July 26, 2024, 11:36 pm
শিরোনামঃ
কোটা সংস্কার আন্দোলনের নামে স্বাধীনতা বিরোধী অপশক্তির দেশব্যাপী নৈরাজ্য প্রতিবাদে মুক্তিযোদ্ধা সন্তানদের মানববন্ধন উলিপুরের থেথরাই বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষকের মৃ/ত্যু : লাখো মানুষের ভীর শাহজাদপুরে দেশী মদের দোকান সিলগালা করায় মুসল্লিদের মাঝে মিষ্টি বিতরণ জামালপুর জেলায় ধান – চাউল সংগ্রহের চিত্র ২টি আগ্নেয়াস্ত্র ও ২০৬ রাউন্ড গুলিসহ তিনজনকে গ্রেফতার করেছে সিটিটিসি ১৬২ সদস্যকে ডিএমপির কল্যাণ তহবিল হতে আর্থিক অনুদান প্রদান উপবৃত্তির অর্থ পাইয়ে দিতে প্রতারণার ফাঁদ, মাউশির জরুরি বিজ্ঞপ্তি বিশেষ সম্মাননা পুরস্কার পেলেন ময়মনসিংহ জেলা গোয়েন্দা শাখা ডিবি”র ওসি ফারুক হোসেন ঘুরেফিরে প্রভাবশালীরা ঢাকায়, গণপূর্তের ৫ নির্বাহী প্রকৌশলীর বদলি সিটিসি ডা: গোলাম রব্বানীই শেষ কথা: প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পে কসাইখানা নির্মাণে ভয়াবহ দুর্নীতি
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

রাজশাহীতে নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে ৩ পুলিশ সদস্য গ্রেফতার

Reporter Name

মোজাম্মেল হোসেন বাবু: প্রাথমিকের শিক্ষক নিয়োগে প্রতারণার অভিযোগে রাজশাহী ও দিনাজপুরের তিন পুলিশ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।এঁদের মধ্যে দুজ নজন পুলিশের কনস্টেবল। অপরজন পুলিশের সহকা রী উপপরিদর্শক (এএসআই)।শনিবার সন্ধ্যায় তাঁদের বিরুদ্ধে রাজশাহী মহানগরীর রাজপাড়া থানায় একটি মামলা হয়েছে।

গ্রেফতার হওয়া ব্যক্তিরা হলেন পুলিশের এএসআইগো লাম রাব্বানী (৩৩),কনস্টেবল আবদুর রহমান (৩২) শাহরিয়ার পারভেজ শিমুল (৩১)আবদুর রহমান ও শা হরিয়ার পারভেজ শিমুল রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) সদর দপ্তরে কর্মরত ছিলেন। এএসআই গোলাম রাব্বানী কর্মরত ছিলেন দিনাজপুরের পার্বতীপু র থানায়।তিনিও আগে পুলিশ কনস্টেবল পদেআর এ মপিতে কর্মরত ছিলেন পরে পদোন্নতি পেয়েএএসআই হয়ে দিনাজপুরে বদলি হন।

শাহরিয়ার পারভেজ শিমুলের বাড়ি রাজশাহীর মোহন পুর উপজেলায়,আবদুর রহমানের বাড়ি চাঁপাইনবাবগ ঞ্জে লাম রাব্বানীর বাড়ি কোথায় তা জানা যায়নি। আব দুর রহমান,গোলাম রাব্বানী ও শাহরিয়ার পারভেজ শি মুলকে শনিবার (৩ ফেব্রুয়ারি) সন্ধ্যার পর আদালতে পাঠানো হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে,গত শুক্রবার প্রাথমিকশিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়।এই পরীক্ষার আগে পুলি শের এই সদস্যরা ১৫-২০জন চাকরিপ্রার্থীপরীক্ষার্থীকে পাস করিয়ে দেওয়ার চুক্তি করেন।এ জন্যপরীক্ষার্থীদে র প্রত্যেককে খুবই ছোট আকারের হেডফোন সরবরাহ করেন।এই হেডফোনের মাধ্যমে বাইরে থেকে পরীক্ষা র্থীকে প্রশ্নের সব উত্তর বলে দেওয়ার কথা ছিল।এ জ ন্য পরীক্ষার্থীদের সঙ্গে ১০ থেকে ১২ লাখ টাকার করে চুক্তি করা হয়েছিল। এ জন্য পরীক্ষার্থীদের কাছ থেকে নেওয়া হয়েছিল চেক এবং স্ট্যাম্প।পুলিশেরঅভিযানে কিছু স্ট্যাম্প,একটি ১০ লাখ টাকার চেক এবং ১৪টি গোপন ডিভাইস উদ্ধার করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, পরীক্ষার আগের রাতে এই পুলিশ সদস্যদের এমন তৎপরতার বিষয়ে জানতে পেরে প্রথ মেই আরএমপি সদর দপ্তরের কম্পিউটার অপারেটর শাহরিয়ার পারভেজ শিমুল ও আবদুর রহমানকে আট ক করে।আরএমপির গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা বৃহস্পতিবার রাত থেকে শনিবার”সন্ধ্যা পর্যন্ত তাদের নগর ডিবি পুলিশের কার্যালয়েই রাখা হয়। তাদের কাছ থেকে তথ্য নিয়ে দিনাজপুরের পার্বতীপুর থানা থেকে এএসআই গোলাম রাব্বানীকে আটক করা হয়। এ চক্রের সঙ্গে আর কে জড়িত তা জানার চেষ্টা করা হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page