March 2, 2024, 4:18 pm
শিরোনামঃ
৭ মাসে রেমিট্যান্স এসেছে এক লাখ ৪১ হাজার ৯০০ কোটি টাকা – সংসদে অর্থমন্ত্রী ডিএমপির অভিযানে মাদকসহ গ্রেফতার ৬৪ মাদকসহ আসামী ছিনিয়ে নেয়া সেই যুবলীগ নেতা র‍্যাব-৩ হাতে গ্রেফতার ময়মনসিংহে ডিবির অভিযানে ৬০ বোতল ভারতীয় মদসহ গ্রেফতার জাজিরায় জাতীয় ভোটার দিবস পালিত ডিআরইউ’র প্রয়াত সদস্য পরিবারকে মাঝে বীমার চেক হস্তান্তর ও অসুস্থ সদস্যদের চিকিৎসা অনুদান প্রদান ঢাকা বার নির্বাচনে সভাপতি-সম্পাদকসহ ২১ পদে আওয়ামী লীগের জয় জাজিরায় রাতের আধারে একজনকে কুপিয়ে হত্যা জাতীয় বীমা দিবস ২০২৪ ও উপলক্ষে র‍্যালি, আলোচনা সভা ও চেক বিতরণ জাজিরায় গোয়াল ঘরে আগুনে পুড়ল গরু-ছাগল, বাঁচাতে গিয়ে দগ্ধ কৃষক
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

নিহত কৃষক দল কর্মী হত্যার বিচার দাবি করলো লক্ষ্মীপুর জেলা আ” লীগ

Reporter Name

নূর মোহাম্মদঃ

বিএনপির পদযাত্রা ও আওয়ামী লীগের শান্তি সমাবেশকে কেন্দ্র করে লক্ষ্মীপুরে সংঘর্ষের ঘটনায় নিহত সজীবের হত্যার বিচার দাবি করেছেন লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন।

বুধবার (১৯ জুলাই) বিকেলে শহরস্থ দলীয় অস্থায়ী কার্যালয়ে জেলা আওয়ামী লীগ আহুত সংবাদ সম্মেলনে তিনি এ বিচার দাবি করেন।

এসময় তিনি বলেন, একজন পথচারী ব্যক্তিগত শত্রুতার জের ধরে অজ্ঞাত সন্ত্রাসীদের হামলায় নিহত হয়েছে। খবর নিয়ে জানা গেছে তার কোন রাজনৈতিক পরিচয় নেই। সে একজন টাইলস মিস্ত্রি। কর্মসূচি চলাকালীন সময়ে বিচ্ছিন্ন ঘটনায় নিহত হওয়ার পরে গভীর রাতে বিএনপি তাকে নিজেদের দলীয় কর্মী দাবি করে ঘটনাকে রাজনৈতিক রূপ দেয়ার চেষ্টা চালাচ্ছে। আওয়ামী লীগকে দায়ী করার অসৎ উদ্দেশ্যে বিএনপি হত্যার ষড়যন্ত্রে মেতেছে।

তিনি আরও বলেন, যেভাবেই হোক এমন হত্যার ঘটনা ন্যাক্কারজনক। আমরা এ হত্যাকাণ্ডের নিন্দা জানাই। একইসাথে সঠিক তদন্ত সাপেক্ষে হত্যাকাণ্ডে জড়িতদের খুঁজে বের করে আইনের আওতায় এনে তাদের বিচারের দাবি জানাই।

সংবাদ সম্মেলনে নুর উদ্দিন চৌধুরী নয়ন এমপি আরও বলেন,বিগত কয়েক বছর থেকে সারাদেশের ন্যায় লক্ষ্মী পুরেও আওয়ামী লীগের উন্নয়ন ও শান্তির সুবাতাস বইছে। এমন সুশৃঙ্খল পরিবেশে জীবনযাত্রায় যখন জেলাবাসী স্বস্তিবোধ করছে,ঠিক তখনই বিএনপি এই জনপদকে অশান্ত করার জন্য নানান ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।

তিনি বলেন,দেখা গেছে বিএনপি নেতারা তাদের সভা সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সহ স্থানীয় আও য়ামীলীগ নেতাদের বিদ্রুপ করে বক্তব্য দেয়। অশালিন ভাষায় আওয়ামীলীগ নেতাদের নাম ধরে বক্তব্য দেয়। এমন আপত্তিকর বক্তব্যের মধ্য দিয়ে বিএনপি নেতারা তাদের কর্মীদের সহিংস হতে উস্কানি দিচ্ছে। বিএনপির ছত্রছায়ায় ইতিপূর্বে (বিএনপির ক্ষমতাকালিন) লক্ষ্মীপুর সন্ত্রাসীদের জনপদ হয়ে ছিল। আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর প্রশাসনের সহযোগীতায় অনেক কষ্ট করে এ জনপদকে সন্ত্রাসমুক্ত করা হয়েছে। এজন্য লক্ষ্মীপুরবাসী এখন আওয়ামীলীগের উপর অনেক আস্থাশীল। সেজন্য বিএনপির মনে সইছেনা। তারা তাই উঠেপড়ে লেগেছে।
লক্ষ্মীপুরকে ফের অশান্ত করে লুটপাট,হত্যাযজ্ঞ সহ বিভিন্ন নির্বিচার চালিয়ে যেতে।

এসময় অ্যাডভোকেট নয়ন,বিএনপি নেতাদের উদ্দেশ্য করে বলেন,দয়া করে লক্ষ্মীপুরে সন্ত্রাস কিংবা অশান্ত জনপদ বানানোর ষড়যন্ত্র থেকে বিরত হোন। শুধুমাত্র রাজনীতির অসৎ চিন্তায় এ জনপদের সাধারণ মানুষের জানমাল নিয়ে হোলি খেলা খেলবেন না।

সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী লীগ সভাপতি গোলাম ফারুক পিংকু বলেন,দুই দলের কেন্দ্রীয় কর্মসূচি ছিল আওয়ামী লীগ উত্তর তেমুহনী এলাকায় শান্তি সমাবেশ করছিল। এবং বিএনপি দক্ষিণ তেমুহনী থেকে ঝুমুর এলাকায় পদযাত্রা কর্মসূচি করছিল। এ অবস্থায় ওই সময়ে কলেজরোডে আমাদের কিংবা তাদের দলীয় কর্মসূচিতে আসা কারও অবস্থান করার কথা নয়। তাহলে রাজনৈতিক সহিংসতায় সেখানে হত্যাকাণ্ড ঘটার কোন সুযোগও থাকেনা। এদিন ব্যক্তিগত কারণে বিচ্ছিন্ন ঘটনায় হত্যা কাণ্ডে যারা জড়িত তাদের অবিলম্বে চিহ্নিত করে বিচারের আওতায় আনার দাবি জানান তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন,জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু,সাধারণ সম্পাদক এডভো কেট নুর উদ্দিন চৌধুরী নয়ন এমপি,সদর থানা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির পাটোয়ারী,পৌর আওয়ামী লীগের সভাপতি সৈয়দ আহমেদ পাটওয়ারী,জেলা আওয়া মী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট রাসেল মাহমুদ ভূঁইয়া মান্না,জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বেলায়েত হোসেন বেলাল,জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন ভূঁইয়াসহ প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page