June 13, 2024, 2:24 pm
শিরোনামঃ
পুলিশ কমিশনারের সাথে ডিএমপির বিভিন্ন বিভাগের প্রধানদের এপিএ স্বাক্ষর এমপি আনার হত্যাকাণ্ড : ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিন্টু গ্রেফতার প্রধানমন্ত্রীর উপহার সারাদেশে ১৮৫৬৬ টি ভূমিহীন – গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর নান্দাইলে আশ্রয়ন-২ প্রকল্পের গৃহ নির্মানে কোটি টাকার অনিয়মের অভিযোগ ময়মনসিংহ ডিবি কর্তৃক ৪টি আগ্নেয়াস্ত্রসহ দেশীয় ধারালো অস্ত্র উদ্ধার সেনা প্রধান হিসেবে নিয়োগ পেয়েছেন লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান রাজারহাটে দেশের কন্ঠ পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালিত রাস্তা দখলমুক্তে হকার উচ্ছেদকরনে মতিঝিল ট্রাফিকের জোরালো অভিযানঃ জেলা গোয়েন্দা শাখা ময়মনসিংহ সদস্যদের বিভিন্ন পারফরমে ন্সে পুরস্কার প্রদান ঈদ-উল-আযহা উদযাপন ও যানজট নিরসনকল্পে পরিবহণ মালিক,পেট্রোল পাম্প মালিকদের সাথে মতবিনিময় সভা
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

ময়মনসিংহে কমিউনিটি পুলিশিং ডে পালিত

Reporter Name

প্রথম বাংলা – পুলিশ জনতা ঐক্য করি,স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’ এ প্রতিপাদ্য নিয়ে ময়মনসিংহে কমিউনিটি পুলিশিং ডে পালন করা হয়েছে।৪ নভেম্ভর সকাল ১০টায় জেলা পুলিশের আয়োজনে নগরীর কাচিঝুলি মোড় থেকে পুলিশ লাইন্সে অবস্থিত বীর মুক্তিযোদ্ধা শহীদ পুলিশ সুপার মুন্সী কবির উদ্দিন আহমেদ মাল্টিপারপাস শেড (কল্যাণ শেড) পর্যন্ত একটি বর্ণাঢ্য র‍্যালী অনুষ্ঠিত হয়েছে।

র‍্যালী শেষে মাল্টিপারপাস শেডে ময়মনসিংহ পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা পিপিএম এর সভাপত্বিতে এক আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিমন্ত্রী কেএমখালিদ বাবু এম পি,সভায় মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি মোঃ শাহ আবিদ হোসেন বিপিএম (বার)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ মোস্তাফিজার রহমান,

জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান,জেলা আওয়ামী লীগের সভাপতি এহ্তেশামুল আলম, সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, জেলা কমিউনিটি পুলিশিং জেলা কমিটির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মমতাজ উদ্দিন মন্তা।

জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা ও ময়মনসিংহ-৪ আসনের জাতীয় সংসদ সদস্য বেগম রওশন এরশাদ এমপির পক্ষ থেকে বক্তব্য রাখেন জেলা জাতীয় পার্টির সদস্য সচিব বিশিষ্ট সাংবাদিক ময়মনসিংহ প্রেসক্লোবের সহ সভাপতি মোশাররফ হোসেন,ময়মনসিংহ সদর উপজেলা জাতীয় পার্টির সভাপতি ইদ্রিস আলী।

আরও বক্তব্য রাখেন ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমিত রায়,ময়মনসিংহ জেলা জাতীয় পার্টির যুগ্ম আহ্বায়ক সাব্বির হোসেন বিল্লাল,জাতীয় পার্টি নেতা আবজাল হোসেন হারুন,কমিউনিটি পুলিশিংয়ের সহ সভাপতি সফিক উল্লাহ,বীর মুক্তিযোদ্ধা সেলিম সাজ্জাদসহ পুলিশের অন্যান্য উধ্বর্তন কর্মকর্তাবৃন্দ ও ময়মনসিংহ জেলা কমিউনিটি পুলিশিং এর নেতৃবৃন্দ।

আলোচনা সভায় প্রধান অতিথি প্রতিমন্ত্রী কে এম খালিদ বাবু বলেন – ১৭৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধে পুলিশ সদস্যদের অবদান বাংলাদের মুক্তি যোদ্ধাের ইতিহাসে স্বর্ণাক্ষরে চিরদিন লেখা থাকবে তিনি মহান স্বাধীনতা যুদ্ধে যেসকল অকুতভয় পুলিশ সদস্য শহীদ হয়েছেন তাদের শ্রদ্ধাভরে স্মরণ করেন।

এসময় করোনা মহামারীর সময়ে পুলিশ সদস্যদের জীবন বাজি রেখে যে সফলতা দেখিয়েছেন তার ভূয়সী প্রশংসা করেন। তারা অপরাধ ভীতির পাশাপাশি পুলিশ ভীতি দূর করতে কমিউনিটি পুলিশিংয়ের গুরুত্ব তুলে ধরেন এবং নিঃস্বার্থভাবে পুলিশের পাশে থেকে সকলকে নাগরিক দায়িত্ব পালন করার আহবান জানান।
অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসাবে সদ্য দায়িত্ব প্রাপ্ত ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি শাহ্ আবিদ হোসেন বলেন নতুন প্রজন্মের জন্য নিরাপদ নগরী গড়ে তুলতে পুলিশ-জনগণ কাঁধে কাধ মিলিয়ে কাজ করার উপর গুরুত্বারোপ করেন। দিবসটি উদযাপনের লক্ষ্যে ময়মনসিংহ জেলার প্রতিটি থানা ও ইউনিট দিনব্যাপী পৃথক পৃথক কার্যক্রম পরিচালনা করেছে।

অতিরিক্ত পুলিশ সুপার ফাল্গুনী নন্দীর সঞ্চালনায় এবং কোতোয়ালি মডেল থানার চৌকুস পুলিশ অফিসার ইনচার্জ শাহ কামাল আকন্দ ও জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ ফারুক হোসেন সহ জেলা পুলিশের সার্বিক সহযোগীতায় ও ব্যবস্থাপনায় আয়োজিত অনুষ্ঠানে সভাপতির সমাপনী বক্তব্যে জেলা পুলিশ সুপার মাসুম আহমেদ ভূঞা বলেন -‘পুলিশই জনতা, জনতাই পুলিশ’ এই মূলমন্ত্রকে ধারণ করে জনগণের দোরগোড়ায় পুলিশিং সেবা পৌছে দিতে কর্তব্যনিষ্ঠা ও পেশাদারিত্বের সাথে কাজ করে যাচ্ছে ময়মনসিংহ পুলিশের প্রতিটি সদস্য।

কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে প্রযুক্তির এই উৎকর্ষতার যুগে অপরাধের বহুমাত্রিকতা নিয়ন্ত্রণে জনগণের সক্রিয় অংশগ্রহণ পুলিশিং কার্যক্রমকে আরও শক্তিশালী করছে। এ লক্ষ্যে ময়মনসিংহ জেলা পুলিশের প্রতিটি থানায় পরিচা লিত হচ্ছে কমিউনিটি পুলিশিং কার্যক্রম।বিট পুলিশিংমিটিং ,স্কুল ও কলেজ সহ মসজিদ কেন্দ্রিক সচেতনতামূলক প্রচারণা ইত্যাদি কার্যক্রমের মাধ্যমে অপরাধ নিয়ন্ত্রণে বৃদ্ধি পাচ্ছে জনগণের সম্পৃক্ততা।

ময়মনসিংহ জেলা পুলিশের পক্ষ থেকে তিনি”কমিউনিটি পুলিশিং ডে-২০২৩” এর সর্বাঙ্গীন সাফল্য কামনা করেন এবং দিবসটি সফল করতে সহযোগিতা করায়। ময়মনসিংহবাসীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান,সভায় বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, কমিউনিটি পুলিশিং সদস্য,শিক্ষক,শিক্ষার্থী,উপস্থিত ছিলেন। পরে কমিউনিটি পুলিশিং কার্যক্রম সুষ্ঠভাবে পরিচালনায় জেলা কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক মমতাজ উদ্দিন মন্তা ও ফুলপুর থানার এস আই সুমনকে পুরস্কৃত করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page