July 27, 2024, 2:51 am
শিরোনামঃ
কোটা সংস্কার আন্দোলনের নামে স্বাধীনতা বিরোধী অপশক্তির দেশব্যাপী নৈরাজ্য প্রতিবাদে মুক্তিযোদ্ধা সন্তানদের মানববন্ধন উলিপুরের থেথরাই বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষকের মৃ/ত্যু : লাখো মানুষের ভীর শাহজাদপুরে দেশী মদের দোকান সিলগালা করায় মুসল্লিদের মাঝে মিষ্টি বিতরণ জামালপুর জেলায় ধান – চাউল সংগ্রহের চিত্র ২টি আগ্নেয়াস্ত্র ও ২০৬ রাউন্ড গুলিসহ তিনজনকে গ্রেফতার করেছে সিটিটিসি ১৬২ সদস্যকে ডিএমপির কল্যাণ তহবিল হতে আর্থিক অনুদান প্রদান উপবৃত্তির অর্থ পাইয়ে দিতে প্রতারণার ফাঁদ, মাউশির জরুরি বিজ্ঞপ্তি বিশেষ সম্মাননা পুরস্কার পেলেন ময়মনসিংহ জেলা গোয়েন্দা শাখা ডিবি”র ওসি ফারুক হোসেন ঘুরেফিরে প্রভাবশালীরা ঢাকায়, গণপূর্তের ৫ নির্বাহী প্রকৌশলীর বদলি সিটিসি ডা: গোলাম রব্বানীই শেষ কথা: প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পে কসাইখানা নির্মাণে ভয়াবহ দুর্নীতি
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

৪র্থ পর্যায়ে রাজারহাট উপজেলা মডেল মসজিদের শুভ উদ্বোধন

Reporter Name

মোঃ শফিকুল ইসলাম কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ

সারাদেশের ন্যায় ৪র্থ পর্যায়ে ৫০টি মডেল মসজিদ ও ইস লামকি সাংস্কৃতিক কেন্দ্রের মধ্যে কুড়িগ্রামের রাজারহাট উপজেলা মডেল মসজিদের শুভ উদ্বোধন করেছেন বঙ্গব ন্ধু কন‍্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের শুভ উদ্বোধন করেন।এর আগে বঙ্গবন্ধু কন‍্যা ভার্চুয়ালি ভাষণ দেন। ভাষণে ইসলামের কল্যাণে আওয়া মী লীগ সরকারের নেওয়া নানা পদক্ষেপের কথা তুলে ধরেন বঙ্গবন্ধু কন‍্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পদাঙ্ক অনুসরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ৫৬৪টি মডেল মসজিদ নির্মাণের পরিকল্পনা নিয়েছেন।

এরই ধারাবাহিকতায় কুড়িগ্রামের রাজারহাট উপজেলা পরিষদ চত্বর এলাকায় নির্মিত দৃষ্টি নন্দন মডেল মসজিদে ভার্চুয়ালি উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ, উপজেলা নিবার্হী কর্মকর্তা নুরে তাসনিম।
রাজারহাট উপজেলা পরিষদ এর চেয়ারম্যান জাহিদ সোহরাওয়ার্দী বাপ্পী।

রাজারহাট উপজেলা পরিষদ এর ভাইস চেয়ারম্যান আশিকুর রহমান মন্ডল সাবু।

বাংলাদেশ আওয়ামী লীগের রাজারহাট উপজেলা শাখার সভাপতি আলহাজ্ব আবুনুর মোহাম্মদ আখতারুজ্জামান ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ আবুল কালাম আজাদ।

চাকিরপশার ইউপি চেয়ারম্যান আব্দুস সালাম,সরকারি মীর ইসমাইল হোসেন কলেজ এর অধ্যক্ষ সাজেদুল ইস লাম চাঁন,বাংলাদেশ রিপোর্টার্স ক্লাব রাজারহাট উপজেলা শাখার সভাপতি আশিকুর রহমান লিমন,রাজারহাট প্রেস ক্লাব সভাপতি সরকার অরুণ যদু ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ সহ উপজেলা বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ ও মুসল্লীবৃন্দগণ ।

প্রকল্পসংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, ৩ তলাবিশিষ্ট মসজিদের নামাজের ব্যবস্থা ছাড়াও থাকবে বিভিন্ন সুযোগ-সুবিধা। এর মধ্যে নারী ও পুরুষের জন্য পৃথক ওজুখানা ও নামাজ আদায়ের সুবিধা শীতাতপ নিয়ন্ত্রিত ব্যবস্থাসহ অজু ও নামা জের জন্য আলাদা জায়গা রয়েছে। এছাড়াও হজ গমনে চ্ছুদের জন্য রেজিস্ট্রেশন ও প্রশিক্ষণের ব্যবস্থা,ইমাম ও মোয়াজ্জিন প্রশিক্ষণ কেন্দ্র,গবেষণা কেন্দ্র ও ইসলামিক লাইব্রেরি,অটিজম কর্নার,দাফনের আগের আনুষ্ঠানিকতা ,গাড়ি পার্কিং সুবিধা,হেফজখানা,প্রাক-প্রাথমিক শিক্ষা ও কোরআন শিক্ষার ব্যবস্থা,ইসলামি সাংস্কৃতিক সম্মেলন কক্ষ,ইসলামি দাওয়াত,ইসলামিক বই বিক্রয় কেন্দ্র, মসজি দের সঙ্গে দেশি ও বিদেশি অতিথিদের জন্য একটি বোর্ডিং সুবিধা রাখার ব্যবস্থাসহ সাংস্কৃতিক কেন্দ্রের কর্মকর্তা-
কর্মচারীদের অফিসের ব্যবস্থা রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page