July 27, 2024, 4:26 am
শিরোনামঃ
কোটা সংস্কার আন্দোলনের নামে স্বাধীনতা বিরোধী অপশক্তির দেশব্যাপী নৈরাজ্য প্রতিবাদে মুক্তিযোদ্ধা সন্তানদের মানববন্ধন উলিপুরের থেথরাই বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষকের মৃ/ত্যু : লাখো মানুষের ভীর শাহজাদপুরে দেশী মদের দোকান সিলগালা করায় মুসল্লিদের মাঝে মিষ্টি বিতরণ জামালপুর জেলায় ধান – চাউল সংগ্রহের চিত্র ২টি আগ্নেয়াস্ত্র ও ২০৬ রাউন্ড গুলিসহ তিনজনকে গ্রেফতার করেছে সিটিটিসি ১৬২ সদস্যকে ডিএমপির কল্যাণ তহবিল হতে আর্থিক অনুদান প্রদান উপবৃত্তির অর্থ পাইয়ে দিতে প্রতারণার ফাঁদ, মাউশির জরুরি বিজ্ঞপ্তি বিশেষ সম্মাননা পুরস্কার পেলেন ময়মনসিংহ জেলা গোয়েন্দা শাখা ডিবি”র ওসি ফারুক হোসেন ঘুরেফিরে প্রভাবশালীরা ঢাকায়, গণপূর্তের ৫ নির্বাহী প্রকৌশলীর বদলি সিটিসি ডা: গোলাম রব্বানীই শেষ কথা: প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পে কসাইখানা নির্মাণে ভয়াবহ দুর্নীতি
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

রাজউক এ দুদক এনফোর্সমেন্ট ইউনিটের অভিযান

Reporter Name

প্রথম বাংলা – দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে ৬টি অভিযোগের বিষয়ে (০৩টি অভিযান ও ৩টি দপ্তরে পত্র প্রেরণ) পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

রাজউকের ইমারত পরিদর্শক ও অথরাইজড অফিসার সহ কতিপয় কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে একইকর্মস্থলে দীর্ঘদিন দায়িত্ব পালন,দুর্নীতির সিন্ডিকেট গঠন, ঘুষের বিনিময়ে নিয়মবহির্ভূতভাবে ভবনের ছাড়পত্র ও নকশা প্রদান এবং ভবন ভাঙ্গার নোটিশ দিয়ে বাণিজ্যসহ অ ন্যান্য অনিয়মের অভিযোগের প্রেক্ষিতে ২৯ জানুয়ারি দুদক,প্রধান কার্যালয় হতে একটি এনফোর্সমেন্ট অভি যান পরিচালনা করা হয়। অভিযানকালে টিম সদস্য (প্রশাসন) ও প্রশাসন বিভাগের পরিচালকের নিকট হতে প্রয়োজনীয় রেকর্ডপত্র সংগ্রহ করে।

এছাড়াও অভিযানকালে অভিযোগের বিষয়ে অন্যান্য কর্মচারীদের সাথে কথা বলে তথ্য সংগ্রহ করা হয়। প্রা প্ত তথ্য, রেকর্ডপত্র ও গৃহীত বক্তব্য পর্যালোচনা করে এনফোর্সমেন্ট টিম কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদ ন দাখিল করবে।

নেত্রকোণার পূর্বধলা উপজেলায় রাস্তা নির্মাণে নিম্নমা নের নির্মাণসামগ্রী ব্যবহার করার অভিযোগের প্রেক্ষি তে দুদক, সমন্বিত জেলা কার্যালয়, ময়মনসিংহ হতে অপর একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালিত হয়। সরেজমিনে একজন নিরপেক্ষ প্রকৌশলীসহ টিম অভি যোগস্থল পরিদর্শন করে। স্থানীয় ব্যক্তিদের বক্তব্যেজা না যায়,রাস্তাটির প্রশস্ততা গড়ে ১২ ফুট,উচ্চতা গড়ে ৪ ফুট হওয়ার কারণে রিক্সা বা ভ্যান চলাচল করতে পারে প্রাথমিকভাবে নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার সংক্রান্ত অভিযোগের সত্যতা পাওয়া যায়নি।

আঞ্চলিক পাসপোর্ট অফিস, মৌলভীবাজার এর কর্মক র্তা ও কর্মচারীদের বিরুদ্ধে পাসপোর্ট সেবা প্রদানে গ্রা হক হয়রানি ও ঘুষ দাবির অভিযোগের প্রেক্ষিতে দুদক ,সজেকা,হবিগঞ্জ থেকে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। এনফোর্সমেন্ট টিম আঞ্চলিক পা সপোর্ট অফিস, মৌলভীবাজারে সরেজমিনে গমনকরে ছদ্মবেশে সেবাগ্রহিতাদের সাথে সেবা প্রদান সংক্রান্ত বিভিন্ন বিষয়ে তথ্য সংগ্রহ করে।

এছাড়া টিম গ্রাহকসেবা প্রদানকারী বিভিন্ন বুথের কার্য ক্রম পরিদর্শন করে সেবা প্রদানের মানোন্নয়নেপরামর্শ প্রদান করে ৷ অভিযানকালে টিম অভিযোগ সংক্রান্ত নথিসমূহ পর্যালোচনা করে। সংগৃহীত নথিপত্র যাচাইপূ র্বক টিম কমিশনে বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page