May 20, 2024, 10:10 pm
শিরোনামঃ
পুলিশ যথাযথভাবে নির্বাচনী দায়িত্ব পালনসহ যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সক্ষম – আইজিপি ডিবি পুলিশের অভিযানে ময়মনসিংহে ৫ হেরোইন ব্যবসায়ী গ্রেফতার প্রাইভেট পড়ানোর নামে স্কুল ছাত্রদের সাথে বিকৃত যৌনাচার; শিক্ষক গ্রেফতার- সিআইডি মিরপুরে পুলিশ-অটোরিকশা চালকদের সংঘর্ষ ওএমএস–এ গাফলতি হলে জেল-জরিমানার হুঁশিয়ারি খাদ্যমন্ত্রীর আচরণ বিধি লঙ্ঘনই মোটরসাইকেল মার্কার প্রচারণার কৌশল পঞ্চম বাংলাদেশি হিসেবে এভারেস্ট জয় করলেন বাবর আলী দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে রয়েছে – আইজিপি ডিএমপির মাদকবিরোধী অভিযান; গ্রেফতার ২০ জন ময়মনসিংহ মহানগর আওয়ামীলীগের উদ্যোগে শেখ হাসিনার ৪৪ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

ঘুস নিয়ে’ রশিদ না দেওয়ায় সেবা গ্রহিতার মারধরে হাসপাতালে : ভুমি কর্মকর্তা

Reporter Name

প্রথম বাংলা – ময়মনসিংহের ফুলবাড়িয়ায় ঘুসের টাকা ফেরত চাওয়াকে কেন্দ্র করে ভূমি উপসহকারী কর্মকর্তা (নায়েব) ও সেবা গ্রহিতার মাঝে মারামারির ঘটনা ঘটেছে। আহত ভূমি উপসহকারী কর্মকর্তা ছামিউল ইসলামকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার (২৯ জানুয়ারি) দুপুরে পৌর শহরের মসলা মহলে এই ঘটনা ঘটে। আহত ছামিউল ইসলাম ফুলবাড়িয়া ইউনিয়নের ভূমি উপসহকারী কর্মকর্তা (নায়েব) হিসেবে কর্মরত।

স্থানীয় সূত্র জানায়, প্রায় তিন মাস আগে ফুলবাড়িয়া মৌজায় দেড় শতাংশ জমির উন্নয়ন কর দিতে যান শফিকুল ইসলাম। তার কাছে তিন হাজার টাকা দাবি করেন ফুলবাড়িয়া ইউনিয়নের ভূমি উপসহকারী কর্মকর্তা (নায়েব) ছামিউল ইসলাম। তার কথামতো ৩ হাজার টাকা দেন সেবা গ্রহিতা শফিকুল ইনলাম। কিন্তু তিনমাস অতিবাহিত হলেও ভূমি উন্নয়ন করের রশিদ না দিয়ে শফিকুল ইসলামকে ঘুরাতে থাকেন নায়েব সামিউল ইসলাম।

ঘটনার দিন দুপুরে ফুলবাড়িয়া ইউনিয়ন ভূমি অফিস থেকে কাজ শেষ করে ছামিউল ইসলাম উপজেলা ভূমি অফিসে যাওয়ার পথে শফিকুল ইসলাম তার পথরোধ করে ভূমি উন্নয়ন করের রশিদ, না হলে ঘুসের টাকা ফেরত দেওয়ার কথা বলেন।

এ নিয়ে তর্কাতর্কির একপর্যায়ে মারামারির ঘটনা ঘটে। এতে নায়েব ছামিউল ইসলাম গুরুতর আহত হন। পরে স্থানীয় লোকজন তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে ভর্তি করেন।

তবে আহত ছামিউল ইসলাম ঘুসের টাকার বিষয়টি অসত্য দাবি করে বলেন, প্রায় তিন মাস আগে ভূমি উন্নয়ন কর দিতে যান শফিকুল ইসলাম। অনলাইনে আবেদন করতে বলা হয়েছিল, এই কারণে তিনি ক্ষুব্ধ ছিলেন। তাই এমন ঘটনা ঘটিয়েছেন।

অভিযুক্ত শফিকুল ইসলাম বলেন, দেড় শতাংশ জমির ভূমি উন্নয়ন করের জন্য তিন হাজার টাকা নিয়েছেন নায়েব সাহেব। তারপরও রশিদ না দিয়ে ঘুরাচ্ছিলেন। বাজারে সবার সামনে টাকা ফেরত চাইলে তর্কাতর্কির এক পর্যায়ে দুইজনের মধ্যে হাতাহাতি ও মারামারির ঘটনা ঘটে। এতে তিনি মাটিতে পড়ে গিয়ে মাথায় আঘাত পেয়েছেন পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বিধান চন্দ্র দেবনাথ বলেন, ভূমি উপসহকারী কর্মকর্তা কে রক্তাক্ত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার মাথায় সেলাই করা হয়েছে,

ফুলবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাশে দুজ্জামান বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শ ন করেছে। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

ফুলবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা কাবেরী জালাল বলেন,ভূমি উপসহকারী কর্মকর্তার ওপর হামলার ঘটনা য় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page