March 3, 2024, 5:04 pm
শিরোনামঃ
মাদক কারবারী ও সন্ত্রাসী,কোন অপরাধীকেই ছাড় দেওয়া হবে না- ওসি মাইন উদ্দিন গণপূর্তের দুর্নীতির মাষ্টার তিনি শাস্তি পাওয়ার বদলে মিলেছে প্রাইজ পোষ্টিং ওয়াসার পিপিআই প্রকল্প লুটপাটের মুলহোতা হাসিবুল হাসান নির্দোষ দাবি করেছেন লক্ষ্মীপুরের মাও লুৎফর রহমান আর নেই জেলের ভেসে উঠলো দিনমজুরের জামাল শিকারীর লাশ অভিনব কায়দায় প্রতারণার মাধ্যমে জমি লিখে নিলেন দেলোয়ার হোসেন ও কফিল উদ্দিন নামের দুই শিক্ষক বীর মু‌ক্তি‌যোদ্ধা অজিত রঞ্জন বড়ুয়া কে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক রাষ্ট্রীয়ভা‌বে গার্ড অব অনার দেওয়া হয় ৭ মাসে রেমিট্যান্স এসেছে এক লাখ ৪১ হাজার ৯০০ কোটি টাকা – সংসদে অর্থমন্ত্রী ডিএমপির অভিযানে মাদকসহ গ্রেফতার ৬৪ মাদকসহ আসামী ছিনিয়ে নেয়া সেই যুবলীগ নেতা র‍্যাব-৩ হাতে গ্রেফতার
নোটিশঃ
আপনার আশেপাশের ঘটে যাওয়া খবর এবং আপনার ব্যবসার বিজ্ঞাপন প্রচারের জন্য যোগাযোগ করুন মানবাধিকার খবরে।

রাজশাহীতে প্রথম তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর দ্বারা পরিচালিত শোরুম ‘উত্তরণ কারুপল্লী’র উদ্বোধন

Reporter Name

আবুল হাশেম রাজশাহী বিভাগীয় প্রতিনিধিঃ

তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীকে সমাজের মূলধারায় ফিরিয়ে আনতে রাজশাহীতে তৃতীয় লিঙ্গের জন গোষ্ঠী দ্বারা পরিচালিত হস্ত ও কারুশিল্পের এক টি শোরুমের উদ্বোধন করা হয়েছে।

গতকাল শুক্রবার (৪ নভেম্বর) দুপুরে রাজশাহী নগরীর উপকণ্ঠ মোল্লাপাড়া বড় মসজিদের পা শে ‘উত্তরণ কারুপল্লী’ নামের এই শোরুমটির উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি কর্পোরে শনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

শোরুমটি উত্তরণ ফাউন্ডেশন এর মাধ্যমে শুক্র বার আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়। প্রায় ৫ লাখ টাকা মূল্যমানের হ্যান্ড প্রিন্ট ও হ্যান্ড স্ট্রি চের থ্রি পিস, শাড়ি, পাঞ্জাবি, সিল্কের শাড়ি,বেড শিট ও নকশি কাঁথা দিয়ে শোরুমটি সাজিয়ে দে য়া হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাসি ক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলে ন,তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীকে পেছনে ফেলে রে খে সমাজের উন্নয়ন সম্ভব নয়। পিছিয়ে পড়া জন গোষ্ঠীকে মূলস্লোতে আনতে সরকার কাজ করে যাচ্ছে।বিভিন্ন দপ্তরে তাদেরকে কাজে লাগানো হচ্ছে।তৃতীয় লিঙ্গের কেউ নিজেদের জীবনমান উন্নয়নে এগিয়ে আসতে হবে।

উত্তরণ ফাউন্ডেশন মূলত বাংলাদেশের তৃতীয় লি ঙ্গের জনগোষ্ঠী,বেদে সম্প্রদায় এবং যৌনকর্মী দের জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছে।আর এই সংগঠনটির অন্যতম পৃষ্ঠপোষক টুরিস্ট পুলি শের অ্যাডিশনাল আইজি হাবিবুর রহমান,বিপি এম (বার),পিপিএম (বার)।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলে ন টুরিস্ট পুলিশের অ্যাডিশনাল আইজি হাবিবুর রহমান,বিপিএম (বার),পিপিএম (বার),রাজশা হী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন বিপিএম, পিপিএম, রাজশাহী মহানগর পুলিশের কমিশনা র আবু কালাম সিদ্দিক।

আরো উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরে শনের ২ নং ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম, দিনের আলো হিজড়া সংঘের সভাপতি মোহনা সহ তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page