সিলগালা করায় মুসল্লিদের মাঝে মিষ্টি বিতরণ জামালপুর জেলায় ধান – চাউল সংগ্রহের চিত্র ২টি আগ্নেয়াস্ত্র ও ২০৬ রাউন্ড গুলিসহ তিনজনকে গ্রেফতার করেছে সিটিটিসি ১৬২ সদস্যকে ডিএমপির কল্যাণ তহবিল হতে আর্থিক অনুদান প্রদান উপবৃত্তির অর্থ পাইয়ে দিতে প্রতারণার ফাঁদ, মাউশির জরুরি বিজ্ঞপ্তি বিশেষ সম্মাননা পুরস্কার পেলেন ময়মনসিংহ জেলা গোয়েন্দা শাখা ডিবি”র ওসি ফারুক হোসেন ঘুরেফিরে প্রভাবশালীরা ঢাকায়, গণপূর্তের ৫ নির্বাহী প্রকৌশলীর বদলি সিটিসি ডা: গোলাম রব্বানীই শেষ কথা: প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পে কসাইখানা নির্মাণে ভয়াবহ দুর্নীতি
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

মাদকাসক্তির প্রকৃতি ও আমাদের করণীয় শীর্ষক সেমিনারে যুব সমাজ হুমকির মুখে

Reporter Name

মোঃ মোজাম্মেল হোসেন বাবু- রাজশাহী কলেজ অডিটোরিয়ামে যুব সমাজ হুমকির মুখে: কলেজ ও বিশ্ববিদ্যালয়ে মাদকাসক্তির প্রকৃতি ও আমাদের করণীয় শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। তারিখ: ৪ ডিসেম্বর, ২০২২ইং আজ সকাল ১০টায়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আরএমপি ‘র সম্মানিত পুলিশ কমিশনার জনাব মো: আবু কালাম সিদ্দিক মহোদয়।উক্ত সেমিনারের সভাপতি ত্ব করেন,প্রফেসর মোহা: আব্দুল খালেক,অধ্যক্ষ, রাজশাহী কলেজ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন,মানবসভ্যতার প্রতি মারাত্বক হুমকি সৃষ্টিকারী দেশের অন্যতম অভিশাপ মাদকাসক্তি। মাদকদ্রব্যের নেশার ছোবল এমনই ভয়ানক যে তা ব্যক্তিকে পরিবার,সমাজ দেশ থেকেই বিচ্ছিন্ন করে না বরং তা সমগ্র জীবন ধ্বংস করে দেয়। মাদক সমাজ,জাতি ও রাষ্ট্রেরই ক্ষতি করে না; সভ্যতা ও সংস্কৃতিকেও বিপন্ন করে। মাদক শুধু একজন যুবকের মেধা ও সুপ্ত প্রতিভার বিকাশে র প্রতিবন্ধক নয় বরং মাদক একজন যুবকের ধ্বং সের অবলীলা ও মারাত্বক পরিণতির দিক ঠেলে দিয়ে তাকে চিরতরে ধ্বংস ও অকেজো করে দেয়। তার মূল্যবান জীবনটা নষ্ট হয়ে যায়।

তিনি আরও বলেন,একটি রাষ্ট্র ও সমাজকে সুন্দর ও সুশৃঙ্খলভাবে সংগঠিত করতে হলে আগে সেই রাষ্ট্রের যুবসম্প্রদায়কে সুন্দর ও সুশৃঙ্খল রাখতে হবে। তাই তো যুব সম্প্রদায়কে বলা হয় রাষ্ট্রের প্রাণ। যুবসমাজ আমাদের বড় একটা শক্তি পৃথিবীর অনে ক দেশ এখন বয়োবৃদ্ধদের দেশে পরিণত হয়েছে। আমরা সেটা হতে চাই না। আমাদের যুব সমাজই পারবে দেশকে জাতির পিতার স্বপ্নের উন্নত-সমৃদ্ধ সোনার বাংলা হিসেবে গড়ে তুলতে।

তিনি উপস্থিত শিক্ষার্থীদেরকে জীবন গঠনে সতর্ক হয়ে চলতে এবং নিজেকে মানব সম্পদে পরিণত হতে দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করে মাদক থেকে দূরে থাকার আহ্ববান জানান।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,জনাব মো: ফজলুর রহমান,অতিরিক্ত পরিচালক, মাদকদ্র ব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, প্রফেসর মোহা: অলিউর রহমান,উপাধ্যক্ষ,রাজশাহী কলেজ এবং মূল প্রবন্ধ উপস্থাপনায় ছিলেন,সৈয়দা জান্নাতুন সায়মা,সহকা রী অধ্যাপক, সমাজ বিজ্ঞান বিভাগ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page