July 4, 2024, 9:15 pm
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

বাড়িঘর ভাংচুর, স্বর্ণালংকার ও নগদ টাকা লুট

Reporter Name

 

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রামের পটিয়া উপজেলার মালিয়ারা ইউনিয়নের দক্ষিণ মালিয়ারার আলী আহমেদের বাড়ির আব্দুল হামিদের ঘরে দুর্বৃত্তরা হামলা চালিয়ে বাড়িঘর ভাংচুর করে নগদ টাকা ও স্বর্ণালংকারসহ বাড়ির মূল্যবান আসবাবপত্র লুট করে নিয়ে যাওয়ার খবর পাওয়া গেছে।
১২মে শুক্রবার দিবাগত রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে বলে জানা যায়।
সূত্র জানায়, চট্টগ্রামের পটিয়া উপজেলার মালিয়ারা ইউনিয়নের দক্ষিণ মালিয়ারা এলাকার আলী আহমদ বাড়ির আব্দুল মালেকের পরিবার প্রতিদিনের ন্যায় রাতে ছেলে মেয়ের লেখাপড়া শেষে রাতের খাবার প্রস্তুতি নিচ্ছিল।তাদের কোন কিছু বুঝে উঠার আগে দা,কিরিচ,লোহার রড,হকি স্টিক,লাটিসোটাসহ দেশীয় অত্যাধুনিক অস্ত্রশস্ত্র নিয়ে দুর্বৃত্তরা আব্দুল মালেকের ঘরে ঢুকে বাড়ির আসবাবপত্র, দরজা জানালা ভাংচুর করে এবং বাড়ির সদস্যদের মারধর শুরু করে। এসময় ছেলে মেয়েসহ বাড়ির সদস্যরা বাঁচাও বাঁচাও করে আত্মচিৎকার করে।তখন তাদের আত্মচিৎকারে এলাকাবাসীরা এগিয়ে আসলে দুর্বৃত্তরা বাড়ির আলমারিতে নগদ টাকা, স্বর্ণালংকারসহ বাড়ির মূল্যবান আসবাবপত্র নিয়ে পালিয়ে যায়।এলাকাবাসীরা এসে আব্দুল মালেক ও আব্দুল মালেকের পরিবারের সদস্যদের উদ্ধার করে পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করেন।এসম আব্দুল মালেকের আশংকাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। দুর্বৃত্তরা পালিয়ে যাওয়ার আগে আবুদুল মালেকের মাথায় ও হাতে লৌহার রড দিয়ে রক্তাক্ত জখম করে।
এতে মাথা ফেটে প্রচুর রক্তক্ষরণ হয়। মাথায় সেলাই করা হয়। বর্তমানে আব্দুল মালেক চট্রগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন।
এব্যাপারে পটিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রীতম সরকারের কাছে জানতে চাইলে তিনি বলেন,আনুমানিক রাত দশটার দিকে জাতীয় দৈনিক একুশে সংবাদ পত্রিকার একজন সাংবাদিক আমাকে ফোন করে বলেন দক্ষিন মালিয়ারা আবদুল মালেকের ঘরে ডাকাতি করার জন্য এক দল ডাকাত ঘরের জরজা জানালা ভেঙ্গে ফেলতেছে বলে ফোন করে বলেন সাথে সাথে বাড়ীর মালিকের ছেলে আবদুল হামিদের মোবাইল নাম্বার ও দেন।আমি সাথে সাথে থানা থেকে ঘটনাস্থলে পুলিশ পাঠীয়ে দিলাম পুলিশ ঘটনাস্থলে গিয়ে দেখেন ঘরের দরজা জানালা ভাঙ্গা ঘরের ভিতরে গ্লাস ভাঙ্গার স্তুুপ বাড়ির মালিকের ছেলে আবদুল হামিদের কাছে ঘটনার বিবরন শুনলাম এবং দেখলাম ঘটনা সত‍্য দুর্বৃত্তেরা বাড়ির মালিক আবদুল মালেক(৭৫)কে মাথায় প্রচণ্ড আঘাত করে ওর ছোট ছেলে আবদুল হামিদ ও শরীরে আঘাতের ছিন্ন পাওয়া গেছে।বর্তমানে বাড়ির মালিকের ছেলে বাদী হয়ে থানায় মামলা দায়ের করিয়াছেন আসামীদেরকে গ্রেপ্তার করার চেষ্টা চলছে বলে জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page