July 27, 2024, 4:34 am
শিরোনামঃ
কোটা সংস্কার আন্দোলনের নামে স্বাধীনতা বিরোধী অপশক্তির দেশব্যাপী নৈরাজ্য প্রতিবাদে মুক্তিযোদ্ধা সন্তানদের মানববন্ধন উলিপুরের থেথরাই বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষকের মৃ/ত্যু : লাখো মানুষের ভীর শাহজাদপুরে দেশী মদের দোকান সিলগালা করায় মুসল্লিদের মাঝে মিষ্টি বিতরণ জামালপুর জেলায় ধান – চাউল সংগ্রহের চিত্র ২টি আগ্নেয়াস্ত্র ও ২০৬ রাউন্ড গুলিসহ তিনজনকে গ্রেফতার করেছে সিটিটিসি ১৬২ সদস্যকে ডিএমপির কল্যাণ তহবিল হতে আর্থিক অনুদান প্রদান উপবৃত্তির অর্থ পাইয়ে দিতে প্রতারণার ফাঁদ, মাউশির জরুরি বিজ্ঞপ্তি বিশেষ সম্মাননা পুরস্কার পেলেন ময়মনসিংহ জেলা গোয়েন্দা শাখা ডিবি”র ওসি ফারুক হোসেন ঘুরেফিরে প্রভাবশালীরা ঢাকায়, গণপূর্তের ৫ নির্বাহী প্রকৌশলীর বদলি সিটিসি ডা: গোলাম রব্বানীই শেষ কথা: প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পে কসাইখানা নির্মাণে ভয়াবহ দুর্নীতি
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

নিহত কৃষক দল কর্মী হত্যার বিচার দাবি করলো লক্ষ্মীপুর জেলা আ” লীগ

Reporter Name

নূর মোহাম্মদঃ

বিএনপির পদযাত্রা ও আওয়ামী লীগের শান্তি সমাবেশকে কেন্দ্র করে লক্ষ্মীপুরে সংঘর্ষের ঘটনায় নিহত সজীবের হত্যার বিচার দাবি করেছেন লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন।

বুধবার (১৯ জুলাই) বিকেলে শহরস্থ দলীয় অস্থায়ী কার্যালয়ে জেলা আওয়ামী লীগ আহুত সংবাদ সম্মেলনে তিনি এ বিচার দাবি করেন।

এসময় তিনি বলেন, একজন পথচারী ব্যক্তিগত শত্রুতার জের ধরে অজ্ঞাত সন্ত্রাসীদের হামলায় নিহত হয়েছে। খবর নিয়ে জানা গেছে তার কোন রাজনৈতিক পরিচয় নেই। সে একজন টাইলস মিস্ত্রি। কর্মসূচি চলাকালীন সময়ে বিচ্ছিন্ন ঘটনায় নিহত হওয়ার পরে গভীর রাতে বিএনপি তাকে নিজেদের দলীয় কর্মী দাবি করে ঘটনাকে রাজনৈতিক রূপ দেয়ার চেষ্টা চালাচ্ছে। আওয়ামী লীগকে দায়ী করার অসৎ উদ্দেশ্যে বিএনপি হত্যার ষড়যন্ত্রে মেতেছে।

তিনি আরও বলেন, যেভাবেই হোক এমন হত্যার ঘটনা ন্যাক্কারজনক। আমরা এ হত্যাকাণ্ডের নিন্দা জানাই। একইসাথে সঠিক তদন্ত সাপেক্ষে হত্যাকাণ্ডে জড়িতদের খুঁজে বের করে আইনের আওতায় এনে তাদের বিচারের দাবি জানাই।

সংবাদ সম্মেলনে নুর উদ্দিন চৌধুরী নয়ন এমপি আরও বলেন,বিগত কয়েক বছর থেকে সারাদেশের ন্যায় লক্ষ্মী পুরেও আওয়ামী লীগের উন্নয়ন ও শান্তির সুবাতাস বইছে। এমন সুশৃঙ্খল পরিবেশে জীবনযাত্রায় যখন জেলাবাসী স্বস্তিবোধ করছে,ঠিক তখনই বিএনপি এই জনপদকে অশান্ত করার জন্য নানান ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।

তিনি বলেন,দেখা গেছে বিএনপি নেতারা তাদের সভা সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সহ স্থানীয় আও য়ামীলীগ নেতাদের বিদ্রুপ করে বক্তব্য দেয়। অশালিন ভাষায় আওয়ামীলীগ নেতাদের নাম ধরে বক্তব্য দেয়। এমন আপত্তিকর বক্তব্যের মধ্য দিয়ে বিএনপি নেতারা তাদের কর্মীদের সহিংস হতে উস্কানি দিচ্ছে। বিএনপির ছত্রছায়ায় ইতিপূর্বে (বিএনপির ক্ষমতাকালিন) লক্ষ্মীপুর সন্ত্রাসীদের জনপদ হয়ে ছিল। আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর প্রশাসনের সহযোগীতায় অনেক কষ্ট করে এ জনপদকে সন্ত্রাসমুক্ত করা হয়েছে। এজন্য লক্ষ্মীপুরবাসী এখন আওয়ামীলীগের উপর অনেক আস্থাশীল। সেজন্য বিএনপির মনে সইছেনা। তারা তাই উঠেপড়ে লেগেছে।
লক্ষ্মীপুরকে ফের অশান্ত করে লুটপাট,হত্যাযজ্ঞ সহ বিভিন্ন নির্বিচার চালিয়ে যেতে।

এসময় অ্যাডভোকেট নয়ন,বিএনপি নেতাদের উদ্দেশ্য করে বলেন,দয়া করে লক্ষ্মীপুরে সন্ত্রাস কিংবা অশান্ত জনপদ বানানোর ষড়যন্ত্র থেকে বিরত হোন। শুধুমাত্র রাজনীতির অসৎ চিন্তায় এ জনপদের সাধারণ মানুষের জানমাল নিয়ে হোলি খেলা খেলবেন না।

সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী লীগ সভাপতি গোলাম ফারুক পিংকু বলেন,দুই দলের কেন্দ্রীয় কর্মসূচি ছিল আওয়ামী লীগ উত্তর তেমুহনী এলাকায় শান্তি সমাবেশ করছিল। এবং বিএনপি দক্ষিণ তেমুহনী থেকে ঝুমুর এলাকায় পদযাত্রা কর্মসূচি করছিল। এ অবস্থায় ওই সময়ে কলেজরোডে আমাদের কিংবা তাদের দলীয় কর্মসূচিতে আসা কারও অবস্থান করার কথা নয়। তাহলে রাজনৈতিক সহিংসতায় সেখানে হত্যাকাণ্ড ঘটার কোন সুযোগও থাকেনা। এদিন ব্যক্তিগত কারণে বিচ্ছিন্ন ঘটনায় হত্যা কাণ্ডে যারা জড়িত তাদের অবিলম্বে চিহ্নিত করে বিচারের আওতায় আনার দাবি জানান তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন,জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু,সাধারণ সম্পাদক এডভো কেট নুর উদ্দিন চৌধুরী নয়ন এমপি,সদর থানা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির পাটোয়ারী,পৌর আওয়ামী লীগের সভাপতি সৈয়দ আহমেদ পাটওয়ারী,জেলা আওয়া মী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট রাসেল মাহমুদ ভূঁইয়া মান্না,জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বেলায়েত হোসেন বেলাল,জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন ভূঁইয়াসহ প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page