June 24, 2024, 9:27 am
শিরোনামঃ
বাংলাদেশ পুলিশের ৪০ উর্দ্ধতন কর্মকর্তাকে বদলি সেনাপ্রধান হিসেবে দায়িত্ব নিলেন জেনারেল ওয়াকার-উজ-জামান মাদকবিরোধী অভিযানে ১৫ জনকে গ্রেফতার করেছে ডিএমপি বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে ৪ দিন অবস্থানের পর প্রেমিকার আত্মহত্যা গ্রামীণ সড়কে ড্রামট্রাকে মেম্বারের বালু ব্যবসা, বাধা দেয়ায় সাংবাদিকদের চাঁদাবাজি মামলা দেয়ার হুমকি লক্ষ্মীপুরে হত্যা মামলার বাদীকে হুমকি,প্রতিবাদে মানববন্ধন ময়মনসিংহে নারীকে ধর্ষণের পর হত্যা আসামী গ্রেপ্তার; রহস্য উদঘাটনে কোতোয়ালী মডেল থানা পুলিশ ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস্ বিভাগের নতুন সহকারী পুলিশ কমিশনার জাহাঙ্গীর কবির দুর্নীতি-লুটপাটের খবর উদ্ঘাটনে সাংবাদিকদের সক্ষমতা প্রমাণিত পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের বিবৃতি
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

রাজশাহীতে পুরস্কার ঘোষণা;আলোচিত ২ ছিনতাইকারী গ্রেফতার

Reporter Name

নিজস্ব প্রতিবেদক: 

রাজশাহী মহানগরীর সাহেব বাজার আইএফসি ব্যাংক হতে রাজশাহী প্রেস ক্লাবের সামনে থেকে ২,৫০,০০০ টাকা ছিনতাইয়ের ঘটনায় ২ ছিনতাইকারীকে গ্রেফতার করেছে আরএমপি’র বোয়ালিয়া মডেল থানা পুলিশ।

  • গ্রেফতারকৃতরা হলো নাটোর জেলার সদর থানার দিঘা পতিয়া (ঘোষপাড়া) গ্রামের মৃত খোরশেদ আলী মন্ডলের ছেলে মো: আব্দুর রাজ্জাক (৫৪) ও তার ছেলে মো: রাজীব হোসেন (৩২)। বর্তমানে আব্দুর রাজ্জাক রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানার পাঠানপাড়ার বাসিন্দা।

ঘটনা সূত্রে জানা যায়,গত ৩০শে মার্চ ২০২৩ খ্রিষ্টাব্দ দুপুর ১২:০৫ টায় মো: বাহাদুর রহমান নগরীর সাহেব বাজার আইএফসি ব্যাংক হতে ৩,০০,০০০ টাকা উত্তোলন করেন। তিনি ৫০,০০০ টাকা তার ভাইকে দিয়ে বাকি ২,৫০,০০০ টাকা তার ব্যাগে রাখেন। এরপর তিনি মোটরসাইকেলের সাইডে টাকার ব্যাগটি ঝুলিয়ে রাজশাহী কোর্টের দিকে রওনা দেন। কোর্টে যাওয়ার পথে দুপুর ১২:১০ টায় সাহেব বাজার প্রেস ক্লাবের সামনে যানজটে পরেন। এসময় তাকে পূর্ব থেকে অনসরণ করা এক ছিনতাইকারী তার টাকার ব্যাগটি জোরপূর্বক ছিনিয়ে নিয়ে আলুপট্টির দিকে দৌঁড় দেয়। তিনিও ছিনতাইকারীকে অনুসরণ করে দৌঁড়াতে থাকেন। ছিনতাইকারী একটি রিক্সা নিয়ে দ্রুত আলুপট্টির দিকে চলে যায়। বাহাদুর রহমানের উক্ত অভিযোগের পরিপ্রেক্ষিতে বোয়ালিয়া থানায় একটি ছিনতাই মামলা রুজু হয়।

  • মামলা রুজু পরবর্তীতে আরএমপি’র পুলিশ কমিশনার মো: আনিসুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার)-এর নির্দেশে উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া) মো: আরেফিন জুয়েলের তত্ত্বাবধানে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো: নূরে আলমের নেতৃত্বে বোয়ালিয়া থানা পুলিশের একটি টিম ছিনতাইকারীদের গ্রেফতারে অভিযান শুরু করেন। বোয়ালিয়া পুলিশের ওই টিম আরএমপি সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় আসামিদের ছবি সংগ্রহ করেন। এরপর ছিনতাইকারীদের পরিচয় সনাক্তের জন্য গতকাল ১৮ই এপ্রিল ২০২৩ খ্রিষ্টাব্দ বিভিন্ন গণমাধ্যমে ছবি-সহ সংবাদ প্রকাশ করা হয় ও আরএমপি ফেইসবুক পেইজে সন্ধান চাওয়া হয়। ছিনতাইকারীদের ধরিয়ে দিতে আরএমপি’র পক্ষ থেকে পুরস্কার ঘোষণা করা হয়।

অবশেষে আজ ১৯শে এপ্রিল ২০২৩ খ্রিষ্টাব্দ (১৮ই এপ্রিল দিবাগত) রাত ৪:৩০ টায় অফিসার ইনচার্জ মো: সোহরাওয়ার্দী হোসেন, এসআই কিংকর লাল মন্ডল ও তার টিম বোয়ালিয়া থানার পাঠান পাড়া এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে আসামি আব্দুর রাজ্জাকে গ্রেফতার করেন। গ্রেফতারকৃত আসামির দেওয়া তথ্যের ভিত্তিতে বোয়ালিয়া মডেল থানা পুলিশের ওই টিম আজ সকাল ৮ টায় নাটোর সদর থানার বলারিপাড়ায় অভিযান পরিচালনা করে অপর আসামি মো: রাজীব হোসেনকে গ্রেফতার করেন।

  • জিজ্ঞাসাবাদের গ্রেফতারকৃত আসামিরা তাদের সহযো গীদের সহায়তায় ছিনতাইয়ের কথা স্বীকার করে এবং ছিনতাই করা টাকাগুলো তারা রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ভিতরে ভাগ বাটোয়ারা করে বলেও জানায়।

গ্রেফতারকৃত আসামিরা ঘটনার সাথে জড়িত মর্মে বিজ্ঞ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে। আসামিদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় একাধিক মামলার ‍রুজু আছে বলে জানা যায়। অন্যান্য আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। গ্রেফতারকৃত আসামিদের বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page