December 10, 2023, 4:24 am
শিরোনামঃ
কেন্দুয়ায় বেগম রোকেয়া দিবস উপলক্ষে সম্মাননা প্রদান ও আলোচনা সভা টাঙ্গাইলের মধুপুরে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত কেন্দুয়া প্রেসক্লাবে ৩ গুনীজনকে সংবর্ধনা কেন্দুয়ায় আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে আলোচনা সভা কবিতা হলো শব্দের শিল্প,,অপূর্ব শব্দের অপূর্ব সমন্বয় মধুপুরে সড়ক দুর্ঘটনায় দুইজনের মৃত্যুর ঘটনায় সড়ক অবরোধ রায়পুরে সংবাদকর্মী আলী আজগর রবিনের উপর সন্ত্রাসীদের হামলা, থানায় অভিযোগ সাধারণ সম্পাদকের পদ নিয়ে উত্তপ্ত চসাসের নির্বাচনী মাঠ, ভোটগ্রহণ ৯ ডিসেম্বর জাজিরায় রাস্তায় ধানের চারা লাগিয়ে এলাকাবাসীর প্রতিবাদ দুই হাজার টাকার লোভে চট্টগ্রামে পুলিশ ফাঁড়িতে হামলা ও অগ্নিসংযোগ, গ্রেফতার ১
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

গোপালগঞ্জে শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজে ছাত্রত্ব না থাকা সত্বেও ছাত্রলীগের সভাপতি দাবী করছে অনেকে

Reporter Name

গোপালগঞ্জ প্রতিনিধি,

গোপালগঞ্জ শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ ও হাসপাতালে ছাত্রলীগের নতুন কমিটি গঠনের প্রক্রিয়া আরম্ভ হয়েছে। কমিটিতে ছাত্রলীগের গঠনতন্ত্রের নিয়ম বর্হীরভুত দুই জন প্রাক্তন ছাত্ররা সভাপতি পদের জন্য জীবন বৃত্তান্ত জমা দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।
গোপালগঞ্জ জেলার সদর উপজেলায় অবস্থিত শেখ সায়ে রা খাতুন মেডিকেল কলেজ ও হাসপাতাল। সারা দেশের ন্যায় গোপালগঞ্জ মেডিকেল কলেজ ও হাসপাতালের ছাত্র লীগের কমিটি গঠনের প্রক্রিয়া চলছে। বহুদিন যাবৎএখান কার ছাত্র রাজনীতির সাথে জড়িত ছাত্ররা একটি সুশৃংখল কমিটি গঠনের জন্য তোরজোর করছে।

এ ব্যপারে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও গোপা লগঞ্জ জেলা ছাত্রলীগ এর নেতৃবৃন্দরা ক্যাম্পাসে এসে কমি টি গঠনের জন্য নির্দেশ প্রদান করে গেছেন গত ১০ই সে প্টেম্বর।নেতৃবৃন্দদের হস্তক্ষেপে কমিটি গঠনের জন্য মেডি কেল কলেজের ছাত্র রাজনীতির সাথে জড়িত সভাপতি ও সাধারন সম্পাদক পদপ্রার্থীরা জীবন বৃত্তান্ত জমা দিচ্ছে বাংলদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির নিকট।

অভিযোগের ভিত্তিতে সরেজমিনে গেলে দেখা যায়,শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের ২০১৫-২০১৬ শিক্ষা বর্ষের কয়েকজন ছাত্র যারা আরো আগে পাশ করে বেরি য়ে গেছে, তাদের মধ্যে উল্লেখ্য দুই জন ছাত্রলীগের এই কমিটিতে সভাপতি পদের জন্য জীবন বৃত্তান্ত জমা দিয়ে ছে। যা বাংলাদেশ ছাত্রলীগ এর গঠনতান্ত্রীক নিয়ম বহীভূ ত। মেডিকেল কলেজের ছাত্রত্ব না থাকা সত্বেও শফিকুল ইসলাম (শাফিক) ও খোরশেদ আলম (খোরশেদ)নামক দুই প্রাক্তন ছাত্রের ছাত্রলীগের এই কমিটিতে সভাপতি পদপ্রার্থী হিসাবে জীবন বৃত্তান্ত জমা দিয়েছে। ছাত্রলীগের এই কমিটিতে এদের জীবনবৃত্তন্ত জমা দেওয়ার ব্যাপারটা সমগ্র মেডিকেল কলেজের ছাত্র-ছাত্রীদের মাঝে বিব্রতকর পরিস্থিতির সৃষ্টি করেছে।গোপন সূত্রে আরো জানা যায় শফিকুল ইসলাম (শাফিক)মেডিকেল কলেজের ছাত্রত্ব শেষ হওয়ার পরেও জোর করে ইন্টার্ন হোস্টেলের ৫০৬ নাম্বার রুম এখনও দখল করে বসে আছে কতৃপক্ষের অনুমতি ছাড়াই।

নাম না জানাতে ইচ্ছুক এক ছাত্র বলেন,গোপালগঞ্জ শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজে নতুন কমিটি গঠন হচ্ছে ব্যপারটা আমরা সাধুবাদ জানাই নেতৃবৃন্দকে।কিন্তু নেতৃবৃ ন্দের কাছে আমাদের দাবী ছাত্রলীগ বাংলাদেশের নাম করা সংগঠন,বাংলাদেশ আওয়ামীলীগের সাথে সরাসরি জড়িত এখানে ছাত্ররাই প্রাধান্য পাবে বলে আমরা মনে করছি।

আমরা অবাক হচ্ছি যারা আমাদের এই মেডিকেল কলেজে নিয়োমিত ছাত্র না,ছাত্রজীবন শেষ করে তারা চলে গেছে, তারা কিভারে ছাত্রলীগের কমিটিতে আসতে চায়এ ব্যপারে কেন্দ্রীয় নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষন করছি।শেখ সায়েরাখাতু ন মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রিন্সিপাল ডঃ মোঃ জাকির হোসেন এর কাছে কলেজের সকল বিষয়ে জান তে চাইলে তিনি বলেন, ছাত্রলীগের কমিটি গঠন হবে বলে কেন্দ্রীয় নেতৃবৃন্দ আমার কাছে এসেছিল,

আমি তাদেরকে বলেছি যে কমিটিই হো কনা কেন তা সম্পূ র্ন নিয়মতান্ত্রীক প্রকৃয়ায় যেন হয়। ডাঃ শফিকুল ইসলাম (শাফিক) এর ব্যপারে জানতে চাইলে তিনি বলেন,ডাঃ শাফিক পাশ করে বেরিয়ে গেছে আরো আগে,সে কিভাবে কলেজ হোস্টেলে থাকে, ব্যপারটা আমার জানা ছিলোনা। তিনি আরো বলেন,শাফিক যদি এখনও হোস্টেলে অবস্থান করে,অতি দ্রুত তাকে অপসারনের ব্যবস্থা করছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page