March 3, 2024, 1:37 am
শিরোনামঃ
৭ মাসে রেমিট্যান্স এসেছে এক লাখ ৪১ হাজার ৯০০ কোটি টাকা – সংসদে অর্থমন্ত্রী ডিএমপির অভিযানে মাদকসহ গ্রেফতার ৬৪ মাদকসহ আসামী ছিনিয়ে নেয়া সেই যুবলীগ নেতা র‍্যাব-৩ হাতে গ্রেফতার ময়মনসিংহে ডিবির অভিযানে ৬০ বোতল ভারতীয় মদসহ গ্রেফতার জাজিরায় জাতীয় ভোটার দিবস পালিত ডিআরইউ’র প্রয়াত সদস্য পরিবারকে মাঝে বীমার চেক হস্তান্তর ও অসুস্থ সদস্যদের চিকিৎসা অনুদান প্রদান ঢাকা বার নির্বাচনে সভাপতি-সম্পাদকসহ ২১ পদে আওয়ামী লীগের জয় জাজিরায় রাতের আধারে একজনকে কুপিয়ে হত্যা জাতীয় বীমা দিবস ২০২৪ ও উপলক্ষে র‍্যালি, আলোচনা সভা ও চেক বিতরণ জাজিরায় গোয়াল ঘরে আগুনে পুড়ল গরু-ছাগল, বাঁচাতে গিয়ে দগ্ধ কৃষক
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

সড়ক নির্মাণে অনিয়ম,তথ্য সংগ্রহ সময় ঠিকাদারে হাতে সাংবাদিক লাঞ্চিত”অপরাধের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হোক

Reporter Name

সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি

সিরাজগঞ্জের শাহজাদপুরে এলজিইডি’র একটি সড়ক নির্মাণের অনিয়মের খবর তথ্য সংগ্রহের সময় আব্দুল্লা হ মাহমুদ নামের একজন সাংবাদিকে লাঞ্ছিত করার অভিযো গ উঠেছে লুৎফর রহমান নামের ঠিকাদারের বিরুদ্ধে।

জানা যায়,শাহজাদপুর উপজেলার বেলতৈলইউনিয়নে র বেলতৈল বাজার থেকে শ্রীফলতা পর্যন্ত এলজিইডি’ র রাস্তার মেইনটেনেন্স প্রকপ্লের অনুমোদন হয়। উক্ত কাজটি শাহজাদপুর বিআরডিবির চেয়ারম্যান মোঃ লুৎ ফর রহমানের মালিকানাধীন মেসার্স সুপ্তি টেডার্সটেন্ডা রের মাধ্যমে কার্যাদেশ পায়।

এই বিষয়ে সাংবাদিক আব্দুল্লাহ মাহমুদ অভিযোগকরে বলেন,কার্যাদেশ অনুযায়ী উক্ত রাস্তার কাজটি গত ২২ -২৩ অর্থ বছরে শেষ করার কথা থাকলেও ঠিকাদারের অবহেলা ও অব্যবস্থাপনার কারনে নির্ধারিত সময়ের ম ধ্যে শেষ করতে পারেননি। তার ফলে এলাকার কয়েক টি গ্রামের কয়েক হাজার মানুষকে প্রতিদিন দুর্ভোগ পোহাতে হচ্ছে।
প্রায় ১ মাস পূর্বে রাস্তাটির কিছু অংশের প্রাইম কোড করা হয়, দীর্ঘদিন প্রাইম কোডের উপর দিয়ে যানবাহন চলাচল করার ফলে প্রাইম কোড অনেক জায়গায়ক্ষতি গ্রস্ত হয় এবং উঠে যায়।এমতাবস্থায় ঠিকাদার প্রতিষ্ঠান ওয়ারিং কোর্সের কাজ শুরু করেন।

খবর পেয়ে তিনি সড়ক নির্মাণ কাজের বিভিন্নঅনিয়মে র তথ্য সংগ্রহ করতে গিয়ে দেখতে পান এই প্রকল্পটির জালালপুর কাদাই বাদলা সড়কের বিভিন্ন স্থানে প্রাইম কোড উঠে গেছে এবং সেই অবস্থায়‌ পরিস্কার না করে কার্পেটিং করা হচ্ছে।এছাড়াও সড়কের দুইপাশের সো ল্ডারের ২ ফিট করে মাটির কাজ ধরা থাকলেও তা সঠি ক ভাবে করা হয়নি।

এসময় উক্ত কাজের ঠিকাদার শাহজাদপুর বিআরডিবি ‘র চেয়ারম্যান লুৎ রহমান ঘটনাস্থলে উপস্থিত হয়ে আ চমকা আমার দিকে মারমুখী হয়ে তেরে আসেন। উপ স্থিত লোকজন তাকে বাধা দিলে লুৎফর রহমানঅকথ্য ভাষায় গালিগালাজ এবং আমাকে ও ক্যামেরাম্যানকে লাঞ্চিত করেন।

এই বিষয়ে শাহজাদপুর উপজেলা প্রকৌশলী মোঃ নুর নবীর কাছে জানতে চাইলে তিনি বলেন,দুই পাশের মা টির কাজ যথাযথো ভাবে না করলে ঠিকাদারের মাটির বিল কর্তন করা হবে। তিনি আরো জানান ঠিকাদার প্রতিষ্ঠানের গড়িমসির কারনে কাজটি যথা সময়ে শেষ করা যায়নি,আমরা চেষ্টা করছি প্রাইম কোডের যেজায় গা গুলো ক্ষতিগ্রস্ত হয়েছে তা ট্যাককোট মেরে কাজটি শেষ করার জন্য।

ভিডিও ফুটেছে দেখা যাচ্ছে ঠিকাদার সাংবাদিকের উপ রে বারবার হামলা করতে চেষ্টা করছে এতে জনগণে দ্রুত সমাধানের চেষ্টা চালাচ্ছে। একপর্যায়ে ঠিকাদার ক্ষমতার দাপটে সাংবাদিকের উপরে হামলা চালায় খুব ই নেককার জনক ঘটনা সত্য উদঘাটন করে এই ঠিকা দার লুৎফুর রহমানের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হোক।

চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বলেছিলেন বাংলাদেশের কোন দুর্নীতি সন্ত্রাসী নৈরাজ্য চলবে না  তাই যদি সত্য হয় তাহলে এই টিকাদার ক্ষমতাশীন ব্যক্তির বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হোক আর যেন কোন সাংবাদিক হত্যার হুমকিতে না পড়ে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page